IPL 2023: চোটের জন্য খেলতে পারছেন না প্রসিদ্ধ কৃষ্ণ, রাজস্থান রয়্যালসে সন্দীপ শর্মা

এবারের আইপিএল শুরু হওয়ার আগে যত ক্রিকেটার চোট পাচ্ছেন, সেটা বোধহয় এর আগে কখনও হয়নি। ক্রিকেটারদের চোটের জন্য বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজিই সমস্যায় পড়ে গিয়েছে।

Web Desk - ANB | Published : Mar 27, 2023 3:05 PM IST / Updated: Mar 27 2023, 09:32 PM IST

ইংল্যান্ডের ব্যাটার জনি বেয়ারস্টো যে চোটের জন্য এবারের আইপিএল-এ পাঞ্জাব কিংসের হয়ে খেলতে পারবেন না সেটা আগেই জানা গিয়েছিল। সোমবার সরকারিভাবে সে কথা জানিয়ে দিল পাঞ্জাব কিংস ম্যানেজমেন্ট। ২০২২-এর সেপ্টেম্বরে পায়ে চোট পান বেয়ারস্টো। সেই চোটের জন্যই তাঁর পক্ষে আইপিএল-এ খেলা সম্ভব হবে না। এরই মধ্যে আইপিএল-এর আয়োজকরা জানিয়ে দিলেন, চোটের জন্য রাজস্থান রয়্যালসের হয়ে খেলতে পারবেন না অভিজ্ঞ পেসার প্রসিদ্ধ কৃষ্ণ। তাঁর পরিবর্তে এবারের আইপিএল-এ রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন অপর এক অভিজ্ঞ পেসার সন্দীপ শর্মা। কোমরের চোট সারানোর জন্য অস্ত্রোপচার করাতে হয়েছে কৃষ্ণকে। সেই কারণেই তাঁর পক্ষে আইপিএল-এ খেলা সম্ভব হচ্ছে না। এই পেসারকে অন্তত ৬ মাস মাঠের বাইরে থাকতে হবে। কৃষ্ণর চোটে সন্দীপের সামনে সুযোগ এসে গেল। এবারের আইপিএল-এর নিলামে সন্দীপকে কোনও দলই নেয়নি। সম্পূর্ণ অপ্রত্য়াশিতভাবে সুযোগ পেয়ে গেলেন এই পেসার। তিনি ভালো পারফরম্যান্স দেখাতে পারলে ফের নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবেন।

 

 

আইপিএল-এ এখনও পর্যন্ত ১০৪ ম্যাচ খেলে ১১৪ উইকেট নিয়েছেন সন্দীপ। তাঁর ইকনমি রেট ৭.৭৭। তাঁর বলে স্যুইং থাকলেও, গতি খুব একটা নেই। ঘণ্টায় ১২০ থেকে ১২৫ কিমি গতিতে বোলিং করেন সন্দীপ। মূলত সেই কারণেই তাঁকে নেয়নি কোনও দল। তবে এবার বাধ্য হয়ে এই পেসারকে দলে নিল রাজস্থান রয়্যালস। এর আগে পাঞ্জাব কিংস, সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন সন্দীপ। বলে গতি না থাকলেও, স্যুইংয়ের মাধ্যমে সাফল্য পেয়েছেন এই পেসার। সেই কারণেই তিনি ফের আইপিএল-এ সুযোগ পেয়ে গেলেন।

২৯ বছর বয়সি সন্দীপ ভারতীয় দলের হয়ে ২টি টি-২০ ম্যাচ খেলেছেন। এবার তিনি ২০২২-এর আইপিএল-এর রানার্স দল রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন। অভিজ্ঞতার মাধ্যমে দলকে সাহায্য করতে পারেন সন্দীপ। রাজস্থান রয়্যালসের পেস বোলিং বিভাগের সবচেয়ে বড় অস্ত্র ট্রেন্ট বোল্ট। তাঁর সঙ্গেই খেলার সুযোগ পেতে পারেন সন্দীপ।

এদিকে, বেয়ারস্টোর পরিবর্তে অস্ট্রেলিয়ার ম্যাথু শর্টকে নিয়েছে পাঞ্জাব কিংস। এই প্রথম আইপিএল-এ খেলবেন শর্ট। এবারের বিগ ব্যাশ লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন শর্ট। এই অলরাউন্ডার ৪৫৮ রান করার পাশাপাশি ১১ উইকেটও নিয়েছেন। ফলে বেয়ারস্টো খেলতে না পারলেও এবারের আইপিএল-এ পাঞ্জাব কিংসের খুব একটা সমস্যা হওয়ার কথা নয়।

আরও পড়ুন-

IPL 2023: চোট পাওয়া শ্রেয়াস আইয়ারের পরিবর্তে কেকেআর অধিনায়ক নীতীশ রানা

IPL 2023: আইপিএল-এ ফিরছেন, সোশ্যাল মিডিয়া পোস্টে জল্পনা উস্কে দিলেন স্টিভ স্মিথ

মরসুমের প্রথম আম মাকে খাওয়ালেন সচিন তেন্ডুলকর, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!