IPL 2023: চোটের জন্য ছিটকে যাওয়া জসপ্রীত বুমরার পরিবর্তে মুম্বই ইন্ডিয়ানসে সন্দীপ ওয়ারিয়র

এবারের আইপিএল-এ চোটের জন্য খেলতে পারছেন না মুম্বই ইন্ডিয়ানসের অভিজ্ঞ পেসার জসপ্রীত বুমরা। এই পেসারকে না পাওয়ায় কিছুটা সমস্যায় পড়ে গিয়েছে রোহিত শর্মার দল।

Web Desk - ANB | Published : Mar 31, 2023 2:08 PM IST / Updated: Apr 02 2023, 12:05 AM IST

চোটের জন্য গত কয়েক মাস ধরে মাঠের বাইরে থাকা জসপ্রীত বুমরার পক্ষে যে এবারের আইপিএল-এ খেলা সম্ভব হবে না সেটা আগেই জানা ছিল। শুক্রবার আইপিএল শুরু হওয়ার দিন বুমরার পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করল মুম্বই ইন্ডিয়ানস। বুমরার পরিবর্ত হিসেবে দলে নেওয়া হল কেরালার পেসার সন্দীপ ওয়ারিয়রকে। এই পেসার এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও কলকাতা নাইট রাইডার্সে ছিলেন। জাতীয় দলের হয়েও খেলার সুযোগ পেয়েছেন সন্দীপ। ২০২১ সালে কলম্বোয় শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ ম্যাচে খেলার সুযোগ পান এই পেসার। এবার মুম্বই ইন্ডিয়ানসে সুযোগ পেলেন সন্দীপ। জাতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে একই দলে খেলবেন এই পেসার। ফলে তিনি নিজেকে ঘষে-মেজে নেওয়ার সুযোগ পাবেন।

মুম্বই ইন্ডিয়ানসের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘জসপ্রীত বুমরার পরিবর্ত খেলোয়াড় হিসেবে মুম্বই ইন্ডিয়ানসে যোগ দেবেন ডান হাতি ফাস্ট বোলার সন্দীপ ওয়ারিয়র। ২০২১ সালে ভারতের হয়ে অভিষেক হয় সন্দীপের। তিনি ঘরোয়া ক্রিকেটে অভিজ্ঞ খেলোয়াড়। তিনি ২০০-রও বেশি ম্যাচ খেলেছেন। এর মধ্যে ৬৯টি ম্যাচ খেলেছেন টি-২০ ফর্ম্যাটে। সব ফর্ম্যাটে মিলিয়ে এখনও পর্যন্ত ৩৬২ উইকেট নিয়েছেন সন্দীপ।’

মুম্বই ইন্ডিয়ানসের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, 'এবারের আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে প্রথম ম্যাচের আগেই মুম্বই ইন্ডিয়ানস স্কোয়াডে যোগ দেবেন সন্দীপ।' তবে প্রথম ম্যাচে এই পেসারকে খেলানো হবে কি না সে ব্যাপারে কিছু জানানো হয়নি। 

এখনও পর্যন্ত ৬৬টি প্রথম শ্রেণির ম্যাচ, ৬৯টি লিস্ট এ ম্যাচ এবং ৬৮টি টি-২০ ম্যাচ খেলেছেন সন্দীপ। এই পেসার প্রথম শ্রেণির ক্রিকেটে ২১৭ উইকেট নিয়েছেন। লিস্ট এ ম্যাচে সন্দীপের উইকেট সংখ্যা ৮৩ এবং টি-২০ ফর্ম্যাটে তাঁর উইকেট ৬২টি। কেরিয়ারের শুরুতে ঘরোয়া ক্রিকেটে কেরালার হয়ে খেলতেন সন্দীপ। ২০২১ সাল থেকে তিনি তামিলনাড়ুর হয়ে খেলছেন। সোমবার এবারের আইপিএল-এ প্রথম ম্যাচ খেলতে নামছে মুম্বই ইন্ডিয়ানস। অ্যাওয়ে ম্যাচে রোহিতদের প্রতিপক্ষ আরসিবি। তার আগেই দলে যোগ দিচ্ছেন সন্দীপ। খেলার সুযোগ পেলে ভালো পারফরম্যান্স দেখানোই তাঁর লক্ষ্য।

চোট সারানোর জন্য অস্ত্রোপচার করাচে হয়েছে বুমরাকে। তাঁকে আরও কয়েক মাস মাঠের বাইরে থাকতে হবে। অক্টোবরে দেশের মাটিতে ওডিআই বিশ্বকাপের আগে ফিট হয়ে ওঠার চেষ্টা করছেন এই পেসার। তবে তিনি কবে মাঠে ফিরতে পারবেন সেটা এখনই নিশ্চিতভাবে বলা সম্ভব হচ্ছে না।

আরও পড়ুন-

দিল্লি ক্যাপিটালসকে সহজেই হারিয়ে দিল লখনউ সুপার জায়ান্টস

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৭ রানে হার কলকাতা নাইট রাইডার্সের

শিম্পাঞ্জিকে নকল করে শরীরচর্চা যুবরাজের

Read more Articles on
Share this article
click me!