IPL 2023: সূর্যকুমার যাদবের শতরান, গুজরাট টাইটানসের বিরুদ্ধে বড় স্কোর মুম্বইয়ের

মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে জয় পেলেই প্রথম দল হিসেবে এবারের আইপিএল-এর প্লে-অফে জায়গা করে নেবে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস। তবে জয় পাওয়া সহজ না-ও হতে পারে।

Web Desk - ANB | Published : May 12, 2023 3:35 PM IST / Updated: May 12 2023, 09:51 PM IST

চলতি আইপিএল-এর প্লে-অফের যোগ্যতা অর্জন করতে হলে বাকি সব ম্যাচই জিততে হবে মুম্বই ইন্ডিয়ানস। এই পরিস্থিতিতে জ্বলে উঠলেন টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা সূর্যকুমার যাদব। শুক্রবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসের বিরুদ্ধে অসাধারণ ব্যাটিং করলেন সূর্যকুমার। ৪৯ বলে ১০৩ রান করে অপরাজিত থাকেন এই তারকা ব্যাটার। তাঁর ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি ও ৬টি ওভার-বাউন্ডারি। সূর্যকুমারের দাপটে বড় স্কোর করল মুম্বই ইন্ডিয়ানস। রোহিত শর্মার দলের স্কোর ৫ উইকেটে ২১৮। পরপর কয়েকটি ম্যাচে ২০০-র বেশি স্কোর করল মুম্বই ইন্ডিয়ানস। বোলাররা খুব খারাপ পারফরম্যান্স না দেখালে এই স্কোরের পর হারবেন না রোহিত-সূর্যকুমাররা।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার পর সিদ্ধান্ত নেন গুজরাট টাইটানসের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। কিন্তু তাঁর এই সিদ্ধান্ত খুব একটা ভালো বলে প্রমাণিত হল না। মুম্বই ইন্ডিয়ানসের দুই ওপেনার রোহিত শর্মা ও ঈশান কিষাণ ইনিংসের শুরুটা ভালো করেন। ওপেনিং জুটিতে যোগ হয় ৬১ রান। ঈশান ৩১ ও রোহিত ২৯ রান করেন। নেহাল ওয়াধেরা করেন ১৫ রান। ৩০ রান করেন বিষ্ণু বিনোদ। ৫ রান করেন টিম ডেভিড। ৩ রান করে অপরাজিত থাকেন ক্যামেরন গ্রিন। তবে সবচেয়ে ভালো পারফরম্যান্স অবশ্যই সূর্যকুমারের। এই প্রথম আইপিএল-এ শতরান পেলেন এই তারকা ব্যাটার। দলের প্রয়োজনের মুহূর্তে চওড়া হয়ে উঠল তাঁর ব্যাট।

গুজরাট টাইটানসের হয়ে দুর্দান্ত বোলিং করেন আফগানিস্তানের অলরাউন্ডার রশিদ খান। ৩০ রান দিয়ে ৪ উইকেট নেন এই লেগ-স্পিনার। ৪৩ রান দিয়ে ১ উইকেট নেন মোহিত শর্মা। একেবারেই ভালো বোলিং করতে পারেননি মহম্মদ সামি। ৪ ওভারে ৫৩ রান দেন বাংলার পেসার। ৪ ওভারে ৫২ রান দেন আলজারি জোশেফ। ৪ ওভারে ৩৮ রান দেন নূর আহমেদ।

মুম্বই ইন্ডিয়ানসের ইনিংস শেষ হওয়ার পর রশিদ বলেছেন, ‘ব্যাটিং করার পক্ষে এই উইকেট ভালো। আমরা দেখেছি, এখানে ২০০-র বেশি রান তাড়া করে জয় এসেছে। সূর্যকুমার যাদব অবিশ্বাস্য ব্যাটিং করল। ওর বিরুদ্ধে বোলিং করা খুব কঠিন। কিছু অবিশ্বাস্য শট খেলল সূর্যকুমার। আমি এর আগেও ওর বিরুদ্ধে বোলিং করেছি। ওর বিরুদ্ধে বোলিং করার সময় লেংথই আসল। এই উইকেটে আমাদের ইতিবাচক মানসিকতা নিয়েই ব্যাটিং করা উচিত। আশা করি আমরা রান তাড়া করে জয় পাব।’

আরও পড়ুন-

IPL 2023: ১৩ বলে অর্ধশতরান, আইপিএল-এ নতুন রেকর্ড যশস্বী জয়সোয়ালের

IPL 2023: ইডেনে ইতিহাস, আইপিএল-এর ইতিহাসে সর্বাধিক উইকেট যুজবেন্দ্র চাহালের

MS Dhoni : অস্কারজয়ী তথ্যচিত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সংবর্ধনায় মহেন্দ্র সিং ধোনি

Read more Articles on
Share this article
click me!