IPL 2023: টি-২০ ফর্ম্যাটে ভারতীয়দের মধ্যে দ্রুততম ৬,০০০ রান সূর্যকুমার যাদবের

আইসিসি টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা সূর্যকুমার যাদব এবারের আইপিএল-এর শুরুতে বড় রান পাচ্ছিলেন না। তবে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ভালো ইনিংস খেলার পর পাঞ্জাব কিংসের বিরুদ্ধেও অসাধারণ পারফরম্যান্স দেখালেন সূর্যকুমার।

Web Desk - ANB | Published : Apr 22, 2023 6:33 PM IST / Updated: Apr 23 2023, 12:52 AM IST

টি-২০ ফর্ম্যাটে ভারতীয়দের মধ্যে দ্রুততম ব্যাটার হিসেবে ৬,০০০ রান করার রেকর্ড গড়লেন মুম্বই ইন্ডিয়ানসের তারকা ব্যাটার সূর্যকুমার যাদব। শনিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে অসাধারণ ইনিংস খেলেন সূর্যকুমার। তিনি এদিন ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে ২৬ বলে ৫৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন। তাঁর ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। এই ইনিংস খেলেও মুম্বইকে জেতাতে পারেননি সূর্যকুমার। তবে তিনি ব্যক্তিগত নজির গড়লেন। সারা বিশ্বের ক্রিকেটারদের মধ্যে শুধু ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, গ্লেন ম্যাক্সওয়েল ও কাইরন পোলার্ড টি-২০ ফর্ম্যাটে ৬,০০০ রান করার পথে সূর্যকুমারের চেয়ে কম ইনিংস নিয়েছেন। তবে ভারতীয় ব্যাটারদের পিছনে ফেলে দিলেন সূর্যকুমার।

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ২৫ বলে ৪৩ রান করেন সূর্যকুমার। শনিবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধে মরসুমের প্রথম অর্ধশতরান করলেন এই তারকা ব্যাটার। তবে ২১৫ রানের টার্গেট তাড়া করতে নেমে দুর্দান্ত লড়াই করেও জয় পেল না মুম্বই। আর্শদীপ সিংয়ের অসাধারণ বোলিংয়ের সুবাদে ১৩ রানে জয় পেল পাঞ্জাব।

এদিকে, শনিবারই গুজরাট টাইটানসের বিরুদ্ধে ম্যাচে একটি অসাধারণ রেকর্ড গড়লেন লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কে এল রাহুল। তিনি ভারতীয় ব্যাটারদের মধ্যে টি-২০ ফর্ম্যাটে দ্রুততম ৭,০০০ রান করার রেকর্ড গড়লেন। এতদিন এই রেকর্ড ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা ব্যাটার বিরাট কোহলির। ২০১৭ সালের নভেম্বরে রাজকোটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ ম্যাচে ৭,০০০ রান পূর্ণ করেন বিরাট। এই নজির গড়তে তিনি ২১২ ইনিংস নেন। শনিবার টি-২০ ম্যাচে ১৯৭-তম ইনিংসে ৭,০০০ রান পূর্ণ করলেন রাহুল। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম সারা বিশ্বের ব্যাটারদের মধ্যে দ্রুততম ৭,০০০ রান করেছেন। ২০২১-এর অক্টোবরে সাদার্ন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে ৭,০০০ রান পূর্ণ করেন বাবর। তিনি ১৮৭ ইনিংসেই এই নজির গড়েন।

টি-২০ ফর্ম্যাটে ৭,০০০ রান পূর্ণ করার পথে দ্বিতীয় দ্রুততম ব্যাটার ক্যারিবিয়ান তারকা গেইল। তিনি ২০১৫ সালের আইপিএল-এ ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলার সময় এই নজির গড়েন। তৃতীয় দ্রুততম ব্যাটার হিসেবে টি-২০ ফর্ম্যাটে ৭,০০০ রান পূর্ণ করলেন রাহুল। এই নজির গড়ার জন্য তাঁর দরকার ছিল ১৪ রান। শনিবার ৬৮ রান করেন রাহুল। তিনি অবশ্য এদিন লখনউকে জেতাতে পারেননি। ৭ রানে ম্যাচ জিতে নেয় গুজরাট।

আরও পড়ুন-

IPL 2023: আর্শদীপ সিংয়ের অসাধারণ স্পেল, মুম্বইয়ের বিরুদ্ধে সহজ জয় পাঞ্জাবের

IPL 2023: শেষ ওভারে কামাল মোহিত শর্মার, উত্তেজক ম্যাচে জয় গুজরাট টাইটানসের

চুনী গোস্বামীর নামাঙ্কিত গেট উদ্বোধন, সুনীল গাভাসকরের মুখে জয় মোহনবাগান

Read more Articles on
Share this article
click me!