IPL 2023: সূর্যকুমার যেদিন মেজাজে থাকে ওকে থামানো কঠিন, মন্তব্য ডু প্লেসির

আইপিএল-এর গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বই ইন্ডিয়ানসের কাছে হেরে প্লে-অফের দৌড়ে কিছুটা পিছিয়ে পড়ল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এই জায়গা থেকে প্লে-অফে যাওয়া কঠিন।

Web Desk - ANB | Published : May 9, 2023 7:02 PM IST / Updated: May 10 2023, 01:05 AM IST

মঙ্গলবার আইপিএল-এর গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বই ইন্ডিয়ানসের কাছে হেরে স্বাভাবিকভাবেই হতাশ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ফাফ ডু প্লেসি। তাঁর দল প্রথমে ব্যাটিং করতে নেমে বড় স্কোরই করেছিল। কিন্তু সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ ও নেহাল ওয়াধেরার অসাধারণ ব্যাটিংয়ের সুবাদে জয় ছিনিয়ে নিল মুম্বই ইন্ডিয়ানস। হারের পর সূর্যকুমারকে কৃতিত্ব দিয়েছেন ডু প্লেসি। তিনি বলেছেন, 'সূর্যকুমার অন্যতম সেরা ব্যাটার। ও যেদিন ভালো ফর্মে থাকে, সেদিন ওকে থামানো কঠিন। চলতি আইপিএল-এর প্রথমার্ধে ভালো পারফরম্যান্স দেখাচ্ছিল (মহম্মদ) সিরাজ। ও এদিন ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি ঠিকই কিন্তু পরের ম্যাচে ইতিবাচক মানসিকতা নিয়েই খেলতে নামবে। আইপিএল-এর শেষদিকে যখন উইকেট মন্থর হয়ে আসে, তখন প্রথম ৬ ওভারে অন্তত ৬০ রান করতে হয়। আমাদের সেটা করতে হবে।'

ডু প্লেসি আরও বলেছেন, ‘আমার মনে হয়, আমাদের আরও ২০ রান করা উচিত ছিল। এই উইকেটে জয় পাওয়ার জন্য যথেষ্ট রান করতে পারিনি আমরা। মুম্বই ইন্ডিয়ানস শক্তিশালী দল। ওদের ব্যাটিং লাইনআপ শক্তিশালী। আমরা শেষ ৫ ওভারে বেশি রান করতে পারিনি। ওই ৫ ওভার কাজে লাগাতে না পারায় আমি হতাশ হয়েছি। আমাদের দলের সবাইকে উজ্জীবিত করার জন্য বলতেই হত, ২০০ রান ভালো স্কোর। ওরা যাতে দ্রুত রান তুলতে না পারে, সেটা নিশ্চিত করা দরকার ছিল। কিন্তু ওরা প্রথম ৬ ওভারে দ্রুতগতিতে রান করে। এরপর আমরা আর ম্যাচে ফিরতে পারিনি।’

Latest Videos

এই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ১৯৯ রান করার পর জয়ের আশায় ছিল আরসিবি। কিন্তু মুম্বই ইন্ডিয়ানসের ওপেনার ঈশান কিষাণ, সূর্যকুমার ও নেহাল ওয়াধেরা জয় এনে দিলেন। মুম্বইয়ের ইনিংসের পঞ্চম ওভারে অধিনায়ক রোহিত শর্মা ও ঈশানকে আউট করে আরসিবি-র ম্যাচে ফেরার আশা জাগিয়ে তোলেন ওয়ানিন্দু হাসারঙ্গা। কিন্তু ৩৫ বলে ৮৩ রানের অসামান্য ইনিংস খেলেন সূর্যকুমার। ৩৪ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন নেহাল। ফলে ১৬.৩ ওভারেই ২০০ রান তুলে ম্যাচ জিতে নেয় মুম্বই ইন্ডিয়ানস। 

এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় ৩ নম্বরে উঠে এল মুম্বই ইন্ডিয়ানস। অন্যদিকে, ওয়াংখেড়ে স্টেডিয়ামে হেরে ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে থাকল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। চলতি আইপিএল যত শেষের দিকে এগোচ্ছে, ততই প্লে-অফের লড়াই আকর্ষণীয় হয়ে উঠছে।

আরও পড়ুন-

IPL 2023: সূর্যর তেজে ছারখার আরসিবি, পয়েন্ট তালিকায় ৩ নম্বরে মুম্বই ইন্ডিয়ানস

IPL 2023: আলাদা কিছু করিনি, নিজের খেলাই খেলেছি, বললেন সূর্যকুমার যাদব

IPL 2023: আরসিবি-র বিরুদ্ধে সহজ জয়, পয়েন্ট তালিকায় ৩ নম্বরে মুম্বই ইন্ডিয়ানস

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'রাজা চলে বাজার, কুত্তা ভৌকে হাজার...' প্রতিবাদী না ভোটার, কাকে কুত্তা বললেন মমতা? | Mamata Banerjee
'প্যাঁদানি হবে! কলকাতায় কাশ্মীর মাঙ্গে আজাদি বললেই...' সতর্ক করলেন Suvendu Adhikari | Bangla News
Durag Puja 2024: থিম ভাত-কাপড়, নারী সম্মানে অভিনব ভাবনা ক্যানিং হাইস্কুল পাড়া দুর্গা উৎসবে
আহা রে! কতই না টানা-হিঁচড়ে হল! ময়নাতদন্ত শেষে গ্রামের বাড়ির পথে ছোট্ট উমা | Jaynagar Update |
'বিচার না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে', এশিয়ানেট নিউজ বাংলার মুখোমুখি হয়ে জানালেন Minakshi Mukherjee