IPL 2023: ক্যামেরন গ্রিনের শতরান, প্লে-অফের আশায় মুম্বই ইন্ডিয়ানস

এবারের আইপিএল-এর শুরুটা ভালো করতে না পারলেও পরে ঘুরে দাঁড়িয়ে পয়েন্ট তালিকায় উপরের দিকে শেষ করল ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ানস। প্লে-অফের আশায় রোহিত শর্মার দল।

Web Desk - ANB | Published : May 21, 2023 1:48 PM IST / Updated: May 21 2023, 07:57 PM IST

আইপিএল-এর লিগ পর্যায়ে নিজেদের শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে প্লে-অফের যোগ্যতা অর্জন করার পথে অনেকটা এগিয়ে গেল মুম্বই ইন্ডিয়ানস। ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট পেয়ে লিগ পর্যায় শেষ করল রোহিত শর্মার দল। এবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর-গুজরাট টাইটানস ম্যাচের ফলেই ঠিক হবে চতুর্থ দল হিসেবে কারা প্লে-অফের যোগ্যতা অর্জন করবে। রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ানসকে জিততে সাহায্য করলেন অধিনায়ক রোহিত ও ক্যামেরন গ্রিন। ৩৭ বলে ৫৬ রান করেন রোহিত। ৪৭ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন গ্রিন। এর ফলেই সহজ জয় পেল মুম্বই ইন্ডিয়ানস।

এই গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রোহিত। তাঁর দলের বোলাররা অবশ্য ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। প্রথমে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ২০০ রান করে সানরাইজার্স হায়দরাবাদ। ওপেনিং জুটিতে ১৪০ রান যোগ করেন বিভ্রান্ত শর্মা ও ময়ঙ্ক আগরওয়াল। ৪৭ বলে ৬৯ রান করেন বিভ্রান্ত। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ৪৬ বলে ৮৩ রান করেন ময়ঙ্ক। তাঁর ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। আর কোনও ব্যাটার অবশ্য বড় রান পাননি। হেইনরিক ক্লাসেন করেন ১৮ রান। ১ রান করেই আউট হয়ে যান গ্লেন ফিলিপস। সানরাইজার্স হায়দরবাদের অধিনায়ক এইডেন মার্করাম করেন ১৩ রান। প্রথম বলেই আউট হয়ে যান হ্যারি ব্রুক (০)। ৪ রান করে অপরাজিত থাকেন সানবীর সিং। 

মুম্বই ইন্ডিয়ানসের হয়ে ৩৭ রান দিয়ে ৪ উইকেট নেন আকাশ মাধওয়াল। ৪২ রান দিয়ে ১ উইকেট নেন ক্রিস জর্ডান। ৩ ওভার বোলিং করে ৩৬ রান দেন জেসন বেহরেনডর্ফ। ৪ ওভার বোলিং করে ৩৯ রান দেন পীযূষ চাওলা। ৪ ওভার বোলিং করে ৩৯ রান দেন কুমার কার্তিকেয়।

২০১ রানের টার্গেট তাড়া করতে নেমে তৃতীয় ওভারেই ওপেনার ঈশান কিষাণের (১৪) উইকেট হারায় মুম্বই ইন্ডিয়ানস। তবে এরপর ইনিংসের হাল ধরেন রোহিত ও গ্রিন। ৩৭ বলে ৫৬ রান করেন রোহিত। তাঁর ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। ৪৭ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন গ্রিন। তাঁর ইনিংসে ছিল ৮টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি। ১৬ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন সূর্যকুমার যাদব। ১৮ ওভারেই ২ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় মুম্বই ইন্ডিয়ানস। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১ উইকেট করে নেন ভুবনেশ্বর কুমার ও ময়ঙ্ক দাগার।

আরও পড়ুন-

Mohun Bagan Vs KKR: সমর্থকদের স্বাধীনতায় হস্তক্ষেপ কেকেআর-এর, ক্ষুব্ধ মোহনবাগান

IPL 2023: রিঙ্কুর প্রশংসা করার মতো কোনও শব্দ নেই, বললেন নীতীশ রানা

IPL 2023: দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৭৭ রানে জয়, প্লে-অফে চেন্নাই সুপার কিংস

Read more Articles on
Share this article
click me!