Mohun Bagan Vs KKR: সমর্থকদের স্বাধীনতায় হস্তক্ষেপ কেকেআর-এর, ক্ষুব্ধ মোহনবাগান

কলকাতা ডার্বির আগে-পরে যেমন দু'পক্ষের কথার লড়াই চলে, আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স-লখনউ সুপার জায়ান্টস ম্যাচেও তেমনই পরিস্থিতি দেখা যাচ্ছে।

Web Desk - ANB | Published : May 21, 2023 10:51 AM IST / Updated: May 21 2023, 05:02 PM IST

শনিবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে সবুজ-মেরুন জার্সি পরে খেলতে নেমেছিল লখনউ সুপার জায়ান্টস। ফলে ক্রুণাল পান্ডিয়ার দলকে সমর্থন করেন মোহনবাগান সমর্থকরা। কিন্তু অনেক মোহনবাগান সমর্থকই অভিযোগ করেন, ইডেনে প্রবেশ করার সময় সবুজ-মেরুন জার্সি, পতাকা, স্কার্ফ নিয়ে যেতে বাধা দেওয়া হয়। ম্যাচের আগেই লখনউ সুপার জায়ান্টসের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে মোহনবাগান সমর্থকদের সমর্থন চাওয়া নিয়ে আপত্তি জানায় কেকেআর। এরপর ম্যাচের সময় ইডেনের গ্যালারিতে মোহনবাগান সমর্থকদের প্রিয় দলকে সমর্থন করার ক্ষেত্রে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। এই পরিস্থিতিতে সরকারিভাবে বিবৃতি প্রকাশ করে লখনউ সুপার জায়ান্টসের পাশে দাঁড়িয়ে কেকেআর ম্যানেজমেন্টকে আক্রমণ করল মোহনবাগান।

 

 

এক বিবৃতিতে মোহনবাগান সচিব দেবাশিস দত্ত বলেছেন, '২০ মে ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্স ও লখনউ সুপার জায়ান্টসের ম্যাচটি মোহনবাগান সমর্থকদের কাছে বিশেষ একটি ম্যাচ ছিল। কারণ, লখনউ সুপার জায়ান্টস নতুন সবুজ-মেরুন জার্সি পরে খেলতে নেমেছিল। কিন্তু কেকেআর ম্যানেজমেন্ট মোহনবাগান সমর্থকদের স্বাধীনতায় বাধা দেয়। মোহনবাগান সমর্থকরা কলকাতা নাইট রাইডার্স ও লখনউ সুপার জায়ান্টসের সমর্থক। কিন্তু তাঁরা মোহনবাগানের জার্সি পরেছিলেন বলে স্টেডিয়ামে ঢুকতে দেওয়া হয়নি। ১৯৯০ থেকে আমি বিশ্বের বিভিন্ন প্রান্তে আমাদের জাতীয় ক্লাব মোহনবাগানের জার্সি পরে ফিফা বিশ্বকাপের খেলা দেখতে যাচ্ছি। আমাকে কোথাও বাধা দেওয়া হয়নি। কোন দলকে সমর্থন করবেন এবং কোন দলের জার্সি পরবেন, সেটা প্রত্যেক ব্যক্তির অধিকার। কোনও ব্যক্তির পছন্দে হস্তক্ষেপ করার অধিকার কারও নেই। ভারতের জাতীয় ক্লাবকে অসম্মান করা এবং সমর্থকদের অনুভূতিতে আঘাত করার জন্য কেকেআর ম্যানেজমেন্টের সিদ্ধান্তের তীব্র নিন্দা করছে মোহনবাগান অ্যাথলেটিক ক্লাব।'

শনিবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি ম্যাচে ১ রানে জয় পেয়ে প্লে-অফের যোগ্যতা অর্জন করেছে লখনউ সুপার জায়ান্টস। অন্যদিকে, ঘরের মাঠে হেরে লিগ পর্যায় থেকেই ছিটকে গেল কেকেআর। এই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৭৬ রান করে লখনউ সুপার জায়ান্টস। ৩০ বলে ৫৮ রান করেন নিকোলাস পুরাণ। রান তাড়া করতে নেমে ৭ উইকেটে ১৭৫ রান করে কেকেআর। শেষ বলে ওভার-বাউন্ডারি মেরেও দলকে জেতাতে পারেননি রিঙ্কু সিং। ৩৩ বলে ৬৭ রান করে অপরাজিত থাকেন রিঙ্কু।

মোহনবাগান সমর্থকদের প্রিয় দলের জার্সি-পতাকা নিয়ে ইডেনে প্রবেশ করতে বাধা দেওয়া হলেও, লখনউ সুপার জায়ান্টসের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা সবুজ-মেরুন জার্সি নিয়েই ইডেনে গ্যালারিতে ছিলেন। নিজের দল জয় পাওয়ায় তিনি উচ্ছ্বসিত হয়ে ওঠেন।

আরও পড়ুন-

IPL 2023: আইপিএল-এ লিগ পর্যায়ের শেষ ম্যাচে মুখোমুখি বিরাট-হার্দিক

IPL 2023: রিঙ্কুর প্রশংসা করার মতো কোনও শব্দ নেই, বললেন নীতীশ রানা

IPL 2023: আতঙ্ক তৈরি করেছিলেন রিঙ্কু, স্বীকার লখনউ সুপার জায়ান্টস শিবিরের

Read more Articles on
Share this article
click me!