IPL 2023: বিফলে লিয়াম লিভিংস্টোনের অসাধারণ ইনিংস, শেষ ওভারে জয় দিল্লি ক্যাপিটালসের

চলতি আইপিএল-এ প্লে-অফের দৌড়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল পাঞ্জাব কিংস-দিল্লি ক্যাপিটালস ম্যাচের ফল। এই ম্যাচের ফল পয়েন্ট তালিকায় বদল আনল।

Web Desk - ANB | Published : May 17, 2023 4:58 PM IST / Updated: May 17 2023, 11:42 PM IST

বুধবার ধরমশালায় আইপিএল-এর গুরুত্বপূর্ণ ম্যাচে পাঞ্জাব কিংস ও দিল্লি ক্যাপিটালসের মধ্যে দুর্দান্ত লড়াই হল। প্লে-অফের দৌড় থেকে আগেই ছিটকে গিয়েছে দিল্লি ক্যাপিটালস। ফলে ডেভিড ওয়ার্নারের দলের হারানোর কিছু ছিল না। খোলা মনে খেলতে নেমে বেশ ভালো পারফরম্যান্স দেখালেন পৃথ্বী শ। অসাধারণ ব্যাটিং করলেন রিলি রসু। দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ডেভিড ওয়ার্নারও ভালো পারফরম্যান্স দেখালেন। ফিল সল্টও ভালো ব্যাটিং করেন। পাঞ্জাব কিংসের হয়ে ব্যাট হাতে অসাধারণ লড়াই করলেন লিয়াম লিভিংস্টোন ও অথর্ব তাইদে। প্রভসিমরণ সিংও ভালো ব্যাটিং করেন। শেষপর্যন্ত লড়াই চালান লিভিংস্টোন। তিনি পাঞ্জাব কিংসকে জেতানোর চেষ্টা করছিলেন। জয়ের জন্য শেষ ওভারে পাঞ্জাব কিংসের দরকার ছিল ৩৩ রান। দিল্লি ক্যাপিটালসের হয়ে বোলিং করতে যান অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মা। ২টি বাউন্ডারি, ১টি ওভার-বাউন্ডারি মেরেও দলকে জেতাতে পারলেন না লিয়াম লিভিংস্টোন। ১৫ রানে জয় ছিনিয়ে নিল দিল্লি ক্যাপিটালস।

এদিন ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় ১০ থেকে ৯ নম্বরে উঠে এল দিল্লি ক্যাপিটালস। ওয়ার্নাররা ১৩ ম্যাচ খেলে ১০ পয়েন্ট পেলেন। এই ম্যাচ হেরে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে প্লে-অফের দৌড় থেকে কার্যত ছিটকে গেল পাঞ্জাব কিংস। 

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাঞ্জাব কিংসের অধিনায়ক শিখর ধাওয়ান। তাঁর এই সিদ্ধান্ত কাজে লাগল না। প্রথমে ব্যাটিং করতে নেমে ২ উইকেটে ২১৩ রান করে দিল্লি ক্যাপিটালস। ওয়ার্নার করেন ৪৬ রান। ৩৮ বলে ৫৪ রান করেন পৃথ্বী। ৩৭ বলে ৮২ রানের বিস্ফোরক ইনিংস খেলে অপরাজিত থাকেন রসু। ২৬ রান করে অপরাজিত থাকেন ফিল সল্ট। পাঞ্জাব কিংসের হয়ে জোড়া উইকেট নেন স্যাম কারান।

বড় রান তাড়া করতে নেমে শুরুতেই অধিনায়ক ধাওয়ানের (০) উইকেট হারায় পাঞ্জাব কিংস। অপর ওপেনার প্রভসিমরণ করেন ২২ রান। ৫৫ রান করে অপরাজিত থাকেন অথর্ব। ৪৮ বলে ৯৪ রান করেন লিভিংস্টোন। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ৯টি ওভার-বাউন্ডারি। শেষ ওভারেও লড়াই চালান লিভিংস্টোন। কিন্তু অভিজ্ঞতা কাজে লাগিয়ে দিল্লি ক্যাপিটালসকে জয় এনে দেন ইশান্ত। ৩৬ রান দিয়ে ২ উইকেট নেন এই পেসার। ৩৬ রান দিয়ে ২ উইকেট নেন অ্যানরিক নর্খিয়ে। ২০ রান দিয়ে ১ উইকেট নেন খলিল আহমেদ। ২৭ রান দিয়ে ১ উইকেট নেন অক্ষর প্যাটেল।

আরও পড়ুন-

IPL 2023: পরের মরসুমে দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ করা উচিত সৌরভকে, মত ইরফান পাঠানের

৯ বছর পর আইপিএল ম্যাচ, নতুন করে সেজে উঠেছে ধরমশালা, দেখলে চোখ ফেরাতে পারবেন না!

IPL 2023: রান রেটের হিসেব মাথায় নেই, শেষ ম্যাচ জিততেই হবে, বার্তা রোহিত শর্মার

Read more Articles on
Share this article
click me!