IPL 2023: পরের মরসুমে দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ করা উচিত সৌরভকে, মত ইরফান পাঠানের

এবারের আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসের পারফরম্যান্স একেবারেই ভালো হয়নি। পয়েন্ট তালিকায় সবার শেষে ডেভিড ওয়ার্নারের দল। ফলে ক্রিকেটারদের পাশাপাশি সাপোর্ট স্টাফদের নিয়েও প্রশ্ন উঠছে।

Web Desk - ANB | Published : May 17, 2023 9:53 AM IST / Updated: May 17 2023, 05:07 PM IST

এবারের আইপিএল-এ এখনও পর্যন্ত ১২ ম্যাচ খেলে মাত্র ৪টিতে জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। পয়েন্ট তালিকায় সবার শেষে এই ফ্র্যাঞ্চাইজি। এই পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংকে প্রধান কোচের দায়িত্ব থেকে সরিয়ে দিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়কে সেই দায়িত্ব দেওয়ার পক্ষে সওয়াল করলেন প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান। এখন দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট পদে আছেন সৌরভ। তাঁকে শুধু আইপিএল-এই নয়, অন্যান্য টি-২০ লিগেও এই ফ্র্যাঞ্চাইজির মালিকানাধীন দলের দায়িত্ব দেওয়া হয়েছে সৌরভকে। উইমেনস প্রিমিয়ার লিগ দিল্লি ক্যাপিটালস, দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগ এসএ২০-তে প্রিটোরিয়া ক্যাপিটালস, ইন্টারন্যাশনাল লিগ টি-২০-তে দুবাই ক্যাপিটালসের দায়িত্বেও আছেন সৌরভ। এর আগে ২০১৯ সালেও দিল্লি ক্যাপিটালসের মেন্টর হিসেবে কাজ করেন সৌরভ। সেই সময়ও ছিলেন পন্টিং। এবার সৌরভকেই প্রধান কোচ হিসেবে দেখতে চাইছেন ইরফান।

এবারের আইপিএল-এ প্রথম ৫ ম্যাচেই হেরে যায় দিল্লি ক্যাপিটালস। প্রথম জয় আসে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে। এরপর আর ৩টি ম্যাচে জয় এসেছে। বাকি সব ম্যাচই হারতে হয়েছে। প্রথম দল হিসেবে প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে দিল্লি ক্যাপিটালস। এরপরেই পন্টিংকে নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। আইপিএল-এর সম্প্রচারকারী টেলিভিশন চ্যানেলে ইরফান বলেছেন, 'দিল্লি ক্যাপিটালসের ডাগআউটে সৌরভ গঙ্গোপাধ্যায়ের উপস্থিতি বড় ব্যাপার। আমার মনে হয়, দাদাকে যদি কোচিংয়ের দায়িত্বও দেওয়া হয়, তিনি দলে বড় পার্থক্য গড়ে দিতে পারেন। দাদা ভারতীয় ক্রিকেটারদের মানসিকতা জানেন। তিনি জানেন ড্রেসিংরুমকে কীভাবে চালাতে হয়। দিল্লির এই সুযোগ নেওয়া উচিত। টসের সময় ডেভিড ওয়ার্নার বলেছে, দল পরের মরসুমের প্রস্তুতি শুরু করে দিয়েছে। দাদার ভূমিকা বদলে যেতেই পারে।'

বুধবার ধরমশালায় পাঞ্জাব কিংসের মুখোমুখি হচ্ছে দিল্লি ক্যাপিটালস। প্লে-অফের দৌড় থেকে ছিটকে যাওয়ার পর ওয়ার্নার বলেন, সম্মানরক্ষার জন্য বাকি ম্যাচগুলি খেলতে হবে। বুধবার ধরমশালায় খেলার পর শনিবার ঘরের মাঠে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস। নিজেরা প্লে-অফের যোগ্যতা অর্জন করতে না পারলেও, পয়েন্ট তালিকায় অন্যদের অবস্থান বদলে দিতে পারেন ওয়ার্নাররা। তাঁরা জিতলে হিসেব বদলে যাবে। কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, রাজস্থান রয়্যালসের মতো দলগুলি এখন চাইছে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালস জিতুক। তাহলে বাকি দলগুলির সুবিধা হবে। ফলে এখন দিল্লি ক্যাপিটালসের ভূমিকা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

আরও পড়ুন-

৯ বছর পর আইপিএল ম্যাচ, নতুন করে সেজে উঠেছে ধরমশালা, দেখলে চোখ ফেরাতে পারবেন না

Sourav Ganguly: বাড়ল নিরাপত্তা, জেড ক্যাটিগরির আওতায় সৌরভ গঙ্গোপাধ্যায়

IPL 2023: ১০ দিন হাসপাতালে ছিলেন বাবা, অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে জয় উৎসর্গ মহসিন খানের

Share this article
click me!