IPL 2023: আইপিএল-এ জয়পুরে প্রথম ইনিংসে সর্বাধিক স্কোর, নজির রাজস্থান রয়্যালসের

২০০৮ সালে প্রথম আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান রয়্যালস। ২০২২-এর আইপিএল ফাইনালে গুজরাট টাইটানসের কাছে হেরে রানার্স হয় সঞ্জু স্যামসনের দল।

Web Desk - ANB | Published : Apr 27, 2023 6:49 PM IST / Updated: Apr 28 2023, 12:57 AM IST

বৃহস্পতিবার আইপিএল-এর ইতিহাসে জয়পুরে প্রথম ইনিংসে সবচেয়ে বেশি রান করল রাজস্থান রয়্যালস। এদিন চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে প্রথমে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ২০২ রান করে সঞ্জু স্যামসনের দল। এর আগে আইপিএল-এ জয়পুরে প্রথম ইনিংসে কোনও দলের সর্বাধিক স্কোর ছিল ১ উইকেটে ১৯৭। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে এই স্কোর করে রাজস্থান। ২০১২ সালের আইপিএল-এ রাজস্থানের বিরুদ্ধে ২ উইকেটে ১৯৬ রান করে ডেকান চার্জার্স। তবে সেই টার্গেট তাড়া করে জয় ছিনিয়ে নেয় রাজস্থান। ২০১১ সালের আইপিএল-এ রাজস্থানের বিরুদ্ধে ৩ উইকেটে ১৯৬ রান করে  চেন্নাই সুপার কিংস। অতীতের সব রেকর্ড ছাপিয়ে গেল রাজস্থান।

আইপিএল-এ গত কয়েক বছরে সিএসকে-র বিরুদ্ধে রাজস্থানের রেকর্ড দুর্দান্ত। এই দুই দল ২০২০ থেকে এখনও পর্যন্ত ৭ বার পরস্পরের মুখোমুখি হয়েছে। এর মধ্যে ৬টি ম্যাচেই জয় পেয়েছে রাজস্থান। মাত্র ১ ম্যাচে জয় পেয়েছে সিএসকে। আইপিএল-এ সিএসকে-র বিরুদ্ধে টানা ৪ ম্যাচে জয় পেল রাজস্থান। ২০২১ থেকে এখনও পর্যন্ত সিএসকে-র কাছে হারেনি রাজস্থান। সিএসকে-র বিরুদ্ধে টানা ৪ ম্যাচে জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালসও। মহেন্দ্র সিং ধোনির দলের বিরুদ্ধে টানা ৫ ম্যাচেে জয়ের রেকর্ড আছে মুম্বই ইন্ডিয়ানসের।

বৃহস্পতিবার সিএসকে-র বিরুদ্ধে জয়ের পর রাজস্থানের অধিনায়ক সঞ্জু বলেছেন, ‘দলের পরিবেশ ও সমর্থকদের জন্য এই জয় দরকার ছিল। আমরা চলতি মরসুমে জয়পুরে প্রথম জয় পেলাম। আমরা সব ম্যাচে একইভাবে খেলতে পারি না। চিন্নাস্বামী বা ওয়াংখেড়েতে ম্যাচ হলে টসে জিতে রান তাড়া করার সিদ্ধান্তই নিতাম। কিন্তু ঘরের মাঠে পরিবেশ-পরিস্থিতি দেখে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিই। আমাদের দলের তরুণ ব্যাটাররা ভালো পারফরম্যান্স দেখিয়েছে। আক্রমণাত্মক ব্যাটিং করার মানসিকতা বেশ ভালো পরিবর্তন। ম্যানেজমেন্ট ও সাপোর্ট স্টাফদের কৃতিত্ব দিতেই হবে।’

ম্যাচের সেরা যশস্বী জয়সোয়াল বলেছেন, ‘ম্যাচের সেরা হয়ে আমি খুব খুশি হয়েছি। আমি শট খেলার চেষ্টা করছিলাম কিন্তু একইসঙ্গে জানতাম কোন দিক থেকে বাতাস বইছে। একইসঙ্গে আমার মাথায় ছিল, ভালো শট খেলতে হবে। আমি সবসময়ই দলের জন্য ভালো পারফরম্যান্স দেখানোর চেষ্টা করি। ধোনি স্যার, বিরাটভাইদের মতো সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে কথা বলি। আমি চাপ উপভোগ করি। চাপের মুখে ব্যাটিং করতে চাই। স্ট্রাইক রেট যাতে ভালো থাকে, সেটাই আমার লক্ষ্য।’

আরও পড়ুন-

IPL 2023: ধোনিদের বিরুদ্ধে ফের জয়, পয়েন্ট তালিকার শীর্ষে রাজস্থান রয়্যালস

IPL 2023: আরসিবি ম্যাচে মেজাজ হারিয়ে জরিমানা কেকেআর তারকা জেসন রয়ের

Sachin Tendulkar: সবসময় মাথা উঁচু করে চলেন, সচিনের জন্মদিনে শুভেচ্ছা যুবরাজের

Read more Articles on
Share this article
click me!