IPL 2023: ধোনিদের বিরুদ্ধে ফের জয়, পয়েন্ট তালিকার শীর্ষে রাজস্থান রয়্যালস

২০২২-এর আইপিএল-এর রানার্স রাজস্থান রয়্যালস এবারও দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছে। প্লে-অফের দৌড়ে আপাতত সবার আগে সঞ্জু স্যামসনের দল। 

Web Desk - ANB | Published : Apr 27, 2023 5:48 PM IST / Updated: Apr 28 2023, 12:03 AM IST

চিপকের পুনরাবৃত্তি জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে। ফের চেন্নাই সুপার কিংসকে হারিয়ে দিল রাজস্থান রয়্যালস। এই ম্যাচ জিতে মহেন্দ্র সিং ধোনির দলকে সরিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে গেলেন সঞ্জু স্যামসনরা। ৮ ম্যাচ খেলে রাজস্থানের পয়েন্ট ১০। দ্বিতীয় স্থানে থাকা গুজরাট টাইটানস ৭ ম্যাচ খেলে ১০ পয়েন্ট পেয়েছে। ৮ ম্যাচ খেলে ১০ পয়েন্ট সিএসকে-রও। তবে রান রেটে পিছিয়ে থাকায় ৩ নম্বরে ধোনিরা। ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে কে এল রাহুলের লখনউ সুপার জায়ান্টস। ফলে এই মুহূর্তে এই ৪ দলের মধ্যেই আইপিএল-এর প্লে-অফে যাওয়ার দৌড়ে বাকি ৬ দলের চেয়ে এগিয়ে। 

বৃহস্পতিবারের এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন রাজস্থানের অধিনায়ক সঞ্জু। তাঁর দলের ব্যাটাররা অসাধারণ পারফরম্যান্স দেখান। ওপেনার যশস্বী জয়সোয়াল ও জস বাটলার ইনিংসের শুরুটা দারুণভাবে করেন। ওপেনিং জুটিতে যোগ হয় ৮৬ রান। যশস্বী ৪৩ বলে ৭৭ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। বাটলার করেন ২৭ রান। সঞ্জু করেন ২৭ রান। শিমরন হেটমায়ার করেন ৮ রান। ১৫ বলে ৩৪ রান করেন ধ্রুব জুরেল। ১৩ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন দেবদত্ত পাড়িক্কল। ১ রান করে অপরাজিত থাকেন রবিচন্দ্রন অশ্বিন। ৫ উইকেটে ২০২ রান করে রাজস্থান রয়্যালস। 

রান তাড়া করতে নেমে ৬ উইকেটে ১৭০ রান করেই থেমে যায় সিএসকে। ফলে ৩২ রানে জয় পেল রাজস্থান। সিএসকে-র হয়ে লড়াই করেন ওপেনার রুতুরাজ গায়কোয়াড়, শিবম দুবে, মইন আলি ও রবীন্দ্র জাদেজা। কিন্তু তাঁদের পক্ষে দলকে জয় এনে দেওয়া সম্ভব হয়নি। ২৯ বলে ৪৭ রান করেন রুতুরাজ। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। ৩৩ বলে ৫২ রান করেন শিবম। তাঁর ইনিংসে ছিল ২টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। মইন ও জাদেজা ২৩ রান করেন। ডেভন কনওয়ে করেন ৮ রান। অজিঙ্কা রাহানে করেন ১৫ রান। ২ বলে খেলে ০ রানে আউট হয়ে যান অম্বাতি রায়াডু।

রাজস্থান রয়্যালসের বোলারদের মধ্যে ২২ রান দিয়ে ৩ উইকেট নিলেন অ্যাডাম জাম্পা। ৩৫ রান দিয়ে ২ উইকেট নেন অশ্বিন। ১৮ রান দিয়ে ১ উইকেট নেন কুলদীপ যাদব। 

আরও পড়ুন-

IPL 2023: আরসিবি ম্যাচে মেজাজ হারিয়ে জরিমানা কেকেআর তারকা জেসন রয়ের

IPL 2023: হ্যামস্ট্রিংয়ের চোট, আইপিএল থেকে ছিটকে গেলেন ওয়াশিংটন সুন্দর

Sachin Tendulkar Birthday: জীবনের ৫০ পূর্ণ সচিনের, শুভেচ্ছা সারা ক্রিকেট দুনিয়ার

Read more Articles on
Share this article
click me!