IPL 2023: আরসিবি ম্যাচে মেজাজ হারিয়ে জরিমানা কেকেআর তারকা জেসন রয়ের

চলতি আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের ব্যাটারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন জেসন রয়। খেলার সুযোগ পাওয়ার পর থেকেই ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন এই ব্যাটার।

Web Desk - ANB | Published : Apr 27, 2023 10:05 AM IST / Updated: Apr 27 2023, 04:53 PM IST

টানা ৪ ম্যাচে হারের পর জয় এসেছে। নিজেও ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। তবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচের পর জরিমানা দিতে হল কলকাতা নাইট রাইডার্সের তারকা জেসন রয়কে। তাঁর ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। বুধবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে আরসিবি-র বিরুদ্ধে ম্যাচ চলাকালীন মেজাজ হারিয়ে অসঙ্গত আচরণ করেন রয়। সেই কারণেই তাঁর জরিমানা হল। আইপিএল-এর আয়োজকদের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার জেসন রয়ের ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচে আইপিএল-এর আচরণবিধি লঙ্ঘন করেছেন রয়।তিনি আইপিএল-এর আচরণবিধির ২.২ অনুচ্ছেদের লেভেল ১ পর্যায়ের অপরাধ করেছেন। নিজের অন্যায়ের কথা স্বীকার করে নিয়েছেন রয়। এরপরেই তাঁর জরিমানা হল। আইপিএল আচরণবিধির লেভেল ১ পর্যায়ের অপরাধ করলে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত।'

আরসিবি-র বিরুদ্ধে কেকেআর-এর হয়ে ব্যাটিং ওপেন করতে নেমে দুর্দান্ত পারফরম্যান্স দেখান রয়। ২৯ বলে ৫৬ রান করেন এই ব্যাটার। তাঁর ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। রয়ের পাশাপাশি ২১ বলে ৪৮ রানের অসাধারণ ইনিংস খেলেন কেকেআর অধিনায়ক নীতীশ রানা। ২৬ বলে ৩১ রান করেন ভেঙ্কটেশ আইয়ার। ২৭ রান করেন ওপেনার এন জগদীশন। ১০ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন রিঙ্কু সিং। ৩ বলে ১২ রান করে অপরাজিত থাকেন ডেভিড ওয়াইজি। ৫ উইকেটে ২০০ রান করে কেকেআর। জবাবে ৮ উইকেটে ১৭৯ রান করেই থেমে যায় আরসিবি। ২১ রানে জয় পায় কেকেআর। এই ম্যাচেই আউট হওয়ার পর ক্ষুব্ধ হয়ে একটি বেলে আঘাত করেন রয়। এই কারণেই তাঁর জরিমানা হল।

আরসিবি-র বিরুদ্ধে ২১ রানে জয় পেলেও, কেকেআর-এর পারফরম্যান্সে আরও উন্নতি দরকার। স্পিনাররা ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখালেও, পেসাররা ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না। শনিবার ইডেন গার্ডেন্সে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসের মুখোমুখি হচ্ছে কেকেআর। শেষ ওভারে রিঙ্কু সিংয়ের অবিশ্বাস্য পারফরম্যান্সের সুবাদে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রথম সাক্ষাৎকারে হার্দিক পান্ডিয়ার দলকে হারিয়ে দিয়েছিল কেকেআর। এবার ঘরের মাঠেও জয়ের লক্ষ্যে বরুণ চক্রবর্তী, সূযশ শর্মারা। এবারের আইপিএল-এ ইডেনে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন কেকেআর-এর স্পিনাররা। গুজরাটের বিরুদ্ধেও তাঁরাই দলের ভরসা।

আরও পড়ুন-

IPL 2023: চিপকে রাজস্থানকে জিতিয়েছিলেন অশ্বিন, জয়পুরে বদলার লড়াই সিএসকে-র

IPL 2023: হ্যামস্ট্রিংয়ের চোট, আইপিএল থেকে ছিটকে গেলেন ওয়াশিংটন সুন্দর

IPL 2023: ইডেনের পুনরাবৃত্তি চিন্নাস্বামীতে, আরসিবি-কে হারিয়ে ঘুরে দাঁড়াল কেকেআর

Read more Articles on
Share this article
click me!