IPL 2023: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে সহজ জয়, ব্যবধান বাড়িয়ে লিগ শীর্ষেই গুজরাট টাইটানস

আইপিএল-এ গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস এবারও ভালো পারফরম্যান্স দেখাচ্ছে। পয়েন্ট তালিকার শীর্ষেই আছে হার্দিক পান্ডিয়ার দল।

Web Desk - ANB | Published : May 5, 2023 6:52 PM IST / Updated: May 06 2023, 12:52 AM IST

রাজস্থান রয়্যালসকে সহজেই ৯ উইকেটে হারিয়ে এবারের আইপিএল-এ পয়েন্ট তালিকার শীর্ষেই থেকে গেল গুজরাট টাইটানস। দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা লখনউ সুপার জায়ান্টস ও চেন্নাই সুপার কিংসের থেকে ৩ পয়েন্টে এগিয়ে গেল হার্দিক পান্ডিয়ার দল। গুজরাট টাইটানস ১০ ম্যাচ খেলে ১৪ পয়েন্ট পেয়েছে। লখনউ ও সিএসকে ১০ ম্যাচ খেলে ১১ পয়েন্ট পেয়েছে। রান রেটে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে লখনউ। ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ৪ নম্বরেই থেকে গেল রাজস্থান রয়্যালস। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, মুম্বই ইন্ডিয়ানস ও পাঞ্জাব কিংস ১০ পয়েন্ট পেয়েছে। ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে কলকাতা নাইট রাইডার্স। সানরাইজার্স হায়দরাবাদ ও দিল্লি ক্যাপিটালস ৬ পয়েন্ট পেয়েছে।

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন। কিন্তু তাঁর দল বড় স্কোর করতে ব্যর্থ হয়। কোনও ব্যাটারই বড় রান পাননি। সর্বাধিক ৩০ রান করেন সঞ্জুই। ওপেনার যশস্বী জয়সোয়াল করেন ১৪ রান। অপর ওপেনার জস বাটলার করেন ৮ রান। দেবদত্ত পাড়িক্কল করেন ১২ রান। রবিচন্দ্রন অশ্বিন করেন ২ রান। রিয়ান পরাগ করেন ৪ রান। শিমরন হেটমায়ার করেন ৭ রান। ধ্রুব জুরেল করেন ৯ রান। ট্রেন্ট বোল্ট করেন ১৫ রান। অ্যাডাম জাম্পা করেন ৭ রান। ২ রান করে অপরাজিত থাকেন সন্দীপ শর্মা। গুজরাট টাইটানসের হয়ে ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন রশিদ খান। ২৫ রান দিয়ে ২ উইকেট নেন নূর আহমেদ। ১ উইকেট করে নেন মহম্মদ সামি, হার্দিক ও জশুয়া লিটল। ১৭.৫ ওভারে ১১৮ রান অলআউট হয়ে যায় রাজস্থান রয়্যালস। 

রান তাড়া করতে নেমে কোনও সমস্যাই হয়নি গুজরাট টাইটানসের। ১৩.৫ ওভারেই ১ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেন হার্দিকরা। ওপেনার শুবমান গিল করেন ৩৬ রান। অপর ওপেনার ঋদ্ধিমান সাহা ৪১ রান করে অপরাজিত থাকেন। ১৫ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন হার্দিক। তাঁর ইনিংসে ৩টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি ছিল। রাজস্থান রয়্যালসের হয়ে একমাত্র উইকেট নেন যুজবেন্দ্র চাহাল।

৩৭ বল বাকি থাকতেই জয় পেল গুজরাট টাইটানস। এবারের আইপিএল-এ কোনও দল ৯ উইকেটে জয়ও পায়নি। ফলে এদিন একাধিক নজির গড়লেন হার্দিকরা।

আরও পড়ুন-

WTC Final: উরুর অস্ত্রোপচার করাবেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নেই রাহুল

IPL 2023: ফিট হয়ে ওঠার চেষ্টা, দুর্ঘটনার পর প্রথমবার জিমে ঋষভ পন্থ

Nicholas Pooran: ডাল মাখানি, পনির বাটার মশলা, বাটার চিকেনে মজে নিকোলাস পুরাণ

Read more Articles on
Share this article
click me!