IPL 2023: হাড্ডাহাড্ডি লড়াই, ঘরের মাঠে লখনউয়ের কাছে হার রাজস্থানের

এবারের আইপিএল-এ ভালো পারফরম্যান্স দেখাচ্ছে কে এল রাহুলের লখনউ সুপার জায়ান্টস। ধারাবাহিকতার অভাবই লখনউয়ের সমস্যা। ধারাবাহিকতা বজায় রাখাই রাহুলদের লক্ষ্য।

Web Desk - ANB | Published : Apr 19, 2023 5:20 PM IST / Updated: Apr 20 2023, 12:08 AM IST

হাড্ডাহাড্ডি লড়াইয়ে চলতি আইপিএল-এ পয়েন্ট তালিকার শীর্ষে থাকা রাজস্থান রয়্যালসকে ১০ রানে হারিয়ে দিল দ্বিতীয় স্থানাধিকারী লখনউ সুপার জায়ান্টস। বুধবার ঘরের মাঠে হেরে গেল সঞ্জু স্যামসনের দল। প্রথমে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ১৫৪ রান করে লখনউ। টি-২০ ফর্ম্যাটে এই রান মোটেই বড় নয়। কিন্তু মিডল অর্ডার ও লোার অর্ডারের ব্যর্থতায় এই টার্গেটই তাড়া করতে পারল না রাজস্থান। ৬ উইকেটে ১৪৪ রান করেই থেমে গেলেন সঞ্জুরা। এদিন হেরেও ৬ ম্যাচে পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থাকায় শীর্ষস্থান ধরে রাখল রাজস্থান। ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই থাকল লখনউ।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রাজস্থানের অধিনায়ক সঞ্জু। তাঁর সিদ্ধান্ত ঠিকই ছিল। বোলাররা ভালো পারফরম্যান্স দেখান। লখনউয়ের ওপেনিং জুটিতে ভালো রান যোগ হলেও, এরপর আর কোনও পার্টনারশিপ সেভাবে দানা বাঁধেনি। তবে সহজ ক্যাচ ফস্কানোর খেসারত দিতে হল রাজস্থানকে। শুরুতেই রাহুলের সহজ ক্যাচ ফস্কান যশস্বী জয়সোয়াল। এরপর লখনউয়ের অধিনায়কের আরও একটি ক্যাচ মিস হয়। ওপেনিং জুটিতে ৮২ রান যোগ করেন রাহুল ও কাইল মেয়ার্স। রাহুল করেন ৩৯ রান। মেয়ার্স করেন ৫১ রান। এরপর আয়ূষ বাদোনি (১) ও দীপক হুডা (২) দ্রুত আউট হয়ে যান। লড়াই করেন মার্কাস স্টোইনিস (২১) ও নিকোলাস পুরাণ (২৯)। রাজস্থানের হয়ে জোড়া উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। ১ উইকেট করে নেন ট্রেন্ট বোল্ট, সন্দীপ শর্মা ও জেসন হোল্ডার।

Latest Videos

রান তাড়া করতে নেমে রাজস্থানের ইনিংসের শুরুটা ভালো করেন যশস্বী ও জস বাটলার। যশস্বী করেন ৪৪ রান। বাটলার করেন ৪০। কিন্তু ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ২ রান করেই আউট হয়ে যান সঞ্জু। দেবদত্ত পাড়িক্কল করেন ২৬ রান। শিরমন হেটমায়ার করেন ২ রান। ১৫ রান করে অপরাজিত থাকেন রিয়ান পরাগ। কিন্তু শেষদিকে কেউ তাঁকে সাহায্য করতে পারেননি। প্রথম বলেই আউট হয়ে যান ধ্রুব জুরেল (০)। ৩ রানে অপরাজিত থাকেন অশ্বিন। জয়ের জন্য শেষ ওভারে রাজস্থানের দরকার ছিল ১৯ রান। প্রথম বলে বাউন্ডারি মেরে শুরুটা ভালো করেন পরাগ। কিন্তু এরপর পাড়িক্কল ও জুরেল আউট হয়ে যাওয়ায় রাজস্থানের পক্ষে আর জয় পাওয়া সম্ভব হয়নি।

আরও পড়ুন-

ICC Rankings: টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষেই মুম্বই ইন্ডিয়ানসের সূর্যকুমার যাদব

IPL 2023: বেঙ্গালুরু থেকে দিল্লি ফেরার পথে ওয়ার্নারদের কয়েক লক্ষ টাকার কিটস চুরি

Hardik Pandya : ছেলে অগস্ত্যর সঙ্গে মজার খেলায় গুজরাট টাইটানসের অধিনায়ক

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র