IPL 2023: রিঙ্কু, মনদীপকে মানসিকতা বদল করতে হবে, মত যুবরাজ সিংয়ের

চলতি আইপিএল-এ টানা ৩ ম্যাচ হেরে গিয়েছে কলকাতা নাইট রাইডার্স। সাফল্য পাচ্ছেন না গুজরাট টাইটানস ম্যাচের নায়ক রিঙ্কু সিংও। ফলে চাপে পড়ে গিয়েছে কেকেআর।

Web Desk - ANB | Published : Apr 21, 2023 10:43 AM IST / Updated: Apr 21 2023, 05:06 PM IST

কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার রিঙ্কু সিং ও মনদীপ সিংয়ের মানসিকতার সমালোচনা করলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তারকা অলরাউন্ডার যুবরাজ সিং। তিনি ট্যুইট করে বলেছেন, ‘দল যখন কঠিন পরিস্থিতিতে, তখন মনদীপ সিং ও রিঙ্কু সিং যেভাবে ব্যাটিং করল, সেটা আমার একেবারেই ভালো লাগল না। ওদের মানসিকতায় আমি খুশি হতে পারিনি। তোমার আত্মবিশ্বাস যতই তুঙ্গে থাকুক না কেন, তোমার এরকম পরিস্থিতিতে ঝুঁকি নেওয়া চলবে না। যখন পরপর উইকেট পড়ে যাচ্ছে, তখন পার্টনারশিপ গড়ে তুলতে হবে। টি-২০ ম্যাচেও ১৫ ওভার পর্যন্ত ওয়ান-ডে ম্যাচের মতো মানসিকতা নিয়ে ব্যাটিং করতে হবে। কারণ, তোমার দলে শেষদিকে ব্যাটিং করার জন্য আন্দ্রে রাসেলের মতো ব্যাটার আছে।’

 

 

বৃহস্পতিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৫ নম্বরে ব্যাটিং করতে নেমে ১২ রান করেন মনদীপ। ৬ নম্বরে ব্যাটিং করতে নেমে মাত্র ৬ রান করেন রিঙ্কু। কেকেআর-এর ৫০ রানের মাথায় আউট হয়ে যান মনদীপ। এটি ছিল পঞ্চম উইকেট। এরপর দলের ৬৪ রানের মাথায় আউট হয়ে যান রিঙ্কু। দায়িত্ব নিয়ে ব্যাটিং করতে পারেননি তিনি। ১০.২ ওভারে আউট হয়ে যান রিঙ্কু। তিনি শুরু থেকেই ক্রিজে টিকে থাকার বদলে ঝুঁকি নিয়ে ব্যাটিং করতে থাকেন। দ্বিতীয় বলেই রিভার্স স্যুইপ করেন এই বাঁ হাতি ব্যাটার। মাত্র ৮ বল স্থায়ী হয় তাঁর ইনিংস। ১১ বল খেলেন মনদীপ। ওপেনার জেসন রয় ও রাসেল ছাড়া কেকেআর-এর অন্য কোনও ব্যাটারই দায়িত্ব নিয়ে খেলতে পারেননি। রয় ৪৩ ও রাসেল অপরাজিত ৩৮ রান করেন। তাঁদের জন্যই ১০০ রানের গণ্ডি পেরোতে সক্ষম হয় কেকেআর। 

এই ম্যাচে অবশ্য জয় পায়নি কেকেআর। ব্যাটিং ব্যর্থতার জন্যই হারতে হল নীতীশ রানার দলকে। চলতি আইপিএল-এ প্রথম জয় পেল দিল্লি। প্রথমে ব্যাটিং করতে নেমে ১২৭ রানে অলআউট হয়ে যায় কেকেআর। ৪ বল বাকি থাকতেই সেই রান টপকে যায় দিল্লি। ভালো ব্যাটিং করেন দিল্লির অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তিনি করেন ৫৭ রান। ২১ রান করেন মণীশ পাণ্ডে। ১৯ রান করে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল। কেকেআর-এর হয়ে ২ উইকেট করে নেন কেকেআর অধিনায়ক নীতীশ, অনুকূল রায় ও বরুণ চক্রবর্তী। কিন্তু তারপরেও জয় পেল না কেকেআর। পরপর হেরে পিছিয়ে পড়ছেন রিঙ্কুরা।

আরও পড়ুন-

IPL 2023: ছন্দে চেন্নাই সুপার কিংস, হায়দরাবাদের চিন্তা ধারাবাহিকতার অভাব

IPL 2023: কাঁধে চোট, শনিবার মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে অনিশ্চিত শিখর ধাওয়ান

IPL 2023: দিল্লি ক্যাপিটালসের কাছে হারের দায় নিলেন কেকেআর অধিনায়ক নীতীশ রানা

Read more Articles on
Share this article
click me!