IPL 2023: ব্যর্থ বিরাট, ম্যাক্সওয়েল-ডু প্লেসির লড়াই সত্ত্বেও ঘরের মাঠে হার আরসিবি-র

সোমবার আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর-চেন্নাই সুপার কিংস ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হল। দু'দলের ব্যাটাররাই ভালো পারফরম্যান্স দেখালেন।

Web Desk - ANB | Published : Apr 17, 2023 5:18 PM IST / Updated: Apr 18 2023, 12:01 AM IST

ডেভন কনওয়ে-শিবম দুবের পাল্টা ফাফ ডু প্লেসি-গ্লেন ম্যাক্সওয়েলের লড়াই সত্ত্বেও ঘরের মাঠে চেন্নাই সুপার কিংসের কাছে হেরে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। চলতি আইপিএল-এ তৃতীয় জয় পেল সিএসকে। অন্যদিকে, তৃতীয় ম্যাচ হেরে শেষের দিকেই থেকে গেল আরসিবি। ডু প্লেসি ও ম্যাক্সওয়েলকে বাকি ব্যাটাররা কেউই সেভাবে সাহায্য করতে পারেননি। কিছুটা লড়াই করেন দীনেশ কার্তিক। বিরাট কোহলি, মহীপাল লোমরোর, শাহবাজ আহমেদরা ব্যর্থ হন। তার ফলেই দুর্দান্ত লড়াই করেও সিএসকে-র বিশাল স্কোর টপকাতে পারল না আরসিবি। সিএসকে-র বোলারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখালেন তুষার দেশপাণ্ডে। প্রথম ম্যাচ থেকেই এই পেসারের উপর ভরসা রেখেছেন ধোনি। প্রথম ম্যাচে ব্যর্থ হলেও, তারপর থেকে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে চলেছেন তুষার। তিনিই এখন সিএসকে-র অন্যতম প্রধান বোলার হয়ে উঠেছেন।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন আরসিবি-র অধিনায়ক ডু প্লেসি। তিনি আশা করেছিলেন, মহম্মদ সিরাজ, ওয়েন পার্নেলরা সিএসকে-র ব্যাটারদের বড় স্কোর করতে দেবেন না। কিন্তু সিএসকে-র মিডল অর্ডার ও লোয়ার অর্ডারের ব্যাটাররা ভালো পারফরম্যান্স দেখানোয় বড় স্কোর করতে সক্ষম হয় সিএসকে। ওপেনার রুতুরাজ গায়কোয়াড় (৩) ব্যর্থ হলেও, বড় স্কোর করেন অপর ওপেনার কনওয়ে। তিনি ৪৫ বলে ৮৩ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৬টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি। ২০ বলে ৩৭ রান করেন অজিঙ্কা রাহানে। তাঁর ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। শিবম ২৭ বলে ৫২ রান করেন তাঁর ইনিংসে ছিল ২টি বাউন্ডারি, ৫টি ওভার-বাউন্ডারি। অম্বাতি রায়াডু করেন ১৪ রান। ৯ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন মইন আলি। ১০ রান করেন রবীন্দ্র জাদেজা। ১ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। ৬ উইকেটে ২২৬ রান করে সিএসকে। 

আরসিবি-র হয়ে ১ উইকেট করে নেন সিরাজ, পার্নেল, বিজয়কুমার বিশাক, ম্যাক্সওয়েল, ওয়ানিন্দু হাসারঙ্গা ও হর্ষল প্যাটেল।

রান তাড়া করতে নেমে চতুর্থ বলেই বিরাটের (৬) উইকেট হারায় আরসিবি। অপর ওপেনার ডু প্লেসি ৩৩ বলে ৬২ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। ০ রানেই আউট হয়ে যান মহীপাল। ৩৬ বলে ৭৬ রান করেন ম্যাক্সওয়েল। তাঁর ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও ৮টি ওভার-বাউন্ডারি। শাহবাজ করেন ১২ রান। কার্তিক করেন ২৮ রান। সূযশ প্রভুদেশাই করেন ১৯ রান। পার্নেল করেন ২ রান। ২ রান করে অপরাজিত থাকেন হাসারঙ্গা। ৮ উইকেটে ২১৮ রান করেই থেমে যায় আরসিবি।

সিএসকে-র হয়ে ৩ উইকেট নেন তুষার। ২ উইকেট নেন মাথিসা পাথিরানা। ১ উইকেট করে নেন আকাশ সিং, মাহিশ থিকসানা ও মইন।

আরও পড়ুন-

IPL 2023: ৯ ম্যাচ বাকি, সবকটিই জিততে পারি, পৃথ্বী শ-দের ভোকাল টনিক সৌরভের

IPL 2023: মঙ্গলবার লড়াই হায়দরাবাদের বিরুদ্ধে, কেকেআর-কে হারিয়ে আত্মবিশ্বাসী মুম্বই

Hardik Pandya : ছেলে অগস্ত্যর সঙ্গে মজার খেলায় গুজরাট টাইটানসের অধিনায়ক

Read more Articles on
Share this article
click me!