IPL 2023: মাঠে আগ্রাসী মেজাজ, বিরাট কোহলির ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা

নিজে ব্যাটিং ওপেন করতে নেমে মাত্র ৬ রান করেছেন, দলও চেন্নাই সুপার কিংসের কাছে হেরে গিয়েছে। এরই মধ্যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা বিরাট কোহলির জন্য আরও একটি খারাপ খবর।

Web Desk - ANB | Published : Apr 18, 2023 8:06 AM IST / Updated: Apr 18 2023, 03:47 PM IST

আইপিএল-এর আচরণবিধি লঙ্ঘন করার দায়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা ব্যাটার বিরাট কোহলির ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা করা হল। সোমবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে বিরাটের আচরণ সঙ্গতিপূর্ণ নয় বলে রিপোর্ট দিয়েছেন ম্যাচ রেফারি। এরপরেই বিরাটের জরিমানা করা হয়েছে। আইপিএল-এর আয়োজকদের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন আইপিএল কোড অফ কন্ডাক্টের ২.২ ধারা লঙ্ঘন করেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্যাটার বিরাট কোহলি। তিনি লেভেল ১ পর্যায়ের অপরাধের কথা স্বীকার করে নিয়েছেন। সেই কারণে তাঁর ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। এক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত।’

ঠিক কী কারণে বিরাটের জরিমানা করা হল সেটা আইপিএল-এর আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে, ওয়েন পার্নেলের বলে শিবম দুবে আউট হওয়ার পর বিরাট যেভাবে আগ্রাসী মেজাজ দেখান, সেই কারণেই তাঁর জরিমানা করা হয়েছে। শিবম ২৭ বলে ৫২ রান করেন। সিএসকে-র জয়ে বড় অবদান রয়েছে এই মিডল অর্ডার ব্যাটারের।

সিএসকে ইনিংসের ১৭-তম ওভারে আউট হয়ে যান শিবম। তিনি বিধ্বংসী মেজাজে ছিলেন। দলকে বড় স্কোর করতে সাহায্য করেন এই ব্যাটার। ফলে তাঁকে আউট করার চেষ্টা করছিল আরসিবি। পার্নেলের বলে ওভার-বাউন্ডারি মারার চেষ্টা করেন শিবম। বাউন্ডারি লাইনে ভালো ক্যাচ নেন মহম্মদ সিরাজ। শিবম আউট হয়ে যাওয়ায় উচ্ছ্বসিত হয়ে ওঠেন আরসিবি-র ক্রিকেটাররা। তাঁরা সবাই পার্নেল ও সিরাজকে অভিনন্দন জানাতে ছুটে যান। সবচেয়ে বেশি উচ্ছ্বাস দেখা যায় বিরাটের। তিনি চিৎকার করতে করতে সিরাজের দিকে ছুটে যান। কিছু মন্তব্যও করেন বিরাট। এই কারণেই তাঁর জরিমানা করা হতে পারে।

এই ম্যাচ বিরাটের পক্ষে কোনও দিক থেকেই ভালো গেল না। শিবম আউট হয়ে গেলেও, ৬ উইকেটে ২২৬ রান করে সিএসকে। জবাবে ৮ উইকেটে ২১৮ রান করেই থেমে যায় আরসিবি। বড় রান তাড়া করতে নেমে দলকে সাহায্য করতে পারেননি বিরাট। আরসিবি ইনিংসের চতুর্থ বলেই তিনি আউট হয়ে যান। আরসিবি-র হয়ে ব্যাট হাতে লড়াই করেন অধিনায়ক ফাফ ডু প্লেসি ও গ্লেন ম্যাক্সওয়েল। বৃহস্পতিবারের পরের ম্যাচে পাঞ্জাব কিংসের মুখোমুখি হবে আরসিবি। এই ম্যাচেও জয় না পেলে পিছিয়ে পড়বেন বিরাটরা।

আরও পড়ুন-

IPL 2023: সিএসকে-র বিরুদ্ধে হারলেও আরসিবি-র হয়ে নতুন রেকর্ড ডু প্লেসি-ম্যাক্সওয়েলের

IPL 2023: অতিরিক্ত রান দেওয়ার জন্যই হারতে হল, আফশোস আরসিবি অধিনায়কের

Hardik Pandya : ছেলে অগস্ত্যর সঙ্গে মজার খেলায় গুজরাট টাইটানসের অধিনায়ক

Read more Articles on
Share this article
click me!