IPL 2023: সিএসকে-র বিরুদ্ধে হারলেও আরসিবি-র হয়ে নতুন রেকর্ড ডু প্লেসি-ম্যাক্সওয়েলের

সোমবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে সামান্য ব্যবধানে হেরে গেলেও, অসাধারণ লড়াই করল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দুর্দান্ত ইনিংস খেললেন ফাফ ডু প্লেসি, গ্লেন ম্যাক্সওয়েল।

Web Desk - ANB | Published : Apr 17, 2023 8:35 PM IST / Updated: Apr 18 2023, 02:51 AM IST

সোমবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে বড় টার্গেট তাড়া করতে নেমে অসাধারণ পারফরম্যান্স দেখালেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ফাফ ডু প্লেসি ও গ্লেন ম্যাক্সওয়েল। ৩৩ বলে ৬২ রানের ঝোড়ো ইনিংস খেলেন ডু প্লেসি। ৩৬ বলে ৭৬৭ রানের বিস্ফোরক ইনিংস খেলেন ম্যাক্সওয়েল। এই দুই ব্যাটার আরসিবি-কে প্রায় জিতিয়ে দিচ্ছিলেন। কিন্তু ৮ রানে হেরে যায় আরসিবি। ডু প্লেসি ও ম্যাক্সওয়েলের জুটিতে যোগ হয় ১২৬ রান। তাঁরা মাত্র ৬১ বল নেন। ১২.১ ওভারে আরসিবি-র স্কোর ১৪১-এ পৌঁছে দেন ডু প্লেসি ও ম্যাক্সওয়েল। এই পার্টনারশিপের মাধ্যমেই নতুন রেকর্ড গড়লেন ডু প্লেসি-ম্যাক্সওয়েল। তাঁরা আইপিএল-এ আরসিবি-র হয়ে তৃতীয় উইকেট পার্টনারশিপে সবচেয়ে বেশি রান করলেন। এতদিন এই রেকর্ড ছিল বিরাট কোহলি ও কে এল রাহুলের দখলে। ২০১৬ সালের আইপিএল-এ গুজরাট লায়ন্সের বিরুদ্ধে আরসিবি-র হয়ে তৃতীয় উইকেট জুটিতে ১২১ রান যোগ করেন বিরাট-রাহুল। সোমবার সেই রেকর্ড ভেঙে দিলেন ডু প্লেসি-ম্যাক্সওয়েল।

এদিন ডু প্লেসি ও ম্যাক্সওয়েল জুটি বাঁধার পর থেকেই বড় শট খেলতে শুরু করেন। আরসিবি-র ইনিংসের শুরুটা ভালো হয়নি। ১৫ রানের মধ্যেই আউট হয়ে যান বিরাট কোহলি (৬) ও মহীপাল লোমরোর (০)। এই পরিস্থিতিতে পাল্টা আক্রমণ শুরু করেন ডু প্লেসি ও ম্যাক্সওয়েল। এই দুই ব্যাটার মিলে ১২টি ওভার-বাউন্ডারি মারেন। ম্যাক্সওয়েল ৮টি ওভার-বাউন্ডারি ও ৩টি বাউন্ডারি মারেন। ডু প্লেসি ৪টি ওভার-বাউন্ডারি ও ৫টি বাউন্ডারি মারেন। কিন্তু এই দুই ব্যাটার শেষপর্যন্ত ক্রিজে টিকে থাকতে পারেননি। তার ফলেই হেরে যায় আরসিবি।

আইপিএল-এ আরসিবি-র হয়ে প্রথম উইকেট জুটিতে সবচেয়ে বেশি রানের রেকর্ড বিরাট ও দেবদত্ত পাড়িকল্লের দখলে। তাঁরা ২০২১ সালের আইপিএল-এ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ১৮১ রান যোগ করেন। দ্বিতীয় উইকেট জুটিতে সবচেয়ে বেশি রান যোগ করেন বিরাট ও এবি ডিভিলিয়ার্স। তাঁরা ২০১৬ সালের আইপিএল-এ গুজরাট লায়ন্সের বিরুদ্ধে ২২৯ রান যোগ করেন। তৃতীয় উইকেট জুটিতে সবচেয়ে বেশি রান যোগ করলেন ডু প্লেসি-ম্যাক্সওয়েল। তাঁরা আইপিএল-এ আরসিবি-র হয়ে সিএসকে-র বিরুদ্ধে যে কোনও উইকেট জুটিতে সবচেয়ে বেশি রান যোগ করলেন। মইন আলির বলে মহেন্দ্র সিং ধোনিকে ক্যাচ দিয়ে আউট হয়ে যান ডু প্লেসি। মাহিশ থিকসানার বলে ধোনিকে ক্যাচ দিয়ে ফিরে যান ম্যাক্সওয়েল।

আরও পড়ুন-

IPL 2023: অতিরিক্ত রান দেওয়ার জন্যই হারতে হল, আফশোস আরসিবি অধিনায়কের

IPL 2023: আইপিএল-এ আরসিবি-র বিরুদ্ধে যুগ্মভাবে সর্বাধিক স্কোরার ধোনি

Hardik Pandya : ছেলে অগস্ত্যর সঙ্গে মজার খেলায় গুজরাট টাইটানসের অধিনায়ক

Read more Articles on
Share this article
click me!