IPL 2023: সোশ্যাল মিডিয়ায় শুবমানের বোনকে কটূক্তি, কড়া ব্যবস্থার আশ্বাস মহিলা কমিশনের

এখন বহু সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীই ব্যক্তিগত হতাশা, ক্ষোভ ঝেড়ে ফেলার জন্য এই মাধ্যমটিকে ব্যবহার করেন। সোশ্যাল মিডিয়া ট্রোল পরিচিত শব্দ হয়ে উঠেছে।

Web Desk - ANB | Published : May 22, 2023 7:38 PM IST / Updated: May 23 2023, 01:32 AM IST

রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা ব্যাটার বিরাট কোহলির পাল্টা অপরাজিত শতরান করেন গুজরাট টাইটানসের ওপেনার শুবমান গিল। তাঁর অসাধারণ ইনিংসের সুবাদে ম্যাচ জিতে নিয়েছে গতবারের চ্যাম্পিয়নরা। এই হারের ফলে প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে আরসিবি। প্লে-অফে পৌঁছে গিয়েছে মুম্বই ইন্ডিয়ানস। এরপরেই সোশ্যাল মিডিয়ায় আরসিবি সমর্থকদের আক্রমণের মুখে পড়তে হচ্ছে শুবমানকে। এমনকী, তাঁর বোন শাহনিলকেও রেহাই দিচ্ছে না আরসিবি সমর্থকরা। নানারকম কটূ মন্তব্য করা হচ্ছে। এই ঘটনায় নড়েচড়ে বসেছে দিল্লি মহিলা কমিশন। শুবমানের বোনকে যাঁরা কটূক্তি করছেন, তাঁদের এই আচরণের নিন্দা করেছেন দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল। তিনি ট্যুইট করে বলেছেন, 'শুবমান গিলের বোনকে যারা ট্রোল করছে, তাদের আচরণ অত্যন্ত লজ্জাজনক। তারা যে দলকে সমর্থন করে সেই দল হেরে গিয়েছে বলে শুবমানের বোনকে আক্রমণ করছে। এর আগে বিরাট কোহলির মেয়ে সম্পর্কে যারা খারাপ কথা বলছিল তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিয়েছি। এখন শুবমান গিলের বোনকে যারা কটূক্তি করছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেবে দিল্লি মহিলা কমিশন। এই ঘটনা বরদাস্ত করা হবে না।' 

এই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ৫ উইকেট ১৯৭ রান করে আরসিবি। ৬১ বলে ১০১ রান করে অপরাজিত থাকেন বিরাট। তাঁর ইনিংসে ছিল ১৩টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। আরসিবি-র আর কোনও ব্যাটার বড় রান করতে পারেননি। অধিনায়ক ফাফ ডু প্লেসি করেন ২৮ রান। গ্লেন ম্যাক্সওয়েল করেন ১১ রান। মাইকেল ব্রেসওয়েল করেন ২৬ রান। ২৩ রান করে অপরাজিত থাকেন অনুজ রাওয়াত। গুজরাট টাইটানসের বোলারদের মধ্যে জোড়া উইকেট নেন নূর আহমেদ। ১ উইকেট করে নেন মহম্মদ সামি, যশ দয়াল ও রশিদ খান। 

রান তাড়া করতে নেমে ৫ বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নেয় গুজরাট টাইটানস। ৫২ বলে ১০৪ রান করে অপরাজিত থাকেন শুবমান। এই তরুণ ব্যাটার ওভার-বাউন্ডারি মেরে দলকে জেতান। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ৮টি ওভার-বাউন্ডারি। ৩৫ বলে ৫৩ রান করেন বিজয় শঙ্কর। ওপেনার ঋদ্ধিমান সাহা করেন ১২ রান। ব্যাটিং করতে নামেননি অধিনায়ক হার্দিক পান্ডিয়া। শুবমানের জন্যই জয় পায় গতবারের চ্যাম্পিয়নরা। আরসিবি ছিটকে যাওয়ার পরেই শুরু হয়ে সোশ্যাল মিডিয়া ট্রোলিং। এই ঘটনার নিন্দায় সরব অনেকেই।

আরও পড়ুন-

IPL 2023: বিরাটের পাল্টা শুবমানের শতরান, মুম্বইকে প্লে-অফে পৌঁছে দিল গুজরাট

IPL 2023: প্লে-অফে খেলার মতো দল নয় আরসিবি, স্বীকার স্বয়ং অধিনায়কের

Mumbai Indians : ৩ বছর পর আইপিএল-এর প্লে-অফে দল, উচ্ছ্বসিত মুম্বই ইন্ডিয়ানস

Read more Articles on
Share this article
click me!