IPL 2023: মাঠে হেলমেট ছুড়ে ফেলে শাস্তির মুখে আবেশ খান, ডু প্লেসির জরিমানা

সোমবার আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স-ব্যাঙ্গালোর-লখনউ সুপার জায়ান্টস ম্যাচে যেমন নাটকীয় সমাপ্তি দেখা গিয়েছে, তেমনই দু'দলের ক্রিকেটারদের আক্রমণাত্মক আচরণও দেখা গিয়েছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে ব্যবস্থা নিচ্ছে বিসিসিআই।

Web Desk - ANB | Published : Apr 11, 2023 6:51 AM IST

110
আইপিএল-এর আচরণবিধি লঙ্ঘনের দায়ে শাস্তির মুখে লখনউ সুপার জায়ান্টসের আবেশ খান

সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে শেষ বলে জয় পাওয়ার পর লখনউ সুপার জায়ান্টসের আবেশ খান মাঠে হেলমেট ছুড়ে ফেলেন। এই আচরণের জন্য তাঁকে শাস্তির মুখে পড়তে হচ্ছে।

210
আবেশ খানকে তিরস্কার করা হলেও জরিমানা বা নির্বাসনের মুখে পড়তে হচ্ছে না

বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, আইপিএল-এর আচরণবিধির লেভেল ১ ২.২ ধারা লঙ্ঘন করেছেন আবেশ খান। তিনি নিজের দোষ স্বীকার করে নিয়েছেন। এক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত।

310
স্লো ওভার রেটের জন্য রয়্যাস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কের জরিমানা

স্লো ওভার রেটের জন্য লখনউ সুপার জায়ান্টসের ইনিংসের শেষ ওভারে ৩০ গজ বৃত্তের বাইরে মাত্র ৪ জন ফিল্ডারকেই রাখতে পারে রয়্যাস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ম্যাচ শেষ হওয়ার পর অধিনায়ক ফাফ ডু প্লেসির ১২ লক্ষ টাকা জরিমানা হয়েছে।

410
আরসিবি-র বিরুদ্ধে লখনউয়ের জয়ের অন্য়তম নায়ক ক্যারিবিয়ান নিকোলাস পুরাণ

সোমবার রাতে চিন্নাস্বামী স্টেডিয়ামেরক দর্শকদের সম্মোহিত করে তোলেন লখনউ সুপার জায়ান্টসের ক্যারিবিয়ান উইকেটকিপার-ব্যাটার নিকোলাস পুরাণ। ১৫ বলে অর্ধশতরান করেন তিনি। শেষপর্যন্ত ১৯ বলে ৬২ রান করে আউট হন পুরাণ।

510
ওভার-বাউন্ডারি মেরেও হিট উইকেট হয়ে যান লখনউ সুপার জায়ান্টসের আয়ূষ বাদোনি

১৯-তম ওভারে ওয়েন পার্নেলের বলে ওভার-বাউন্ডারি মেরেও অসাবধানে হিট উইকেট হয়ে যান লখনউ সুপার জায়ান্টসের ব্যাটার আয়ূষ বাদোনি। তিনি ৩০ রান করেন।

610
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে শেষ বলে বাই রানে নাটকীয় জয় লখনউ সুপার জায়ান্টসের

শেষ বলে নন-স্ট্রাইকার প্রান্তে থাকা রবি বিষ্ণোইকে রান আউট করতে ব্যর্থ হন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পেসার হর্ষল প্যাটেল। এরপর বাই রানে জয় পায় লখনউ সুপার জায়ান্টস।

710
২১২ রান তাড়া করে লখনউ সুপার জায়ান্টসের জয়ে বড় অবদান ছিল মার্কাস স্টোইনিসেরও

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে বড় রান তাড়া করতে নেমে পরপর উইকেট হারিয়ে সমস্যায় পড়ে গিয়েছিল লখনউ সুপার জায়ান্টস। মার্কাস স্টোইনিসের ৬৫ রান দলকে লড়াইয়ে ফিরতে সাহায্য করে।

810
লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে লড়াই করেও হেরে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্যাটারদের পাশাপাশি বোলাররাও ভালো পারফরম্যান্স দেখান। ৩ উইকেট করে নেন মহম্মদ সিরাজ, ওয়েন পার্নেল। ২ উইকেট নেন হর্ষল প্যাটেল। কিন্তু তারপরেও হেরে গেল আরসিবি।

910
লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অসাধারণ ইনিংস ফাফ ডু প্লেসি, গ্লেন ম্যাক্সওয়েলের

বিরাট কোহলির ৬১ রানের পাশাপাশি ৭৯ রান করে অপরাজিত থাকেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ফাফ ডু প্লেসি। ৫৯ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। এর ফলেই বড় স্কোর করতে সক্ষম হয় আরসিবি।

1010
আরসিবি-কে হারিয়ে চলতি আইপিএল-এ পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে গেল লখনউ

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আপাতত আইপিএল-এর শীর্ষে লখনউ সুপার জায়ান্টস। ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে শেষের দিকে আরসিবি।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos