IPL 2023: ১৯ বলে ৬২! আইপিএল-এর ইতিহাসে দ্বিতীয় দ্রুততম অর্ধশতরান নিকোলাস পুরাণের

আইপিএল-এ সোমবার উত্তেজক ম্যাচ দেখার সুযোগ পেলেন ক্রিকেটপ্রেমীরা। শেষ বলে জয় ছিনিয়ে নিল লখনউ সুপার জায়ান্টস। জয়ের নায়ক মার্কাস স্টোইনিস, নিকোলাস পুরাণ।

Web Desk - ANB | Published : Apr 10, 2023 6:47 PM IST / Updated: Apr 11 2023, 01:05 AM IST

রবিবার দিনটি ছিল রিঙ্কু সিংয়ের, সোমবার আইপিএল মাতিয়ে দিলেন নিকোলাস পুরাণ। লখনউ সুপার জায়ান্টসের এই ক্যারিবিয়ান তারকা ১৫ বলে অর্ধশতরান করলেন। আইপিএল-এর ইতিহাসে দ্বিতীয় দ্রুততম অর্ধশতরান করলেন পুরাণ। সুনীল নারিন ও ইউসুফ পাঠানেরও ১৫ বলে অর্ধশতরানের রেকর্ড রয়েছে। ১৪ বলে অর্ধশতরানের রেকর্ড রয়েছে কে এল রাহুল ও প্যাট কামিন্স। এটাই আইপিএল-এর ইতিহাসে দ্রুততম অর্ধশতরানের রেকর্ড। সোমবার অসাধারণ ব্যাটিং করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে লখনউকে জেতালেন পুরাণ। তিনি ১৯ বলে ৬২ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ৭টি ওভার-বাউন্ডারি। পুরাণের সতীর্থ মার্কাস স্টোইনিস ৩০ বলে ৬৫ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। আয়ূষ বাদোনি করেন ৩০ রান। শেষ বলে জয় ছিনিয়ে নেয় লখনউ।

সোমবারের এই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ২ উইকেটে ২১২ রান করে আরসিবি। বিরাট কোহলি ৬১ রান করেন। আরসিবি অধিনায়ক ফাফ ডু প্লেসি ৪৬ বলে ৭৯ রান করে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে ছিল ৫টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি। ২৯ বলে ৫৯ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। তাঁর ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও ৬টি ওভার-বাউন্ডারি।

রান তাড়া করতে নেমে ১০৫ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল লখনউ। জয়ের আশা প্রায় শেষ হয়ে গিয়েছিল। সেই অবস্থায় লড়াই শুরু করেন পুরাণ। তাঁকে যোগ্য সঙ্গত করেন বাদোনি। কিন্তু পুরাণ ও বাদোনি আউট হয়ে যাওয়ার পর ফের চাপে পড়ে যায় লখনউ। বাদোনি ১৯-তম ওভারের চতুর্থ বলে ওভার-বাউন্ডারি মেরেও হিট উইকেট হয়ে যান। শেষ ওভারে মার্ক উড, জয়দেব উনাদকাটের উইকেট হারালেও, শেষ বলে জয় ছিনিয়ে নেয় লখনউ।

ম্যাচের সেরা পুরাণ বলেছেন, ‘আমি এই পারফরম্যান্স উৎসর্গ করতে চাই স্ত্রী ও সদ্যোজাত সন্তানকে। স্টোইনিস ও কে এল অসাধারণ পার্টনারশিপ গড়ে। স্টোইনিস আমাদের লড়াইয়ে রাখে। এই উইকেটে ব্যাটিং করা সহজ ছিল। আমরা শেষ ৪ ওভারে ৫০ রানও করতে পারতাম। আমি ক্রিজে নামার পর দ্বিতীয় বলেই ওভার-বাউন্ডারি মারি। এদিন আমি ম্যাচ শেষ করার চেষ্টা করছিলাম। কিন্তু আউট হয়ে যাই। আশা করি এবারের আইপিএল-এ ভালো পারফরম্যান্স দেখাতে পারব। আমি শুধু খেলা উপভোগ করতে চাই এবং দলকে ম্যাচ জেতাতে চাই।’

আরও পড়ুন-

IPL 2023: শেষ বলে জয়, আরসিবি-কে হারিয়ে আইপিএল-এ পয়েন্ট তালিকার শীর্ষে লখনউ

IPL 2023: বিরাটের রেকর্ড ভেঙে আইপিএল-এর এক মরসুমে সর্বাধিক রান করবেন শুবমান, আশায় শাস্ত্রী

IPL 2023: লক্ষ্য প্রথম জয়, মঙ্গলবার লড়াইয়ে দিল্লি ক্যাপিটালস-মুম্বই ইন্ডিয়ানস

Read more Articles on
Share this article
click me!