IPL 2023: বিরাটের রেকর্ড ভেঙে আইপিএল-এর এক মরসুমে সর্বাধিক রান করবেন শুবমান, আশায় শাস্ত্রী

এবারের আইপিএল-এ দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা বিরাট কোহলি। গুজরাট টাইটানসের তারকা শুবমান গিলও দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন।

Web Desk - ANB | Published : Apr 10, 2023 3:53 PM IST / Updated: Apr 10 2023, 10:49 PM IST

আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি রান করার রেকর্ড রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা বিরাট কোহলির দখলে। আইপিএল-এর কোনও একটি মরসুমে সবচেয়ে বেশি রান করার রেকর্ডও বিরাটের দখলে। ২০১৬ সালের আইপিএল-এ ৯৭৩ রান করেন বিরাট। অন্য কোনও আইপিএল-এর একটি মরসুমে ৯০০-র বেশি রান করতে পারেননি। তবে গুজরাট টাইটানসের তারকা শুবমান গিল ভবিষ্যতে বিরাটের রেকর্ড ভেঙে দিতে পারেন বলে আশাবাদী ভারতীয় দলের প্রাক্তন কোচ ও বর্তমানে ধারাভাষ্যকার রবি শাস্ত্রী। তিনি বলেছেন, 'কোনও ওপেনিং ব্যাটারের পক্ষেই বিরাটের রেকর্ড ভেঙে দেওয়া সম্ভব। কারণ, টি-২০ ফর্ম্যাটে ওপেন করতে নামলে তবেই রান করার জন্য সবচেয়ে বেশি সুযোগ পাওয়া যায়। আমার মনে হয়, শুবমান গিলের পক্ষে বিরাটের রেকর্ড ভেঙে দেওয়া সম্ভব হতে পারে। কারণ, ও ভালো ফর্মে আছে। ও টপ অর্ডারে ব্যাটিং করে। এই কারণে ও রান করার অনেক সুযোগ পাবে। আইপিএল-এর বেশিরভাগ ম্যাচেই পিচ ব্যাটারদের সহায়ক। ও যদি টানা দু'টি বা তিনটি ইনিংসে ৮০ থেকে ১০০ রান করতে পারে, তাহলে সেই সময় ওর ৩০০-৪০০ রান হয়ে যাবে। তখন ওর পক্ষে বিরাটের রেকর্ড ভেঙে দেওয়া সম্ভব হতে পারে।'

শাস্ত্রী অবশ্য মনে করেন, বিরাটের রেকর্ড ভেঙে দেওয়া যে কোনও ব্যাটারের পক্ষেই খুব কঠিন। এ প্রসঙ্গে তিনি বলেছেন, 'আমার মনে হয়, বিরাটের রেকর্ড ভেঙে দেওয়া খুব কঠিন। ৯০০-র বেশি রানের রেকর্ড বিশাল। যদি কোনও দলের ওপেনিং ব্যাটার দু'টি অতিরিক্ত ম্যাচ ও দু'টি অতিরিক্ত ইনিংস খেলার সুযোগ পায়, একমাত্র তাহলেই বিরাটের রেকর্ড ভেঙে দিতে পারে।'

২০২২-এর আইপিএল-এ অসাধারণ পারফরম্যান্স দেখান রাজস্থান রয়্যালসের তারকা ব্যাটার জস বাটলার। তিনি ৮৬৩ রান করেন। রাজস্থানকে ফাইনালে নিয়ে যাওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা ছিল ইংল্যান্ডের এই ব্যাটারের। এবারও দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন বাটলার। গত মরসুমেই বিরাটের একটি রেকর্ড স্পর্শ করেছেন বাটলার। আইপিএল-এর একটি মরসুমে ৪টি শতরানের রেকর্ড আছে বিরাটের। গত মরসুমে বাটলারও ৪টি শতরান করেন। ৪টি অর্ধশতরানও করেন এই ব্যাটার।

এবারের আইপিএল-এর উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে অর্ধশতরান করেন শুবমান। তবে পরের দু'টি ম্যাচে তিনি বড় রান করতে পারেননি। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১৪ ও কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৩৯ রান করেন। বিরাটের রেকর্ড ভাঙতে হলে আরও ভালো পারফরম্যান্স দেখাতে হবে বিরাটকে।

আরও পড়ুন-

IPL 2023: লক্ষ্য প্রথম জয়, মঙ্গলবার লড়াইয়ে দিল্লি ক্যাপিটালস-মুম্বই ইন্ডিয়ানস

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রস্তুতি নিয়ে আলোচনা করতে এনসিএ-তে দ্রাবিড়

IPL 2023: পাঞ্জাব কিংসকে ৮ উইকেটে হারিয়ে প্রথম জয় সানরাইজার্স হায়দরাবাদের

Read more Articles on
Share this article
click me!