IPL 2024: চোট পাওয়া লুঙ্গি এনগিডির পরিবর্তে দিল্লি ক্যাপিটালসে জেক ফ্রেজার-ম্যাকগার্ক

আইপিএল-এর প্রথম মরসুম থেকেই খেললেও, এখনও পর্যন্ত একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি দিল্লির ফ্র্যাঞ্চাইজি। তবে চেষ্টা চালিয়ে যাচ্ছে ঋষভ পন্থের দল।

Soumya Gangully | Published : Mar 15, 2024 10:36 AM IST / Updated: Mar 15 2024, 07:19 PM IST

চোট পেয়ে ছিটকে গিয়েছেন দক্ষিণ আফ্রিকার পেসার লুঙ্গি এনগিডি। তাঁর পরিবর্তে অস্ট্রেলিয়ার তরুণ ব্যাটার জেক ফ্রেজার-ম্যাকগার্ককে দলে নিল দিল্লি ক্যাপিটালস। শুক্রবার এই ঘোষণা করা হয়েছে। এবারের এসএ২০ লিগে খেলেছেন এনগি়ডি। তবে এই পেসারের পক্ষে আইপিএল-এ খেলা সম্ভব হবে না। সেই কারণেই ফ্রেজার-ম্যাকগার্ককে দলে নিল দিল্লি ক্যাপিটালস। এই তরুণ এবারের ইন্টারন্যাশনাল লিগ টি-২০-তে দিল্লি ক্যাপিটালসের সহযোগী ফ্র্যাঞ্চাইজি দুবাই ক্যাপিটালসের হয়ে খেলেন। এই লিগে ভালো পারফরম্যান্স দেখিয়ে নজর কেড়ে নেন ফ্রেজার-ম্যাকগার্ক। ৩ ম্যাচ খেলে ১০৯ রান করেন এই তরুণ। তাঁর সর্বাধিক স্কোর ৫১ এবং স্ট্রাইক রেট ২১৩.৭২। এবার আইপিএল-এও ফ্রেজার-ম্যাকগার্ক ভালো পারফরম্যান্স দেখাবেন বলে আশায় সৌরভ গঙ্গোপাধ্যায়রা।

দিল্লি ক্যাপিটালসকে খেলোয়াড় বদলের অনুমতি

আইপিএল-এর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘টাটা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসন্ন মরসুমের জন্য লুঙ্গিসানি এনগিডির পরিবর্ত হিসেবে অলরাউন্ডার জেক ফ্রেজার-ম্যাকগার্কের নাম ঘোষণা করেছে দিল্লি ক্যাপিটালস। আইপিএল-এ ১৪ ম্যাচ খেলেছেন এনগিডি। তিনি আইপিএল-এ ২৫ উইকেট নিয়েছেন। তিনি চোটের জন্য টাটা আইপিএল ২০২৪ থেকে ছিটকে গিয়েছেন। অস্ট্রেলিয়ার হয়ে ২টি ওডিআই ম্যাচ খেলেছেন জেক ফ্রেজার-ম্যাকগার্ক। তিনি রিজার্ভ প্রাইস ৫০ লক্ষ টাকায় দিল্লি ক্যাপিটালসে যোগ দিলেন।’

দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্বে ফিরছেন ঋষভ পন্থ

এবারের আইপিএল-এ দিল্লি ক্যাপিটালস দলে আছেন- ঋষভ পন্থ (অধিনায়ক), প্রবীণ দুবে, ডেভিড ওয়ার্নার, ভিকি অসটওয়াল, পৃথ্বী শ, অ্যানরিক নর্খিয়ে, অভিষেক পোড়েল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, ললিত যাদব, খলিল আহমেদ, মিচেল মার্শ, ইশান্ত শর্মা, যশ ধূল, মুকেশ কুমার, জেক ফ্রেজার-ম্যাকগার্ক, ট্রিস্টান স্টাবস, রিকি ভুই, কুমার কুশাগ্র, রক্ষিত দার, ঝাই রিচার্ডসন, সুমিত কুমার, শাই হোপ ও স্বস্তিক ছিকরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ICC Men's T20 World Cup: টি-২০ বিশ্বকাপ থেকেই চালু হচ্ছে নতুন নিয়ম 'স্টপ ক্লক'

Kolkata Knight Riders: পার্থক্য গড়ে দেবেন মিচেল স্টার্ক, মত গৌতম গম্ভীরের

Virat Kohli: আইপিএল-এর জন্য আরসিবি-র প্রস্তুতি শিবিরে কবে যোগ দেবেন বিরাট?

Read more Articles on
Share this article
click me!