IPL 2024: মার্ক উডের পরিবর্তে লখনউ সুপার জায়ান্টসে ক্যারিবিয়ান তারকা শামার জোশেফ

আগামী মাসের শেষ দিকে শুরু হচ্ছে আইপিএল। প্রতিটি ফ্র্যাঞ্চাইজিই শেষমুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত। দল গুছিয়ে নেওয়ার চেষ্টা চালাচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলি।

Soumya Gangully | Published : Feb 10, 2024 12:48 PM IST / Updated: Feb 10 2024, 08:48 PM IST

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে অসাধারণ পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন ওয়েস্ট ইন্ডিজের পেসার শামার জোশেফ। এবারের আইপিএল-এ খেলবেন এই পেসার। মার্ক উডের পরিবর্তে জোশেফকে দলে নিল লখনউ সুপার জায়ান্টস। এবার সঞ্জীব গোয়েঙ্কার দলের হয়ে তরুণ ক্যারিবিয়ান পেসারকে আগুন ঝরাতে দেখা যাবে। শনিবার লখনউ সুপার জায়ান্টসের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে জোশেফের সঙ্গে চুক্তির কথা ঘোষণা করা হয়েছে। এই ক্যারিবিয়ান পেসারকে ৩ কোটি টাকা দিয়ে দলে নিল লখনউ। গাব্বায় যে পারফরম্যান্স দেখিয়েছেন জোশেফ, তাতে তাঁকা নিয়ে ক্রিকেট দুনিয়ায় আগ্রহ তৈরি হয়েছে। লখনউ সুপার জায়ান্টস টিম ম্যানেজমেন্টের আশা, আইপিএল-এও ভালো পারফরম্যান্স দেখাবেন জোশেফ।

প্রথমবার আইপিএল-এ জোশেফ

আইপিএল-এর ওয়েবসাইটে জানানো হয়েছে, ‘আসন্ন আইপিএল ২০২৪-এ পেসার মার্ক উডের পরিবর্তে শামার জোশেফের নাম ঘোষণা করেছে লখনউ সুপার জায়ান্টস। ৩ কোটি টাকার বিনিময়ে এলএসজি-তে যোগ দিচ্ছেন জোশেফ। এই স্পিডস্টার সম্প্রতি গাব্বায় ওয়েস্ট ইন্ডিজকে টেস্ট জিততে সাহায্য করেছেন। তিনি দ্বিতীয় ইনিংসে ৭ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ায় ওয়েস্ট ইন্ডিজের ঐতিহাসিক জয়ে বড় অবদান রেখেছেন। এবারই প্রথম আইপিএল-এ খেলবেন জোশেফ।’

ওয়েস্ট ইন্ডিজের নতুন তারকা জোশেফ

কিছুদিন আগেও জোশেফের নাম বিশেষ কেউ জানতেন না। গাব্বায় অসাধারণ পারফরম্যান্সের পর থেকে তাঁকে নিয়ে আলোচনা চলছে। গায়ানার এই পেসার অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান। গ্রামে ক্রিকেট খেলেই বড় হয়ে উঠেছেন তিনি। কিংবদন্তি কার্টলি অ্যামব্রোজ ও কোর্টনি ওয়ালশকে আদর্শ করে এগিয়ে চলেছেন জোশেফ। গাব্বায় তাঁর জন্যই জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আইপিএল-এ খেলার ফলে অভিজ্ঞতা অর্জন করতে পারবেন জোশেফ। এই অভিজ্ঞতা তাঁকে ভবিষ্যতে আরও ভালো বোলিং করতে সাহায্য করবে। ফলে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটই উপকৃত হবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Suryakumar Yadav: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কিংবদন্তির সঙ্গে জার্সি বিনিময় সূর্যকুমারের

Mohammed Shami: 'পাকিস্তানকে বিধ্বস্ত করা আমার রক্তে,' মন্তব্য শামির

India Vs England: নেই বিরাট, ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি ৩ টেস্টের দলে ফিরলেন জাডেজা, রাহুল

Read more Articles on
Share this article
click me!