Virat Kohli: 'দীর্ঘদিন ধরে খেলতে হলে বিরাটের মতো ফিটনেস বজায় রাখতেই হবে,' মত ডু প্লেসির

বিরাট কোহলির পরিবর্তে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক নির্বাচিত হয়েছেন ফাফ ডু প্লেসি। তবে বিরাটের প্রতি তাঁর শ্রদ্ধা বজায় আছে।

Soumya Gangully | Published : Mar 8, 2024 2:15 PM IST / Updated: Mar 13 2024, 04:55 PM IST

আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সতীর্থ বিরাট কোহলির প্রশংসায় পঞ্চমুখ দক্ষিণ আফ্রিকার তারকা ফাফ ডু প্লেসি। তিনি বিরাটের ফিটনেসের প্রশংসা করেছেন। আরসিবি অধিনায়ক বলেছেন, 'বিরাট কোহলি অসাধারণ। ও অনুশীলন কঠোর পরিশ্রম করে। ও খুব ফিট ক্রিকেটার। এখন যেভাবে খেলা চলছে, তাতে দীর্ঘদিন ধরে খেলা চালিয়ে যেতে হলে বিরাটের মতোই হতে হবে। ফলে বিরাট অসাধারণ উদাহরণ হয়ে উঠেছে।' আইপিএল-এর সম্প্রচারকারী টেলিভিশন চ্যানেল স্টার স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে বিরাটকে কুর্ণিশ জানিয়েছেন ডু প্লেসি। তিনি নিজের সঙ্গে বিরাটের অনেক মিল থাকার কথাও উল্লেখ করেছেন। দক্ষিণ আফ্রিকার এই ব্যাটার বলেছেন, ‘বিরাটের সঙ্গে আমার কয়েকটি ব্যাপারে মিল আছে। আমরা যেভাবে ক্রিকেটকে দেখি বা ক্রিকেট নিয়ে ভাবি, সেসব একইরকম। আমরা একজন অ্যাথলিটের মতোই ফিটনেস বজায় রাখতে চাই। আমরা অনুশীলনে কঠোর পরিশ্রম করি। আমরা শারীরিকভাবে সক্ষম থাকতে চাই। আমরা ভালোভাবে খাওয়ার উপরেও জোর দিই। আমরা পেশাদার ক্রীড়াবিদ হিসেবে যা যা করা উচিত সেসবই করার চেষ্টা করি। এই কারণেই আমি যখন আরসিবি-তে প্রথমবার যোগ দিই, তখন বিরাটের সঙ্গে সহজেই মনের মিল খুঁজে পেয়েছিলাম। আমাদের অনেককিছুই একরকম।’ 

দলে ফিটনেস-সংস্কৃতি চালু করেছেন বিরাট

ভারতীয় দলের মতোই আরসিবি-র অধিনায়ক থাকার সময় আইপিএল-এর এই ফ্র্যাঞ্চাইজিতেও ফিটনেসের উপর জোর দেন বিরাট। তাঁর মতোই ফিটনেস বজায় রাখতে চান ডু প্লেসি। সেই কারণেই তিনি বিরাটের ফিটনেস-সচেতনতায় মুগ্ধ।

আইপিএল-এ ভালো পারফরম্যান্সের লক্ষ্যে ডু প্লেসি

ডু প্লেসির নেতৃত্বে ২০২২ সালের আইপিএল-এর সেমি-ফাইনালে পৌঁছে গিয়েছিল আরসিবি। তবে ২০২৩ সালের আইপিএল-এ ৬ নম্বরে শেষ করেন ডু প্লেসিরা। এবার তাঁরা ভালো পারফরম্যান্স দেখাবেন এবং দল ভালো জায়গায় থাকবে, এই আশাই করছেন আরসিবি অধিনায়ক।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

MS Dhoni: আইপিএল-এর জন্য শেষমুহূর্তের প্রস্তুতি, চেন্নাই সুপার কিংস শিবিরে ধোনি

MS Dhoni: আরও ২ বছর অনায়াসে খেলতে পারেন ধোনি, মত সতীর্থ দীপক চাহারের

Rishabh Pant: রাস্তায় শিশুদের সঙ্গে গুলি খেললেন ঋষভ পন্থ, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!