India Vs England: দ্বিতীয় দিনের শেষে ২৫৫ রানের লিড, ভারতের হাতের মুঠোয় ধরমশালা টেস্ট

তৃতীয় দিনেই কি শেষ হয়ে যাবে ভারত-ইংল্যান্ড সিরিজের পঞ্চম টেস্ট ম্যাচ? এই সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ধরমশালা টেস্টে পূর্ণ আধিপত্য বিস্তার করেছে ভারতীয় দল।

Soumya Gangully | Published : Mar 8, 2024 10:44 AM IST / Updated: Mar 08 2024, 05:12 PM IST

ধরমশালা টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের শেষে প্রথম ইনিংসে ভারতীয় দলের স্কোর ৮ উইকেটে ৪৭৩। ইংল্যান্ডের চেয়ে ২৫৫ রানে এগিয়ে ভারত। দ্বিতীয় দিনের শেষে ২৭ রান করে অপরাজিত প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়া কুলদীপ যাদব। ১৯ রান করে অপরাজিত জসপ্রীত বুমরা। রোহিত শর্মা ও শুবমান গিলের শতরান এবং যশস্বী জয়সোয়াল, সরফরাজ খান ও দেবদত্ত পাড়িক্কলের অর্ধশতরানের সুবাদে বিশাল স্কোর করল ভারত। ইংল্যান্ডের ব্যাটারদের পক্ষে দ্বিতীয় ইনিংসে এই ব্যবধান মিটিয়ে ফেলা কঠিন। প্রথম ইনিংসেই যেভাবে কুলদীপ, রবিচন্দ্রন অশ্বিনদের ঘূর্ণিতে নাজেহাল হয়েছেন বেন স্টোকসরা, তাতে ভারতীয় দলের ইনিংসে জয়ের আশা উজ্জ্বল। এমনকী, শনিবার তৃতীয় দিনেই শেষ হয়ে যেতে পারে ম্যাচ। সিরিজের ফল ৪-১ হওয়া সময়ের অপেক্ষা।

ভারতের দাপট অব্যাহত

ভারতীয় দল যখন বোলিং করছে তখন পিচ স্পিনারদের সহায়ক। আবার ভারতের ব্যাটাররা যখন ক্রিজে যাচ্ছেন, তখন তাঁরা সুবিধা পাচ্ছেন। বিশাখাপত্তনম, রাজকোট, রাঁচির পর ধরমশালাতেও একই ছবি দেখা যাচ্ছে। কোনও বিভাগেই ভারতীয় দলের সঙ্গে এঁটে উঠতে পারছে না ইংল্যান্ড। সব বিভাগেই অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা। ভারতের পিচে খেলার মতো দক্ষতা নেই ইংল্যান্ডের ক্রিকেটারদের। হায়দরাবাদ টেস্ট ম্যাচে ইংল্যান্ডের জয় নেহাতই অঘটন। না হলে সিরিজের ফল ৫-০ হত।

ইংল্যান্ডের বোলারদের দুর্দশা

অলি রবিনসনের পরিবর্তে ধরমশালায় খেলার সুযোগ পাওয়া মার্ক উড এখনও পর্যন্ত ১৫ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ৮৯ রান দিয়েছেন। অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন ১৪ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ৫৯ রান দিয়ে ১ উইকেট নেন। ৩৯ ওভার বোলিং করে ৩টি মেডেন-সহ ১২৬ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন টম হার্টলি। ৪৪ ওভার বোলিং করে ৫টি মেডেন-সহ ১৭০ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন শোয়েব বশির। ৫ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ১৭ রান দিয়ে ১ উইকেট নেন স্টোকস।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Devdutt Padikkal: লম্বা রেসের ঘোড়া, প্রথম টেস্ট ইনিংসেই বোঝালেন দেবদত্ত পাড়িক্কল

Rohit Sharma: ধরমশালা টেস্টে শতরান, সুনীল গাভাসকরের নজির স্পর্শ রোহিত শর্মার

Yashasvi Jaiswal: ধরমশালায় দুরন্ত ইনিংস, সচিন-কপিল-গাভাসকরদের সঙ্গে একই সারিতে যশস্বী

Read more Articles on
Share this article
click me!