১৪ জনকে নিতে হবে, হাতে ৭.০৫ কোটি টাকা, আইপিএল নিলামের আগে চিন্তায় কেকেআর

কয়েকদিন পরেই হতে চলেছে আগামী মরসুমের আইপিএল-এর নিলাম। তার আগে সব ফ্র্যাঞ্চাইজিই নিজেদের পরিকল্পনা নিয়ে আলোচনা করছে।

Web Desk - ANB | Published : Dec 12, 2022 7:24 PM IST

২৩ ডিসেম্বর কোচিতে হতে চলেছে আগামী মরসুমের আইপিএল-এর নিলাম। তার আগে কিছুটা সমস্যায় কলকাতা নাইট রাইডার্স। কারণ, শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজির হাতে আছে আর মাত্র ৭.০৫ কোটি টাকা। দলে ১৪ জন ক্রিকেটারের জায়গা ফাঁকা। ফলে এই টাকার মধ্যেই যা করার করতে হবে। সেই কারণে কেকেআর ম্যানেজমেন্টকে খুব সাবধানী হয়ে নিলামে ক্রিকেটারদের নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। আইপিএল-এর নিলামের আগে সবচেয়ে বেশি টাকা আছে সানরাইজার্স হায়দ্রাবাদের হাতে। এই ফ্র্যাঞ্চাইজির হাতে ৪২.২৫ কোটি টাকা আছে। এই ফ্র্যাঞ্চাইজি ১৭ জন ক্রিকেটারকে দলে নিতে পারবে। পাঞ্জাব কিংসের হাতে আছে ৩২.২ কোটি টাকা। এই ফ্র্য়াঞ্চাইজি ১২ জন ক্রিকেটারকে দলে নিতে পারবে। মুম্বই ইন্ডিয়ান্সের হাতে আছে ২০.০৫ কোটি টাকা। ১২ জন ক্রিকেটারকে নিতে পারবে রোহিত শর্মার দল। দিল্লি ক্যাপিটালসের হাতে আছে ১৯.৪৫ কোটি টাকা। ৭ জন ক্রিকেটারকে দলে নিতে পারবে দিল্লি। গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসের হাতে আছে ১৯.২৫ কোটি টাকা। ১০ জন ক্রিকেটারের জায়গা ফাঁকা আছে এই ফ্র্যাঞ্চাইজিতে। চেন্নাই সুপার কিংসের হাতে আছে ২০.৪৫ কোটি টাকা। ৯ জন ক্রিকেটারকে নিতে পারবে মহেন্দ্র সিং ধোনির দল। লখনউ সুপার জায়ান্টসের হাতে আছে ২৩.৩৫ কোটি টাকা। এই ফ্র্যাঞ্চাইজি ১৪ জন ক্রিকেটারকে দলে নিতে পারবে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হাতে আছে ৮.৭৫ কোটি টাকা। বিরাট কোহলির দল আর ৯ জন ক্রিকেটারকে দলে নিতে পারবে। রাজস্থান রয়্যালসের হাতে আছে ১৩.২ কোটি টাকা আছে। এই ফ্র্যাঞ্চাইজি ১৩ জন ক্রিকেটারকে দলে নিতে পারবে।

গত মরসুম থেকে আইপিএল-এ ফ্র্যাঞ্চাইজির সংখ্যা বেড়ে হয়েছে ১০। আগামী মরসুমের আইপিএল শুরু হতে এখনও কয়েক মাস বাকি। তবে সব ফ্র্যাঞ্চাইজিই দল গুছিয়ে নেওয়ার উদ্যোগ নিয়েছে। সব ফ্র্যাঞ্চাইজি নিলামের আগে ১০ থেকে ১৬ জন ক্রিকেটারকে ধরে রাখার সুযোগ পেয়েছে। দলে মোট ২৫ জন ক্রিকেটারকে নেওয়া যাবে।

নিলামের আগে কলকাতা নাইট রাইডার্সে আছেন শ্রেয়াস আইয়ার, রহমানউল্লাহ গুরবাজ, রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, নীতীশ রানা, অনুকূল রায়, ভেঙ্কি আইয়ার, শার্দুল ঠাকুর, টিম সাউদি, লকি ফার্গুসন, উমেশ যাদব, বরুণ চক্রবর্তী ও হর্ষিত রানা। এবার নিলামে আরও ১৪ জন ক্রিকেটারকে দলে নিতে পারবে কেকেআর। এখন নিলামের প্রস্তুতিতে কেকেআর ম্যানেজমেন্ট।

আরও পড়ুন-

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে বড় রান পাবেন বিরাট, আশাবাদী রাহুল

বাদ পড়তে পারেন ইশান্ত-রাহানে-ঋদ্ধিমান, বিসিসিআই-এর চুক্তিতে উন্নতি হতে পারে সূর্যকুমারের

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিশতরান, ভবিষ্যতে আরও সাফল্যের লক্ষ্যে ঈশান কিষান

Read more Articles on
Share this article
click me!