IND vs AUS: তৃতীয় একদিনের জন্য একগুচ্ছ পরিবর্তন ভারতীয় দলে, ফিরছেন সিনিয়ররা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পর পর ২ ম্যাচে জয়লাভ করে সিরিজ এর মধ্যেই জিতে নিয়েছে ভারত। তৃতীয় ম্যাচের আগে দলে একগুচ্ছ পরিবর্তন করা হল। বিশ্বকাপের কথা মাথায় রেখে দলের সিনিয়ররা ফিরলেন দলে।

Rajat Karmakar | Published : Sep 25, 2023 7:25 AM IST

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পর পর ২ ম্যাচে জয়লাভ করে সিরিজ এর মধ্যেই জিতে নিয়েছে ভারত। তৃতীয় ম্যাচের আগে দলে একগুচ্ছ পরিবর্তন করা হল। বিশ্বকাপের কথা মাথায় রেখে দলের সিনিয়ররা ফিরলেন দলে। মোট ৫টি পরিবর্তন করা হয়েছে। বিশ্রামে যাচ্ছে শুবমান গিল, শার্দূল ঠাকুর, প্রসিদ্ধ কৃষ্ণ ও তিলক বর্মা।

দ্বিতীয় এক দিনের ম্যাচের আগে যশপ্রীত বুমরা ব্যক্তিগত কারণে বাড়ি ফেরায় বাংলার মুকেশ কুমারকে দলে নেওয়া হয়েছিল। তৃতীয় ম্যাচে বুমরা ফিরছেন। তাই মুকেশও থাকবেন না দলে। বুমরা ছাড়া রাজকোটে ভারতীয় দলের সঙ্গে যোগ দিচ্ছেন আরও চার ক্রিকেটার, রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া এবং কুলদীপ যাদব। এঁদের প্রথম দুই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল।

বিশ্রামে যাওয়া ৫ ক্রিকেটারের মধ্যে শুবমান এবং শার্দুল বিশ্বকাপ দলে রয়েছেন। গত কয়েক মাস ধরে টানা ক্রিকেট খেলছে ভারতীয় দল। তাই মাঝে মধ্যে দলের সকলকে ঘুরিয়ে ফিরিয়ে বিশ্রাম দেওয়া হচ্ছে। ঋতুরাজ গায়কোয়াড় এশিয়ান গেমসে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন। তিনি সরাসরি দলের সঙ্গে যোগ দিতে চিন উড়ে যাচ্ছেন। তাঁর সঙ্গে যাচ্ছেন তিলক বর্মা এবং মুকেশ কুমার। ১ অক্টোবর থেকে এশিয়ান গেমসে পুরুষদের ক্রিকেটের কোয়ার্টার ফাইনাল খেলতে নামবে ভারত। সেই প্রতিযোগিতার আগে ঋতুরাজকে বিশ্রাম দেওয়া হয়েছে। প্রসিদ্ধ চোট সারিয়ে ফিরেছেন। তাই তাঁকেও বেশি ধকল দিতে চাইছে না ম্যানেজমেন্ট।

গত কাল অশ্বিন যে ভাবে বল হাতে ভেল্কি দেখিয়েছেন, তাতে বিশ্বকাপের আগে চূড়ান্ত স্কোয়াডে তিনি থাকতেই পারেন। ভারতীয় পিচে অশ্বিন সব সময় বেশি কার্যকর। সে ক্ষেত্রে ভারত যদি তিন স্পিনার নিয়ে খেলার সিদ্ধান্ত নেয় তবে অশ্বিন বড় বাজি হতে পারে। শেষ মুহূর্তে তিনি দলে ঢুকবেন কিনা তা জানার জন্য আরও কিছু দিন অপেক্ষা করতে হবে।

তৃতীয় ম্যাচে ভারতীয় দলের সম্ভাব্য একাদশ: রোহিত, ঈশান, বিরাট, শ্রেয়স, রাহুল, হার্দিক, জাডেজা, অশ্বিন, বুমরা, শামি, সিরাজ

Share this article
click me!