Rishabh Pant News: জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কঠোর পরিশ্রম, ফিট হয়ে উঠছেন ঋষভ পন্থ

এখনও সম্পূর্ণ ফিট না হয়ে ওঠায় এশিয়া কাপ, ওডিআই বিশ্বকাপের দলে রাখা হয়নি উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থকে। তবে তিনি দ্রুত ফিট হয়ে উঠছেন।

Soumya Gangully | Published : Sep 4, 2023 9:58 AM IST / Updated: Sep 04 2023, 04:45 PM IST

বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে একসঙ্গে রিহ্যাব চলছিল কে এল রাহুল, শ্রেয়াস আইয়ার ও ঋষভ পন্থের। প্রথম ২ জন ফিট হয়ে ওঠায় এশিয়া কাপ, ওডিআই বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছেন। কিন্তু ঋষভ এখনও সম্পূর্ণ ফিট হয়ে উঠতে পারেননি। গাড়ি দুর্ঘটনায় মারাত্মক চোট পেয়েছিলেন। সেই কারণেই ফিট হয়ে উঠতে সময় লাগছে। তবে দ্রুত ফিট হয়ে ওঠার চেষ্টা করছেন ঋষভ। কঠোর পরিশ্রম করছেন এই উইকেটকিপার-ব্যাটার। তাঁর ফিটনেসের অনেকটাই উন্নতি হয়েছে। তবে এ বছর হয়তো জাতীয় দলে ফিরতে পারবেন না ঋষভ। আগামী বছরের টি-২০ বিশ্বকাপের আগে সম্পূর্ণ ফিট হয়ে ওঠার চেষ্টা করছেন তিনি।

সোমবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন ঋষভ। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, ট্রেনারের অধীনে ফিটনেস ট্রেনিং চালিয়ে যাচ্ছেন এই ক্রিকেটার। তিনি এই ভিডিওর সঙ্গে লিখেছেন, ‘ঈশ্বরের কাছে আমি কৃতজ্ঞ। আমি অন্তত অন্ধকার সুড়ঙ্গে কিছুটা আলো দেখতে পাচ্ছি। এর জন্য আমি আশীর্বাদধন্য।’

ভারতীয় দলের হয়ে ঋষভকে শেষবার খেলতে দেখা যায় ২০২২-এর ডিসেম্বরে। মীরপুরে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্যাচে খেলেন এই উইকেটকিপার-ব্যাটারকে। এর কয়েকদিন পরেই উত্তরাখণ্ডে তাঁর গাড়ি দুর্ঘটনা হয়। সেই দুর্ঘটনার রেশ এখনও রয়ে গিয়েছে। ঋষভ কবে মাঠে ফিরবেন এখনও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

 

 

কিছুদিন আগেই একটি অনুশীলন ম্যাচে ব্যাটিং করতে দেখা যায় ঋষভকে। দুর্ঘটনার পর তিনি প্রথমবার অনুশীলন ম্যাচে ব্যাটিং করেন। তাঁকে বড় শট খেলতে দেখা যায়। ফুটওয়ার্কের সমস্যাও দেখা যায়নি। রানিং বিটউইন দ্য উইকেটসেও কোনও সমস্যা আছে বলে মনে হয়নি। ঋষভকে লফটেড শট খেলতেও দেখা যায়। 

২০২২-এর শেষদিকে উত্তরাখণ্ডে মারাত্মক গাড়ি দুর্ঘটনায় পড়েন ঋষভ। এরপর তাঁকে দীর্ঘদিন হাসপাতালে থাকতে হয়। প্রথমে দেরাদুন, তারপর মুম্বইয়ের হাসপাতালে ছিলেন ঋষভ। তাঁর লিগামেন্টের চোট সারানোর জন্য অস্ত্রোপচার করতে হয়। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরে বেশ কিছুদিন বিশ্রাম নেওয়ার পর সাঁতার কাটা, সিঁড়ি ভাঙা শুরু করেন এই ক্রিকেটার। এরপর তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডামিতে রিহ্যাব শুরু করেন। তিনি পায়ের শক্তি ফিরে পেয়েছেন। ২১ জুলাই বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়, ব্যাটিং ও কিপিং অনুশীলন শুরু করেছেন ঋষভ। তবে তাঁর ১০০ শতাংশ ফিট হয়ে উঠতে এখনও কিছুদিন লাগবে। সেই কারণেই তাঁকে ওডিআই বিশ্বকাপের দলে রাখা হয়নি।

আরও পড়ুন-

Jasprit Bumrah News: বুমরা পরিবারে নতুন সদস্য যোগ, যশপ্রীত-সঞ্জনার নতুন জীবনে দীনেশ কার্তিকের বিশেষ উপদেশ

Asia Cup 2023: নেপালের বিরুদ্ধে ম্যাচ ভেস্তে গেলেও সুপার ফোরের যোগ্যতা অর্জন করতে পারবে ভারত?

Rishabh Pant : ভারতীয় দলের অনুশীলনে ঋষভ পন্থ, সতীর্থদের দিলেন উৎসাহ

Read more Articles on
Share this article
click me!