ঘরোয়া ক্রিকেটে রানের ফুলঝুরি, মুশির খানের ব্যাটিং তাণ্ডবে ভেঙে গেল শচিনের রেকর্ড

ঘরোয়া ক্রিকেটে যেন রানের ফুলঝুরি। কারণ, তিনি মাঠে নামেন এবং শতরান করেন। মুশির খান (Musheer Khan) এখন এটাকে যেন তাঁর অভ্যাসে পরিণত করে ফেলেছেন। সেইসঙ্গে, ভাঙলেন শচিনের রেকর্ডকে।

Subhankar Das | Published : Sep 6, 2024 12:39 PM IST

ঘরোয়া ক্রিকেটে যেন রানের ফুলঝুরি। কারণ, তিনি মাঠে নামেন এবং শতরান করেন। মুশির খান (Musheer Khan) এখন এটাকে যেন তাঁর অভ্যাসে পরিণত করে ফেলেছেন। সেইসঙ্গে, ভাঙলেন শচিনের রেকর্ডকে।

প্রসঙ্গত, রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) মুম্বইয়ের হয়ে তাঁকে একের পর এক ম্যাচে শতরান করতে দেখা গেছিল। আর এবার দলীপ ট্রফিতেও সেই একই ছবি ধরা পড়ল। সরফরাজ় খানের ভাইয়ের দাপট দেখছে গোটা ভারতীয় ক্রিকেট।

Latest Videos

রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে বরোদার বিরুদ্ধে ২০৩ রানে অপরাজিত ছিলেন মুশির খান। তাঁর সেই ইনিংস নজর কেড়েছিল সবার। এমনকি, সেমিফাইনালেও গুরুত্বপূর্ণ ৫৫ রান করেন তিনি। সেই ইনিংসটি ছিল তামিলনাড়ুর বিরুদ্ধে।

ঐ ম্যাচে দলকে ফাইনালে তুলেছিলেন মুশির। শুধু তাই নয়, মুম্বইকে রঞ্জি ট্রফি জেতাতেও বড় ভূমিকা নেন তিনি। বিদর্ভের বিরুদ্ধে ১৩৬ রান করেন এই তরুণ ব্যাটার। এরপর লাল বলের ক্রিকেটে মুশির ফের নামলেন দলীপ ট্রফিতে।

সেখানে ১৮১ রান করেন তিনি। দলের বেশিরভাগ ব্যাটার যখন ১০ রানের গণ্ডিই পেরোতে পারেননি, সেখানে মুশির তখন বেশ বড় রান করে গেলেন। মোট ১৬টি চার এবং পাঁচটি ছক্কা মারেন তিনি। তার মধ্যে একটি ছক্কা আবার চিন্নাস্বামীর ছাদে গিয়ে পড়ে।

শুক্রবার, ১৮১ রানের ইনিংসের মাধ্যমে শচিন তেন্ডুলকরের একটি নজিরও ভেঙে দেন মুশির। কারণ, মাত্র ১৯ বছর বয়সে দলীপ ট্রফির অভিষেক ম্যাচে এক ইনিংসে সবচেয়ে বেশি রান করার তালিকায় তিন নম্বরে ছিলেন শচিন তেন্ডুলকর। তাঁকে টপকে এবার তিন নম্বরে উঠে এলেন মুশির।

অন্যদিকে, শীর্ষে রয়েছেন বাবা অপরাজিত। তাঁর সংগ্রহে ২১২ রান। অপরদিকে দ্বিতীয় স্থানে আছেন যশ ঢুল। তিনি ১৯৩ রান করেছিলেন। এইমুহূর্তে তিন নম্বরে আছেন মুশির খান। শচিন নেমে গেলেন চার নম্বরে। তিনি করেন ১৫৯ রান।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'এটা মমতার গুলিয়ে দেওয়া টেকনিক!' মঞ্চে বিস্ফোরক রুদ্রনীল ঘোষ | Rudranil Ghosh | RG Kar Protest | BJP
'এখনও, যদি কেউ! ভূতে মেরে দিয়ে গেল নাকি!' ঝাঁঝিয়ে উঠে যা বলে দিলেন দিলীপ | Dilip Ghosh | RG Kar News
'আর কত নাটক দেখাবে মাননীয়া?' কালীঘাটের মিটিং ভেস্তে যেতেই মমতাকে একহাত নিলেন Sujan Chakraborty
সেন্ট্রাল পার্ক থেকে স্বাস্থ্য ভবন পর্যন্ত মহামিছিলের ডাক জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা
ভেস্তে গেল বৈঠক! বিস্ফোরক অভিযোগ চিকিৎসকদের! দেখুন, চমকে উঠবেন | RG Kar Latest News | RG Kar Protest