IPL: মাঠের বাইরে এবং ভিতরে খেল দেখাচ্ছে চেন্নাই! লাফিয়ে বাড়ল মুনাফা, বিপুল লাভ সুপার কিংসের

তাদের বলা হয় আইপিএল-এর (IPL) অন্যতম সফল দল। কারণ, সবচেয়ে বেশি আইপিএল ট্রফি রয়েছে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) ক্যাবিনেটে। আর এবার ব্যবসায়িক দিক থেকেও বিরাট সাফল্য পেল সিএসকে (CSK)।

Subhankar Das | Published : Sep 6, 2024 11:50 AM IST

তাদের বলা হয় আইপিএল-এর (IPL) অন্যতম সফল দল। কারণ, সবচেয়ে বেশি আইপিএল ট্রফি রয়েছে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) ক্যাবিনেটে। আর এবার ব্যবসায়িক দিক থেকেও বিরাট সাফল্য পেল সিএসকে (CSK)।

এক বছরে চেন্নাইয়ের আর্থিক লাভ কার্যত লাফিয়ে বেড়েছে। ৫২ কোটি থেকে ২২৯.২০ কোটি টাকাতে পৌঁছে গেছে ফ্র্যাঞ্চাইজির এক বছরের আর্থিক লাভ।

Latest Videos

পরিসংখ্যান বলছে, গত ২০২৩-২০২৪ সালের অর্থবর্ষে চেন্নাই সুপার কিংস ক্রিকেট লিমিটেড ফ্র্যাঞ্চাইজির লাভের অঙ্ক গিয়ে দাঁড়িয়েছে ২২৯.২০ কোটি টাকাতে। গত অর্থবর্ষে এই অঙ্কটা ছিল ৫২ কোটি টাকা। অর্থাৎ, লাভের হার লাফিয়ে বেড়েছে ৩৪০ শতাংশ।

সেইসঙ্গে, একলাফে অনেকটাই বেড়ে গেছে চেন্নাইয়ের সার্বিক আয়ও। বিশেষত, গত অর্থবর্ষে ফ্র্যাঞ্চাইজির আয় হয়েছে ৬৭৬. ৪০ কোটি টাকা। আর এক বছর আগে সেই সংখ্যাটা ছিল ২৯২.৩৪ কোটি। বিসিসিআই-এর কেন্দ্রীয় চুক্তি এবং ম্যাচের টিকিটের প্রবল চাহিদার জন্যই চেন্নাইয়ের এমন আকাশছোঁয়া ব্যবসায়িক সাফল্য।

খুব স্বাভাবিকভাবেই ফ্র্যাঞ্চাইজির এমন সাফল্যে খুশি চেন্নাই সুপার কিংস টিম ম্যানেজমেন্টও। সংস্থার তরফ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, “আইপিএল-এর অন্যতম ধারাবাহিক দল হল চেন্নাই। পাঁচটি আইপিএল জেতার পাশাপাশি ইয়েলো আর্মি মোট ১০ বার ফাইনাল খেলেছে। আর ১২বার প্লে-অফে উঠেছে। গত ২০২৪ সালের আইপিএলেও অল্পের জন্য প্লে-অফ হাতছাড়া হয়েছে। তবে আগামীদিনে ক্রিকেটের উন্নতিতে আরও চেষ্টা করবে চেন্নাই সুপার কিংস। অন্যদিকে, সুপারকিং ভেঞ্চারস প্রাইভেট লিমিটেড নামেও একটি সংস্থা চালু হয়েছে এই ফ্র্যাঞ্চাইজির অন্দরে।”

এই নতুন ভেঞ্চারের মূল কাজ হল, ক্রিকেট অ্যাকাডেমির মাধ্যমে খেলাকে আরও ছড়িয়ে দেওয়া। ইতিমধ্যেই ১১টি ক্রিকেট অ্যাকাডেমি শুরু করা হয়েছে তাদের তরফ থেকে। সেখানকার ১৯ জন ক্রিকেটার তামিলনাড়ুর জার্সিতে নানা স্তরে প্রতিনিধিত্ব করছে বলে জানিয়েছেন তারা। আগামীতে আরও বেশকিছু নতুন জায়গায় এই অ্যাকাডেমি শুরু করার পরিকল্পনা রয়েছে সুপারকিং ভেঞ্চারের।

আরও পড়ুনঃ 

IPL: আসছেন বিশ্ববিখ্যাত অলরাউন্ডার, কলকাতা নাইট রাইডার্স দলের নতুন মেন্টর কে?

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
পিছিয়ে নেই গ্রামের মহিলারাও, আর জি করের বিচারের দাবিতে পথে কুলতলির মৈপিঠের নাগরিক সমাজ | RG Kar
প্রাকৃতিক দুর্যোগে মাথায় হাত! প্রতিমা তৈরির খরচ বৃদ্ধিতে চিন্তিত মৃৎশিল্পীরা | Durga Puja 2024
দক্ষিণ ২৪ পরগনায় ভীষণ দুর্যোগ, উপকূলবর্তী এলাকায় মাইকিং সতর্কতা | Heavy Rain in South 24 Parganas
'সবে দুজন গেল লম্বা হবে লাইন', সন্দীপ ঘোষ ও টালা থানার ওসির গ্রেফতারিতে মন্তব্য Sukanta Majumdar-এর