আগামী আইপিএল-এ দেখা যাবে না অ্যালেক্স হেলস, অ্যারন ফিঞ্চ, স্যাম বিলিংসকে

আগামী মাসে কোচিতে আইপিএল ২০২৩-এর নিলাম। তার আগেই এই প্রতিযোগিতা থেকে সরে গেলেন একাধিক বিদেশি ক্রিকেটার।

Web Desk - ANB | Published : Nov 15, 2022 3:06 PM IST

আগামী মরসুমের আইপিএল-এ খেলতে দেখা যাবে না একাধিক প্রথমসারির বিদেশি ক্রিকেটারকে। প্যাট কামিন্স মঙ্গলবার সকালেই জানান, আন্তর্জাতিক ক্রিকেটকে গুরুত্ব দেওয়ার জন্য তিনি আইপিএল ২০২৩-এ খেলবেন না। কাইরন পোলার্ডকে আগেই ছেড়ে দেওয়ার কথা জানায় মুম্বই ইন্ডিয়ান্স। এই অলরাউন্ডার এবার আইপিএল থেকে অবসর নিয়ে মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটিং কোচ হিসেবে কাজ করার কথা ঘোষণা করলেন। এরপর জানা গেল, টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চও আগামী মরসুমে আইপিএল-এ খেলবেন না। টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ভারতের বিরুদ্ধে অসাধারণ ইনিংস খেলা অ্যালেক্স হেলসও আইপিএল-এ খেলবেন না। ইংল্যান্ডের উইকেটকিপার-ব্যাটার স্যাম বিলিংসও আইপিএল-এ খেলবেন না। কামিন্স সরে যাওয়ায় যেমন কলকাতা নাইট রাইডার্স ম্যানেজমেন্টকে নতুন করে পরিকল্পনা করতে হবে, তেমনই হেলসও না খেলার সিদ্ধান্ত নেওয়ায় সব ফ্র্যাঞ্চাইজিই হতাশ। এবারের আইপিএল নিলামে হেলসকে নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলির মধ্যে দড়ি টানাটানি হওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু হেলস নিজেই সরে যাওয়ায় সেটা হচ্ছে না।

অন্যদিকে, প্রথমবারেই চ্যাম্পিয়ন হওয়া গুজরাট টাইটানস ধরে রেখেছে অধিনায়ক হার্দিক পান্ডিয়া, শুবমান গিল, ডেভিড মিলার, অভিনব মনোহর, সাই সুদর্শন, ঋদ্ধিমান সাহা, ম্যাথু ওয়েড, রশিদ খান, রাহুল তেওয়াটিয়া, বিজয় শঙ্কর, মহম্মদ শামি, আলজারি জোশেফ, যশ দয়াল, প্রদীপ সাঙ্গওয়ান, দর্শন নলকাণ্ডে, জয়ন্ত যাদব, আর সাই কিশোর ও নূর আহমেদকে। চ্যাম্পিয়নরা ছেড়ে দিয়েছে রহমানউল্লাহ গুরবাজ, লকি ফার্গুসন, ডমিনিক ড্রেকস, গুরকিরত সিং মান, জেসন রয় ও বরুণ অ্যারনকে। গুরবাজ কলকাতা নাইট রাইডার্সের হয়ে আগামী মরসুমে খেলবেন।

লখনউ সুপার জায়ান্টস ধরে রেখেছে অধিনায়ক কে এল রাহুল, আয়ুশ বাদোনি, করণ শর্মা, মনন ভোরা, কুইন্টন ডি কক, মার্কাস স্টোইনিস, কৃষ্ণাপ্পা গৌতম, দীপক হুডা, কাইল মেয়ার্স, ক্রুণাল পাণ্ড্য, আবেশ খান, মহসিন খান, মার্ক উড, ময়ঙ্ক যাদব ও রবি বিষ্ণোইকে। লখনউ ছেড়ে দিল অ্যান্ড্রু টাই, অঙ্কিত রাজপুত, দুষ্মন্ত্য চামিরা, এভিন লুইস, জেসন হোল্ডার, মণীশ পাণ্ডে ও শাহবাজ নাদিমকে।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ধরে রেখেছে অধিনায়ক ফাফ ডু প্লেসি, বিরাট কোহলি, সূযশ প্রভুদেশাই, রজত পতিদার, দীনেশ কার্তিক, অনুজ রাওয়াত, ফিন অ্যালেন, গ্লেন ম্যাক্সওয়েল, ওয়ানিন্দু হাসারঙ্গা, শাহবাজ আহমেদ, হর্ষল প্যাটেল, ডেভিড উইলি, করণ শর্মা, মহীপাল লোমর, মহম্মদ সিরাজ, জশ হ্যাজেলউড, সিদ্ধার্থ কউল ও আকাশ দীপকে। আরসিবি ছেড়ে দিল জ্যাসন বেহরেনডর্ফ, অনীশ্বর গৌতম, চামা মিলিন্দ, লুভনীত শিশোদিয়া ও শেরফেন রাদারফোর্ডকে।

আরও পড়ুন-

আইপিএল ২০২৩: রাসেল, নারিনকে ধরে রাখল কেকেআর, ছেড়ে দিল রাহানে, ফিঞ্চকে

আইপিএল থেকে অবসর, মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটিং কোচ নিযুক্ত হলেন পোলার্ড

আইপিএল ২০২৩ থেকে সরে দাঁড়ালেন কলকাতা নাইট রাইডার্স তারকা প্যাট কামিন্স

Read more Articles on
Share this article
click me!