আইপিএল ২০২৩: রাসেল, নারিনকে ধরে রাখল কেকেআর, ছেড়ে দিল রাহানে, ফিঞ্চকে

আগামী মরসুমের আইপিএল-এ ভাল পারফরম্য়ান্সের লক্ষ্যে কলকাতা নাইট রাইডার্স। নিলামের আগেই দল গুছিয়ে নেওয়ার উদ্যোগ নিয়েছে কেকেআর ম্যানেজমেন্ট।

Web Desk - ANB | Published : Nov 15, 2022 2:03 PM IST

আইপিএল ২০২৩-এর নিলামের আগে মঙ্গলবারই ছিল ক্রিকেটারদের ধরে রাখা এবং ছেড়ে দেওয়ার তালিকা বিসিসিআই-এর কাছে জমা দেওয়ার শেষ দিন। ১০টি ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকেই বিসিসিআই-এর কাছে এই তালিকা জমা দেওয়া হয়েছে। কলকাতা নাইট রাইডার্স ম্যানেজমেন্ট নিলামের আগে ক্রিকেটারদের ধরে রাখা এবং ছেড়ে দেওয়া সংক্রান্ত তালিকা চূড়ান্ত করে ফেলেছে। ধরে রাখা হয়েছে শ্রেয়াস আইয়ার, নীতীশ রানা, রহমানউল্লাহ গুরবাজ, ভেঙ্কটেশ আইয়ার, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, শার্দুল ঠাকুর, লকি ফার্গুসন, উমেশ যাদব, টিম সাউদি, হর্ষিত রানা, বরুণ চক্রবর্তী, অনুকূল রায় ও রিঙ্কু সিং। অধিনায়ক থাকছেন শ্রেয়াসই। কেকেআর-এর হয়ে আগামী মরসুমে খেলতে দেখা যাবে না প্যাট কামিন্স, স্যাম বিলিংস, আমন খান, শিবম মাভি, মহম্মদ নবি, চামিকা করুণারত্নে, অ্যারন ফিঞ্চ, অ্যালেক্স হেলস, অভিজিৎ তোমর, অজিঙ্কা রাহানে, অশোক শর্মা, বাবা ইন্দ্রজিৎ, প্রথম সিং, রমেশ কুমার, রাসিখ সালাম ও শেলডন জ্যাকসনকে।

চেন্নাই সুপার কিংসের পক্ষ থেকে জানানো হয়েছে, ধরে রাখা হচ্ছে মহেন্দ্র সিং ধোনি, ডেভন কনওয়ে, রুতুরাজ গায়কোয়াড়, অম্বাতি রায়াডু, শুভ্রাংশু সেনাপতি, মইন আলি, শিবম দুবে, রাজবর্ধন হাঙ্গারগেকর, ডোয়েন প্রিটোরিয়াস, মিচেল স্যান্টনার, রবীন্দ্র জাদেজা, তুষার দেশপাণ্ডে, মুকেশ চৌধুরী, মাথিসা পথিরানা, সিমরজিৎ সিং, দীপক চাহার, প্রশান্ত সোলাঙ্কি ও মহিশ থিকসানাকে। অধিনায়ক রাখা হয়েছে ধোনিকেই। ছেড়ে দেওয়া হয়েছে ডোয়েন ব্র্যাভো, রবিন উথাপ্পা, অ্যাডাম মিলনে, হরি নিশান্ত, ক্রিস জর্ডান, ভগবত ভার্মা, কে এম আসিফ ও নারায়ণ জগদীশন।

মুম্বই ইন্ডিয়ান্স ধরে রেখেছে রোহিত শর্মা, টিম ডেভিড, রমনদীপ সিং, তিলক ভার্মা, সূর্যকুমার যাদব, ঈশান কিষান, ট্রিস্টান স্টাবস, ডেওয়াল্ড ব্রেভিস, জোফ্রা আর্চার, জসপ্রীত বুমরা, অর্জুন তেন্ডুলকর, আর্শাদ খান, কুমার কার্তিকেয়, হৃতিক শকিন, জ্যাসন বেহরেনডর্ফ ও আকাশ মাধোয়ালকে। অধিনায়ক হিসেবে থাকছেন রোহিতই। ছেড়ে দেওয়া হল কাইরন পোলার্ড, আনমোলপ্রীত সিং, আরিয়ান জুয়াল, বাসিল থাম্পি, ড্যানিয়েল স্যামস, ফ্যাবিয়ান অ্যালেন, জয়দেব উনাদকাট, ময়ঙ্ক মার্কণ্ডে, মুরুগান অশ্বিন, রাহুল বুদ্ধি, রিলি মেরেডিথ, সঞ্জয় যাদব ও টাইমাল মিলস।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বিদেশি ক্রিকেটারদের মধ্যে ফাফ ডু প্লেসি, গ্লেন ম্যাক্সওয়েল, ওয়ানিন্দু হাসারঙ্গা, জশ হ্যাজেলউড, ফিন অ্যালেন ও ডেভিড উইলিকে ধরে রেখেছে। এখনও পর্যন্ত একবারও আইপিএল জিততে পারেনি বিরাট কোহলির দল। আগামী মরসুমে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই দল গুছিয়ে নিচ্ছে আরসিবি ম্যানেজমেন্ট।

আরও পড়ুন-

আইপিএল থেকে অবসর, মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটিং কোচ নিযুক্ত হলেন পোলার্ড

আইপিএল ২০২৩ থেকে সরে দাঁড়ালেন কলকাতা নাইট রাইডার্স তারকা প্যাট কামিন্স

ভারতের বিরুদ্ধে সিরিজে কিউয়িদের দলে নেই মার্টিন গাপটিল, ট্রেন্ট বোল্ট

Read more Articles on
Share this article
click me!