IPL 2024: তরুণ কেকেআর সমর্থককে গ্লাভস উপহার, ফের মন জয় রহমানউল্লাহ গুরবাজের, ভাইরাল ভিডিও

রাতে ফুটপাথে শুয়ে থাকা ব্যক্তিদের মাথার কাছে টাকা রেখে দিয়ে সারা বিশ্বের মন জয় করেছিলেন। ফের ক্রিকেটপ্রেমীদের মন জয় করে নিলেন কলকাতা নাইট রাইডার্সের আফগান তারকা রহমানউল্লাহ গুরবাজ।

Soumya Gangully | Published : Mar 22, 2024 12:39 PM IST / Updated: Mar 22 2024, 07:11 PM IST

এবারের আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচের আগেই ক্রিকেটপ্রেমীদের মন জয় করে নিলেন আফগান উইকেটকিপার-ব্যাটার রহমানউল্লাহ গুরবাজ। তিনি এক তরুণ কেকেআর সমর্থকের সঙ্গে কথা বললেন, ছবি তুললেন, আলিঙ্গন করলেন এবং গ্লাভস উপহার দিলেন। কেকেআর তারকাদের কাছ থেকে দেখতে ইডেনে গিয়েছিলেন ওই তরুণ। তিনি গুরবাজকে সামনে পেয়ে তাঁর কাছে গ্লাভসের আবদার জানান। এই তরুণকে মাঠের ভিতর ডেকে নেন গুরবাজ। এরপর তিনি ব্যাটিং গ্লাভস উপহার দেন। এই উপহার পেয়ে আপ্লুত হয়ে যান ওই তরুণ। তিনি আবেগপ্রবণ হয়ে গুরবাজকে জড়িয়ে ধরেন এবং তাঁর সঙ্গে ছবি তোলেন।

বিশাল হৃদয়ের অধিকারী গুরবাজ

গুরবাজ বারবার প্রমাণ করে দিয়েছেন, তিনি সবার কথা ভাবেন। ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপের সময় আমেদাবাদে রাতের অন্ধকারে ফুটপাথে শুয়ে থাকা ব্যক্তিদের অজান্তেই তাঁদের জন্য টাকা রেখে এসেছিলেন এই আফগান তারকা। এবার এক অপরিচিত তরুণ কেকেআর সমর্থকের মন জয় করে নিলেন গুরবাজ। আফগানিস্তানে ভয়াবহ ভূমিকম্পের পর জাতীয় দলের সতীর্থদের সঙ্গে নিয়ে ত্রাণ ও অর্থ জোগাড় করেন তিনি। দেশ-বিদেশে সবার জন্যই গুরবাজের মনে বিশেষ জায়গা রয়েছে। তারকা ক্রিকেটার হয়ে উঠলেও, মাটিতে পা রেখেই চলেন তিনি।

 

 

গরিব পরিবারের সন্তান গুরবাজ

একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে গুরবাজ জানিয়েছেন, ‘আমরা সবাই মানুষ। আমাদের একে অপরকে সাহায্য করা উচিত। আমাদের দেশে প্রচণ্ড দারিদ্র্য রয়েছে। আমিও গরিব ছিলাম। একসময় আমার কাছে ১০ টাকাও ছিল না। আমার কাছে ব্যাট-গ্লাভস কেনার টাকা ছিল না। এখন আমি যখন অন্যদের সাহায্য করতে পারছি, তখন সবসময় অন্যদের সাহায্য করে তাদের মুখে হাসি ফোটাতে চাই। আমার জীবন এরকমই। আমার কাছে জীবন সবসময়ই পরীক্ষা। আমাকে এই পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: ১৫ মাস পর পেশাদার ক্রিকেটে প্রত্যাবর্তন, ১০০ শতাংশ দিতে তৈরি ঋষভ পন্থ

IPL 2024: রাজস্থান রয়্যালসে অ্যাডাম জাম্পার পরিবর্তে তনুশ কোটিয়ান

IPL 2024: উপহার পেলেন অযোধ্যার রাম মন্দিরের রেপ্লিকা, উচ্ছ্বসিত ডেভিড ওয়ার্নার, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!