IPL 2024: রাজস্থান রয়্যালসে অ্যাডাম জাম্পার পরিবর্তে তনুশ কোটিয়ান

এবারের আইপিএল শুরু হওয়ার আগেই একাধিক ক্রিকেটারের চোটে সমস্যায় পড়ে গিয়েছে রাজস্থান রয়্যালস। তবে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে প্রথম আইপিএল-এর চ্যাম্পিয়ন দল।

Soumya Gangully | Published : Mar 22, 2024 9:35 AM IST / Updated: Mar 22 2024, 04:22 PM IST

অস্ট্রেলিয়ার স্পিনার অ্যাডাম জাম্পা ব্যক্তিগত কারণ দেখিয়ে এবারের আইপিএল থেকে সরে দাঁড়ানোয় কপাল খুলে গেল মুম্বইয়ের তরুণ তনুশ কোটিয়ানের। জাম্পার পরিবর্তে রাজস্থান রয়্যালসে জায়গা পেলেন তনুশ। এবারের রঞ্জি ট্রফিতে অসাধারণ পারফরম্যান্স দেখান এই তরুণ ক্রিকেটার। এবার তিনি আইপিএল-এ নিজেকে প্রমাণ করার সুযোগ পাচ্ছেন। বেস প্রাইস ২০ লক্ষ টাকায় রাজস্থান রয়্যালসে যোগ দিলেন তনুশ। এই তরুণ ক্রিকেটার অফ-স্পিন বোলিং করেন। এছাড়া লোয়ার-অর্ডার ব্যাটার হিসেবেও তিনি দক্ষ। মুম্বইকে রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন করার পাশাপাশি সৈয়দ মুস্তাক আলি ট্রফিও জিতিয়েছেন তনুশ। ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্সের পর আইপিএল-এর কোনও দলে সুযোগ পাওয়ার আশায় ছিলেন এই তরুণ। তবে আইপিএল-এর নিলামে কোনও দলেই সুযোগ পাননি তনুশ। এবার অবশ্য রাজস্থান রয়্যালস তাঁকে সুযোগ দিল।

লড়াই করে সাফল্য তনুশের

সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য সমস্যায় পড়েছিলেন তনুশ। তবে এই সমস্যা কাটিয়ে তিনি দুর্দান্তভাবে প্রত্যাবর্তন ঘটিয়েছেন। এবারের রঞ্জি ট্রফিতে সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তনুশ। ২৯ উইকেট নেওয়ার পাশাপাশি ৫০২ রানও করেন এই তরুণ। ৮ নম্বরে ব্যাটিং করতে নেমে দারুণ লড়াই করেন তনুশ। কোয়ার্টার ফাইনালে বরোদার বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ১২০ রান করে অপরাজিত থাকেন তিনি। এরপর সেমি-ফাইনালে তামিলনাড়ুর বিরুদ্ধে ৮৯ রান করে অপরাজিত থাকেন তনুশ। আইপিএল-এ খেলার সুযোগ পেলে একইরকম পারফরম্যান্সের লক্ষ্যে এই তরুণ।

রবিন মিনজের পরিবর্ত বি আর শরৎ

বাইক দুর্ঘটনায় জখম হয়ে এবারের আইপিএল থেকে ছিটকে গিয়েছেন ঝাড়খণ্ডের তরুণ ক্রিকেটার রবিন মিনজ। তাঁর পরিবর্তে কর্ণাটকের উইকেটকিপার-ব্যাটার বি আর শরৎকে দলে নিল গুজরাট টাইটানস। ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন শরৎ। এবার আইপিএল-এও ভালো পারফরম্যান্সের লক্ষ্যে তিনি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: উপহার পেলেন অযোধ্যার রাম মন্দিরের রেপ্লিকা, উচ্ছ্বসিত ডেভিড ওয়ার্নার, ভাইরাল ভিডিও

IPL 2024: লক্ষ্য টি-২০ বিশ্বকাপ, কলকাতা নাইট রাইডার্সের হয়ে ৬০০ রান করতে চান নীতীশ রানা

IPL 2024: দীর্ঘদিন পর ধোনির সঙ্গে দেখা, আইপিএল-এর উদ্বোধনী ম্যাচের আগে উজ্জীবিত বিরাট

Read more Articles on
Share this article
click me!