IPL 2024 Auction: মঙ্গলবার আইপিএল নিলামে ভালো দর পেতে পারেন এই ভারতীয় ক্রিকেটাররা

এবারের আইপিএল নিলামে ভারতীয় দলের হয়ে খেলা ক্রিকেটারের সংখ্যা একেবারেই কম। তবে যে ভারতীয় ক্রিকেটাররা মঙ্গলবার নিলামে থাকছেন, তাঁদের নিয়ে আগ্রহ রয়েছে।

Soumya Gangully | Published : Dec 18, 2023 1:19 PM IST / Updated: Dec 18 2023, 08:24 PM IST

এবারের আইপিএল নিলামে ভারতের সিনিয়র দলের হয়ে খেলা ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি বেস প্রাইসের তালিকায় আছেন হর্ষল প্যাটেল, শার্দুল ঠাকুর ও উমেশ যাদব। এই ৩ ক্রিকেটারের বেস প্রাইস ২ কোটি টাকা। ৫০ লক্ষ টাকার বেস প্রাইসের তালিকায় আছেন বরুণ অ্যারন, কে এস ভরত, সিদ্ধার্থ কউল, শিবম মাভি, করুণ নায়ার, মণীশ পাণ্ডে, চেতন সাকারিয়া, বারিন্দর স্রান, জয়দেব উনাদকাট, হনুমা বিহারী ও সন্দীপ ওয়ারিয়র। এই ক্রিকেটারদের মধ্যে অনেকেই মঙ্গলবার নিলামে বিপুল দর পেতে পারেন। কোন ক্রিকেটার কোন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার সুযোগ পাবেন, সেটা নিয়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে আগ্রহ রয়েছে।

নিলামের আগে নজরে শার্দুল

এবারের আইপিএল-এর নিলামের আগে অভিজ্ঞ পেসার শার্দুলকে ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। নিলামে এই পেসারকে নিয়ে আগ্রহ দেখাতে পারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, পাঞ্জাব কিংসের মতো ফ্র্যাঞ্চাইজিগুলি। আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি আইপিএল-এও ভালো পারফরম্যান্স দেখিয়েছেন শার্দুল। তিনি এখনও পর্যন্ত ৮৬ ম্যাচ খেলে ৮৯ উইকেট নিয়েছেন। এই পেসারের ইকনমি রেট ৯.১৮ এবং গড় ১৮.৮৬। আইপিএল-এ ২৮৬ রান করেছেন শার্দুল। তাঁর স্ট্রাইক রেট ১৪০.২০। একটি অর্ধশতরান করেছেন শার্দুল।

ভালো দল পেতে পারেন হর্ষল

এবারের আইপিএল-এর নিলামের আগে হর্ষলকে ছেড়ে দিয়েছে আরসিবি। গত কয়েক মরসুমে আইপিএল-এ ভালো পারফরম্যান্স দেখিয়েছেন এই পেসার। এখনও পর্যন্ত ৯১ ম্যাচ খেলে ১১১ উইকেট নিয়েছেন এই পেসার। গত মরসুমে ১৩ ম্যাচ খেলে ১৪ উইকেট নেন তিনি। ২০২১ সালের আইপিএল-এ ১৫ ম্যাচ খেলে ৩২ উইকেট নিয়ে পার্পল ক্যাপ জেতেন হর্ষল। তিনি টি-২০ ফর্ম্যাটে যথেষ্ট কার্যকরী। সেই কারণে নিলামে ভালো দর পেতে পারেন।

লড়াই হতে পারে শিবম মাভিকে নিয়ে

এবারের আইপিএল-এর নিলামের আগে শিবম মাভিকে ছেড়ে দিয়েছে গুজরাট টাইটানস। গত মরসুমে ভালো পারফরম্যান্স দেখান এই পেসার। ৬টি ম্যাচে ৫ উইকেট নেন তিনি। এখনও পর্যন্ত আইপিএল-এ ৩২ ম্যাচ খেলে ৩০ উইকেট নিয়েছেন এই পেসার। তিনি নিয়মিত প্রতি ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতিতে বোলিং করতে পারেন। এরকম একজন তরুণ পেসারকে দলে নেওয়ার চেষ্টা করতে পারে আরসিবি, পাঞ্জাব কিংস, সিএসকে-র মতো ফ্র্যাঞ্চাইজিগুলি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024 Auction: মঙ্গলবার দুবাইয়ে আইপিএল নিলাম, কেকেআর-এর লক্ষ্য কী?

IPL 2024 Auction: মঙ্গলবার আইপিএল নিলাম, নজরে 'ডানহাতি সুরেশ রায়না'

কেন মুম্বই ইন্ডিয়ান্স রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক হিসেবে বেছে নিল? রইল কিছু সমীকরণ

Read more Articles on
Share this article
click me!