IPL 2024 Auction: মঙ্গলবার দুবাইয়ে আইপিএল নিলাম, কেকেআর-এর লক্ষ্য কী?

রাত পোহালেই দুবাইয়ের কোকা কোলা এরিনায় হতে চলেছে আইপিএল নিলাম। সব ফ্র্যাঞ্চাইজিই নিলামের মাধ্যমে দলকে শক্তিশালী করে তোলার লক্ষ্যে তৈরি হচ্ছে।

Soumya Gangully | Published : Dec 18, 2023 11:42 AM IST / Updated: Dec 18 2023, 06:34 PM IST

মঙ্গলবার আইপিএল নিলামে সবচেয়ে কঠিন লড়াইয়ের মুখে পড়তে পারে কলকাতা নাইট রাইডার্স। কারণ, ট্রেডের মাধ্যমে অন্য দলগুলি যেভাবে শক্তিশালী দল গড়ে তুলতে পেরেছে, সেটা করতে পারেনি কেকেআর। সেই কারণে নিলাম থেকে ক্রিকেটারদের দলে নিতে হবে শাহরুখ খান, জুহি চাওলার ফ্র্যাঞ্চাইজিকে। কেকেআর-এর হাতে আছে ৩২.৭ কোটি টাকা। মঙ্গলবার আইপিএল নিলাম থেকে মোট ১২ জন ক্রিকেটারকে দলে নিতে পারবে কেকেআর। এর মধ্যে ৪ জন বিদেশি ক্রিকেটারকে দলে নিতে পারবে কেকেআর। কিন্তু কাজটা সহজ হবে না। কারণ, অন্য ফ্র্যাঞ্চাইজিগুলিও শক্তিশালী দল গড়ার জন্য তৈরি। ফলে মঙ্গলবার নিলামে কেকেআর-এর প্রতিনিধিদের লড়াই করতে হতে পারে।

কেকেআর-এর কী দরকার?

কেকেআর-এর বর্তমান দলে টপ অর্ডার ব্যাটার হিসেবে আছেন রহমানউল্লাহ গুরবাজ, জেসন রয়, শ্রেয়াস আইয়ার, নীতীশ রানা। মিডল অর্ডারের ভরসা ভেঙ্কটেশ আইয়ার ও রিঙ্কু সিং। অলরাউন্ডার হিসেবে আছেন অনুকূল রায় ও আন্দ্রে রাসেল। স্পিনার হিসেবে আছেন সূযশ শর্মা, সুনীল নারিন ও বরুণ চক্রবর্তী। পেসার হিসেবে আছেন বৈভব অরোরা ও হর্ষিত রানা। আইপিএল নিলাম থেকে বেশ কয়েকজন ব্যাটারকে দলে নেওয়ার চেষ্টা করতে পারে কেকেআর ম্যানেজমেন্ট। কারণ, টপ অর্ডার, মিডল অর্ডার ও লোয়ার অর্ডারের শক্তি বাড়াতে হবে। ওপেনার গুরবাজ ও রয় ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। সেই কারণে একজন বিদেশি ওপেনারকে দলে নেওয়ার চেষ্টা করতে পারে কেকেআর। দলে পেসারের সংখ্যা বৃদ্ধি করার চেষ্টাও করতে পারে কেকেআর। কারণ, রাসেল সব ম্যাচে বোলিং করেন না। বৈভব ও হর্ষিত প্রতিশ্রুতিমান হলেও, চ্যাম্পিয়ন হতে গেলে দলে আরও ভালোমানের পেসার দরকার কেকেআর-এর। উইকেটকিপার হিসেবে দলে আছেন গুরবাজ। তবে অন্তত আর একজন দেশি বা বিদেশি উইকেটকিপারকে দলে নেওয়ার চেষ্টা করতে পারে কেকেআর।

কাদের দলে নেওয়ার চেষ্টা করতে পারে কেকেআর?

মঙ্গলবার আইপিএল নিলাম থেকে রাচিন রবীন্দ্র, কে এস ভরত, ফিল সল্ট, জশ ইনগ্লিস, কুশল মেন্ডিস, জেরাল্ড কোটজি, প্যাট কামিন্স, দিলশান মদুশনাকা, মিচেল স্টার্ক, ক্রিস ওকস, হর্ষল প্যাটেল, শার্দুল ঠাকুর, চেতন সাকারিয়া, শিবম মাভি ও হার্বিক দেশাইকে দলে নেওয়ার চেষ্টা করতে পারে কেকেআর

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024 Auction: মঙ্গলবার আইপিএল নিলাম, নজরে 'ডানহাতি সুরেশ রায়না'

কেন মুম্বই ইন্ডিয়ান্স রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক হিসেবে বেছে নিল? রইল কিছু সমীকরণ

মহেন্দ্র সিং ধোনির আবেদনের পরিপ্রেক্ষিতে বড় পদক্ষেপ, আইপিএস অফিসারকে কারাদন্ড মাদ্রাজ হাইকোর্টের

Read more Articles on
Share this article
click me!