IPL 2024 Auction: মঙ্গলবার আইপিএল নিলাম, নজরে 'ডানহাতি সুরেশ রায়না'

মঙ্গলবার দুবাইয়ে আইপিএল নিলাম। প্রতিটি ফ্র্যাঞ্চাইজির সদস্যরাই নিলামের জন্য শেষমুহূর্তের প্রস্তুতি নিচ্ছেন। মঙ্গলবার নিলামে ৩৩৩ জন ক্রিকেটারকে নিয়ে দুর্দান্ত লড়াই দেখা যেতে পারে।

Soumya Gangully | Published : Dec 18, 2023 10:17 AM IST / Updated: Dec 18 2023, 05:07 PM IST

মঙ্গলবার দুবাইয়ে হতে চলেছে আইপিএল নিলাম। যে ক্রিকেটাররা এখনও পর্যন্ত আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাননি, তাঁদের মধ্যে সবচেয়ে বেশি আলোচনা চলছে অখ্যাত ক্রিকেটার সমীর রিজভিকে নিয়ে। উত্তরপ্রদেশের তরুণ ক্রিকেটার সমীর এবারের আইপিএল নিলামে বিপুল দর পেতে পারেন। তাঁকে নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলির মধ্যে দর কষাকষি হতে পারে। ২০ বছর বয়সি এই ক্রিকেটার ২০২৩ সালে ঘরোয়া ক্রিকেটে দারুণ সম্ভাবনাময় হিসেবে চিহ্নিত হয়েছেন। আকাশ চোপড়া, অভিনব মুকুন্দ, সুরেশ রায়নার মতো প্রাক্তন ক্রিকেটাররা সমীরের প্রশংসা করছেন। সবারই আশা, এই তরুণ ক্রিকেটার ভবিষ্যতে পরিণত হয়ে উঠবেন এবং খুব ভালো পারফরম্যান্স দেখাবেন।

'ডানহাতি সুরেশ রায়না'

ইউপি টি-২০ লিগের উদ্বোধনী মরসুমে দ্রুততম শতরান করেন সমীর। ঘরোয়া টি-২০ প্রতিযোগিতায় এই তরুণ ব্যাটারের গড় ৪৯.১৬। সমীরের স্ট্রাইক রেট ১৩৪.৭০। উত্তরপ্রদেশের মীরাটের বাসিন্দা এই তরুণ ক্রিকেটার। তিনি বয়সভিত্তিক জাতীয় দলের হয়ে খেলেছেন। এবার আইপিএল-এও খেলার সুযোগ পেতে পারেন এই তরুণ ক্রিকেটার। তাঁকে 'ডানহাতি সুরেশ রায়না' হিসেবে চিহ্নিত করা হচ্ছে। জিও সিনেমায় আইপিএল মক অকশন চলাকালীন মকুন্দ বলেন, 'আইপিএল-এর একজন স্কাউট আমাকে জানিয়েছেন, সমীর রিজভি ডানহাতি সুরেশ রায়না। এই তরুণ ক্রিকেটার স্পিনারদের বোলিংয়ে যে ধরনের শট খেলে, তাতে অনেক দলই ওকে নেওয়ার চেষ্টা করতে পারে।' এই তরুণ ক্রিকেটারের প্রশংসা করে রায়না বলেছেন, ‘সমীর রিজভির ব্যাটিংয়ে অন্যরকম মেজাজ দেখা যায়। ও যদি উত্তরপ্রদেশের কোনও দলের হয়ে খেলার সুযোগ পায়, তাহলে আত্মবিশ্বাস অনেক বেড়ে যাবে। ও আয়ূষ বাদোনির মতো খেলোয়াড়। তবে ও সোজা ব্যাটে শট খেলে।’

মঙ্গলবার দুপুর শুরু নিলাম

মঙ্গলবার ভারতীয়  সময় অনুযায়ী দুপুর আড়াইটেয় শুরু হবে আইপিএল নিলাম। সরাসরি টেলিভিশন ও মোবাইল অ্যাপে দেখা যাবে নিলাম। সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের চোখ থাকছে নিলামে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'খাদের কিনারা থেকে ফিরে আসার ক্ষমতা রয়েছে কোহলির', 'বিরাট' প্রশংসায় পঞ্চমুখ বিদেশমন্ত্রী- দেখুন ভিডিওতে

কেন মুম্বই ইন্ডিয়ান্স রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক হিসেবে বেছে নিল? রইল কিছু সমীকরণ

মহেন্দ্র সিং ধোনির আবেদনের পরিপ্রেক্ষিতে বড় পদক্ষেপ, আইপিএস অফিসারকে কারাদন্ড মাদ্রাজ হাইকোর্টের

Read more Articles on
Share this article
click me!