IPL 2024: কষ্ট করে ব্যাট কিনে দিয়েছিলেন বাবা, এখন বাড়ি করে দিতে চান শুভম দুবে

গত ১৫ বছরে দেশ-বিদেশের অনেক ক্রিকেটারের জীবন বদলে দিয়েছে আইপিএল। দেশের ছোট শহরগুলি থেকে ক্রিকেটাররা উঠে আসছেন। প্রচুর অর্থও পাচ্ছেন ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Dec 27, 2023 8:36 PM IST

কলকাতা নাইট রাইডার্সের তারকা রিঙ্কু সিংয়ের মতোই সাধারণ পরিবার থেকে উঠে এসেছেন রাজস্থান রয়্যালসের নতুন সদস্য শুভম দুবে। এবারের আইপিএল-এর নিলাম বিদর্ভের এই ক্রিকেটারকে ৫.৬০ কোটি টাকা দিয়ে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস। এই বিপুল অর্থ পেয়ে এবার পরিবারের সবাইকে ভালো রাখতে চাইছেন শুভম। তিনি জানিয়েছেন, তাঁকে পেশাদার ক্রিকেটার করে তোলার জন্য পরিবারের সবাই অনেক আত্মত্যাগ করেছেন। এবার তার প্রতিদান দিতে চাইছেন এই ক্রিকেটার। তিনি আইপিএল-এ ভালো পারফরম্যান্স দেখিয়ে ভবিষ্যতে আরও বড় সুযোগের অপেক্ষায়।  জাতীয় দলের হয়ে খেলাই এই ক্রিকেটারের মূল লক্ষ্য।

পরিবারের সবার কথাই ভাবছেন শুভম

আইপিএল নিলাম বিপুল দর পাওয়া প্রসঙ্গে শুভম বলেছেন, ‘আমার পরিবারের পক্ষে ক্রিকেট খেলার সরঞ্জাম কিনে দেওয়া সম্ভব ছিল না। কিন্তু তা সত্ত্বেও কষ্ট করে ব্যাট-প্যাড-গ্লাভস-হেলমেট কিনে দেন বাবা। আমাদের পরিবারে আর্থিক সঙ্কট থাকলেও, কেউ আমাকে কোনও বিষয়ে জোর করেনি। আমার বাবা একজন ভদ্রলোক। তিনি নানা কাজ করেছেন। কখনও পানের দোকান চালিয়েছেন, কখনও হোটেল ম্যানেজারের কাজ করেছেন, আবার কখনও রিয়েল এস্টেট সেক্টরেও কাজ করেছেন। আমি পরিবার থেকে সবচেয়ে বেশি সাহায্য পেয়েছি। আমার যমজ ভাই পরিবারের যাবতীয় আর্থিক দায়িত্ব নেয়। ও আমার উপর কোনওরকম চাপ পড়তে দেয়নি। বাবা-মা সবসময় আমার পাশে ছিলেন। আমি যখন চোট পেয়ে মাঠের বাইরে ছিলাম, তখন পরিবারের সবাই আমাকে মানসিকভাবে চাঙ্গা রেখেছিল। এবার আমি পরিবারের সবাইকে ভালো রাখতে চাই। সবার আগে পরিবারের জন্য একটি বাড়ি কিনতে চাই।’

 

 

কুমার সাঙ্গাকারের সঙ্গে দেখা করার অপেক্ষায় শুভম

২০২৪ সালের আইপিএল-এ রাজস্থান রয়্যালসের প্রধান কোচ ও ডিরেক্টর অফ ক্রিকেট হিসেবে আছেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা। তাঁর সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে আছেন শুভম। তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়েরও অনুরাগী। সৌরভের সঙ্গে দেখা করার সুযোগ পেয়েছেন। তাতে খুব খুশি হয়েছেন শুভম।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

MS Dhoni: দীর্ঘদিন পর ফের লম্বা চুল কেন রেখেছেন? খোলসা করলেন ধোনি

India Vs South Africa: ডিন এলগারের অপরাজিত শতরান, ম্যাচে ফেরার চেষ্টায় ভারত

Virat Kohli: খুদে অনুরাগীর স্বপ্নপূরণ, আরসিবি-র জার্সিতে অটোগ্রাফ বিরাটের, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!