Rishabh Pant: 'মনে হচ্ছে ফের অভিষেক ঘটাতে চলেছি,' দিল্লি ক্যাপিটালসে যোগ দিয়ে আবেগঘন ঋষভ পন্থ

গাড়ি দুর্ঘটনার পর এখন ফিট হয়ে উঠেছেন ঋষভ পন্থ। এবারের আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসের নেতৃত্বে থাকছেন এই উইকেটকিপার-ব্যাটারই।

Soumya Gangully | Published : Mar 13, 2024 11:20 AM IST / Updated: Mar 13 2024, 05:43 PM IST

বিসিসিআই সচিব জয় শাহ বলেছিলেন, ঋষভ পন্থকে ফিট ঘোষণা করা হবে। সেই অনুযায়ী জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি ও বিসিসিআই মেডিক্যাল টিমের কাছ থেকে ফিটনেস সার্টিফিকেট পেয়ে গেলেন এই উইকেটকিপার-ব্যাটার। তিনি দিল্লি ক্যাপিটালস শিবিরে যোগ দিয়েছেন। এখন আইপিএল-এর জন্য চূড়ান্ত প্রস্তুতিতে ব্যস্ত ঋষভ। তিনি বলেছেন, ‘আমি একইসঙ্গে উত্তেজনা ও মানসিক চাপ অনুভব করছি। আমার মনে হচ্ছে যেন ফের অভিষেক ঘটাতে চলেছি।’ ২০২২ সালের শেষদিকে গাড়ি দুর্ঘটনায় পড়ার পর সবাইকে পাশে পান ঋষভ। জাতীয় দলের সতীর্থরা, বিসিসিআই কর্তারা, ক্রিকেটপ্রেমীরা, অন্য জগতের বিশিষ্ট ব্যক্তিরাও তাঁর পাশে দাঁড়ান। এই উইকেটকিপার-ব্যাটার যাতে সুস্থ হয়ে মাঠে ফিরতে পারেন তার জন্য সবরকম ব্যবস্থা করে বিসিসিআই। তার ফলেই মাঠে ফিরছেন ঋষভ।

ফের আইপিএল-এ খেলতে নামার আগে আবেগপ্রবণ ঋষভ

গতবারের আইপিএল চলাকালীন পায়ে ব্যান্ডেজ নিয়েই দিল্লি ক্যাপিটালসের ম্যাচ দেখতে স্টেডিয়ামে পৌঁছে যান ঋষভ। তিনি নিজে যেমন মাঠে ফেরার অপেক্ষায় ছিলেন তেমনই ক্রিকেট মহলও তাঁর প্রত্যাবর্তনের দিন গুনছিল। প্রত্যাবর্তনের আগে ঋষভ বলেছেন, ‘আমি যে পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছি তারপর যে আবার ক্রিকেট খেলতে পারছি, সেটা অলৌকিক ঘটনার চেয়ে কম কিছু নয়। আমি সব শুভানুধ্যায়ী, অনুরাগী এবং সবচেয়ে বেশি বিসিসিআই ও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির সদস্যদের কাছে কৃতজ্ঞ। তাঁদের ভালোবাসা ও সাহায্য আমাকে এখনও প্রচণ্ড শক্তি দিয়ে চলেছে।’

বিশাখাপত্তনমে প্রস্তুতি শিবিরে ঋষভ

দিল্লি ক্যাপিটালসের সদস্যরা এখন বিশাখাপত্তনমে আছেন। সেখানেই তাঁরা আইপিএল-এর জন্য প্রস্তুতি নিচ্ছেন। ২৩ মার্চ মোহালিতে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচের মাধ্যমে এবারের আইপিএল অভিযান শুরু করছেন ঋষভরা। মাঠে ফিরে ফের ব্যাটিং ও কিপিংয়ে ভালো পারফরম্যান্স দেখানোর লক্ষ্য দিল্লির অধিনায়ক।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Hardik Pandya: মুম্বই ইন্ডিয়ানসের ড্রেসিংরুমে মন্দির স্থাপন হার্দিক পান্ডিয়ার

Mohammed Shami: আইপিএল, টি-২০ বিশ্বকাপেও খেলতে পারবেন না শামি, জানিয়ে দিলেন জয় শাহ

Virat Kohli: আইপিএল-এ ১৬ বছর পূর্ণ, বিরাট কোহলিকে শ্রদ্ধা আরসিবি-র

Read more Articles on
Share this article
click me!