Ricky Ponting: জাতীয় দলের কোচ হতে আগ্রহী কিন্তু এখনই নয়, কারণ জানালেন রিকি পন্টিং

আইপিএল-এর প্রথম মরসুম থেকেই ক্রিকেটার হিসেবে যুক্ত ছিলেন অস্ট্রেলিয়ার তারকা রিকি পন্টিং। পরবর্তীকালে কোচ হিসেবে আইপিএল-এর সঙ্গে যুক্ত এই তারকা।

Soumya Gangully | Published : May 23, 2024 10:07 AM IST / Updated: May 23 2024, 05:01 PM IST

টি-২০ বিশ্বকাপের পরেই ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব থেকে সরে যাচ্ছেন রাহুল দ্রাবিড়। তাঁর পরিবর্তে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংকে দায়িত্ব নেওয়ার প্রস্তাব দিয়েছিল বিসিসিআই। কিন্তু এই দায়িত্ব নিতে আগ্রহী নন দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ। নিজেই সে কথা জানিয়েছেন পন্টিং। আইসিসি-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমি কোনও জাতীয় দলের কোচ হতে চাই। কিন্তু আমার জীবনে আরও অনেক কিছু আছে। বাড়িতেও সময় কাটাতে চাই। ভারতীয় দলের প্রধান কোচ হলে আইপিএল-এ কোনও দলের সঙ্গে যুক্ত থাকা যাবে না। তাছাড়া জাতীয় দলের কোচ হলে বছরে ১০-১১ মাস কাজ করতে হবে। এখন আমার যে জীবনযাপন, তার সঙ্গে এটা খাপ খাচ্ছে না। আমি এখন যে কাজ করছি তাতেই খুশি।’

কে হবেন ভারতীয় দলের কোচ?

পন্টিংয়ের পাশাপাশি গৌতম গম্ভীর, স্টিফেন ফ্লেমিং, জাস্টিন ল্যাঙ্গারও ভারতীয় দলের প্রধান কোচ হওয়ার দৌড়ে আছেন। তবে এখনও চূড়ান্ত কিছু হয়নি। ২৭ মে পর্যন্ত আবেদন গ্রহণ করবে বিসিসিআই। পন্টিং স্পষ্ট করে দিয়েছেন, তিনি ভারতীয় দলের কোচ হওয়ার জন্য আবেদন জানাচ্ছেন না। দ্রাবিড় ফের জাতীয় দলের প্রধান কোচ হওয়ার জন্য আবেদন জানাচ্ছেন না। ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপের পরেই তাঁর সরে যাওয়ার কথা ছিল। কিন্তু এবারের টি-২০ বিশ্বকাপ পর্যন্ত কাজ চালিয়ে যেতে রাজি হন দ্রাবিড়। বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, এ বছরের জুলাই থেকে ২০২৭ সালের ডিসেম্বর পর্যন্ত নতুন কোচের সঙ্গে চুক্তি করা হবে। ৩ ফর্ম্যাটে একজনই প্রধান কোচ থাকবেন। টেস্ট, ওডিআই, টি-২০ ফর্ম্যাটের জন্য আলাদা কোচ নিয়োগ করতে রাজি নয় বিসিসিআই। আইপিএল শেষ হওয়ার পরেই জানা যাবে কে ভারতীয় দলের নতুন কোচ হচ্ছেন।

 

 

জাতীয় দলের কোচ হবেন গম্ভীর?

ভারতীয় দলের কোচ হওয়ার ব্যাপারে আগ্রহী গম্ভীর। আইপিএল-এ লখনউ সুপার জায়ান্টস ও কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসেবে দেখা গিয়েছে এই প্রাক্তন ক্রিকেটারকে। এবার তাঁকে জাতীয় দলের প্রধান কোচ হিসেবে দেখা যেতে পারে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli: দলকে চ্যাম্পিয়ন করতে না পারলেও আইপিএল-এ নতুন উচ্চতায় বিরাট কোহলি

IPL 2024 Eliminator RR vs RCB: যশস্বী-পরাগের লড়াই, আরসিবি-কে ছিটকে দিল রাজস্থান

IPL 2024 Qualifier 1 SRH vs KKR: ২ আইয়ারের দাপট, হায়দরাবাদকে উড়িয়ে আইপিএল ফাইনালে কেকেআর

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sheikh Hasina : PM Modi-এর পাশে দাঁড়িয়ে যা যা বললেন শেখ হাসিনা! দেখুন ভিডিও
Bagdah News : বিজেপির পতাকা নিয়ে মনোনয়ন জমা দিলেন বাগদার নির্দল প্রার্থী, ক্ষোভ শান্তনুর বিরুদ্ধে
PM Modi on Cricket T20 World Cup : বাংলাদেশ ক্রিকেট টিমকে কি বলেই হেসে ফেললেন মোদীজি! দেখুন
পৌর প্রধানের বিরুদ্ধে ধর্নায় বসলেন ওই পৌরসভারই কাউন্সিলরা
Bagdah News : দম আছে! 'TMC ভোট লুঠ করবে! ৩ হাত লম্বা ডান্ডা দিয়ে....' চরম হুঁশিয়ারি এই BJP নেতার!