IPL 2024: ঋষভ পন্থের ঝোড়ো অর্ধশতরান, চেন্নাইয়ের বিরুদ্ধে সহজ জয় দিল্লির

রবিবার আইপিএল-এ সুপার সানডেতে জোড়া ম্যাচের ফলই হল একপেশে। চলতি আইপিএল-এ প্রথম কোনও দিনে এরকম একপেশে ম্যাচ দেখা গেল।

Soumya Gangully | Published : Mar 31, 2024 5:27 PM IST / Updated: Mar 31 2024, 11:56 PM IST

ঋষভ পন্থের কাছে হার রুতুরাজ গায়কোয়াড়ের। চলতি আইপিএল-এ প্রথম কোনও ম্যাচ হারল চেন্নাই সুপার কিংস। রবিবার বিশাখাপত্তনমে ২০ রানে জয় পেল দিল্লি ক্যাপিটালস। ঝোড়ো অর্ধশতরান করে দলের জয়ে বড় অবদান রাখলেন দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ। ডেভিড ওয়ার্নারও অর্ধশতরান করেন। চেন্নাইয়ের হয়ে ভালো ব্যাটিং করেন অজিঙ্কা রাহানে, ড্যারিল মিচেল। কিন্তু তাঁদের পক্ষে দলকে জেতানো সম্ভব হয়নি। শেষদিকে মহেন্দ্র সিং ধোনি ও রবীন্দ্র জাডেজা লড়াই করেন। কিন্তু ততক্ষণে ম্যাচ দিল্লির দিকে ঢলে পড়েছে। ফলে হতাশ হয়েই মাঠ ছাড়তে হল সিএসকে-র খেলোয়াড়, সাপোর্ট স্টাফ ও সমর্থকদের।

দিল্লির ব্যাটিংয়ের কাছে হার চেন্নাইয়ের

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ঋষভ। এবারের আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসের ঘরের মাঠ বিশাখাপত্তনম। কিন্তু এই ম্যাচে সিএসকে-র সমর্থক সংখ্যাই বেশি ছিল। বিশেষ করে ধোনিকে নিয়ে আবেগ ছিল চোখে পড়ার মতো। তবে ম্যাচের শুরুটা ভালোভাবেই করেন দিল্লির ওপেনার পৃথ্বী শ (২৭ বলে ৪৩) ও ওয়ার্নার (৩৫ বলে ৫২)। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ৩২ বলে ৫১ রান করেন ঋষভ। এবারের আইপিএল-এ প্রথম কোনও ম্যাচে অর্ধশতরান পেলেন দিল্লির অধিনায়ক। মিচেল মার্শ ১২ বলে ১৮ রান করেন। ২ বল খেলেই আউট হয়ে যান ট্রিস্টান স্টাবস (০)। ৭ রান করে আউট হয়ে যান অক্ষর প্যাটেল। ৯ রান করে অপরাজিত থাকেন অভিষেক পোড়েল। ৫ উইকেটে ১৯১ রান করে দিল্লি। চেন্নাইয়ের ৩১ রান দিয়ে ৩ উইকেট নেন মাথিসা পাথিরানা। ১ উইকেট করে নেন মুস্তাফিজুর রহমান ও জাডেজা।

বিফলে ধোনিদের লড়াই

বড় টার্গেট তাড়া করতে নেমে ৬ উইকেটে ১৭১ রান করে থেমে যায় সিএসকে। ৩০ বলে ৪৫ রান করেন রাহানে। ২৬ বলে ৩৪ রান করেন মিচেল। ১৬ বলে ৩৭ বরান করে অপরাজিত থাকেন ধোনি। ১৭ বলে ২১ রান করে অপরাজিত থাকেন জাডেজা। ১৮ রান করেন শিবম দুবে। দিল্লির হয়ে ২১ রান দিয়ে ৩ উইকেট নেন মুকেশ কুমার। ২১ রান দিয়ে ২ উইকেট নেন খলিল আহমেদ। ২০ রান দিয়ে ১ উইকেট নেন অক্ষর।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: শুবমানদের দলগত লড়াই, হায়দরাবাদের বিরুদ্ধে ৭ উইকেটে জয় গুজরাটের

IPL 2024: বিফলে শিখর ধাওয়ানের লড়াই, লখনউয়ের কাছে ২১ রানে হার পাঞ্জাবের

IPL 2024: চিন্নাস্বামীতে কেকেআর-এর ব্যাটিং বিস্ফোরণ, ম্লান বিরাটের অসাধারণ ইনিংস

Read more Articles on
Share this article
click me!