"আমাদের একমাত্র লক্ষ্য জয়", আইপিএল ফাইনালে নামার আগে আত্মবিশ্বাসী গম্ভীর

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদ। কোটি টাকার লিগের মেগা ফাইনালে নামার আগে মুখ খুললেন কেকেআর মেন্টর গৌতম গম্ভীর। 

Subhankar Das | Published : May 26, 2024 5:59 AM IST

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদ। কোটি টাকার লিগের মেগা ফাইনালে নামার আগে যথেষ্ট আত্মবিশ্বাসী দেখাল কেকেআর মেন্টর গৌতম গম্ভীরকে। ২২ গজের যুদ্ধে নামার আগে মুখ খুললেন তিনি।

কার্যত দুই দলই যেন একেবারে রণসজ্জা সাজিয়েই মাঠে নামতে চলেছে। একবার যদি পরিসংখ্যানের দিকে নজর দেওয়া যায়, তাহলে বিষয়টি আরেকটু পরিষ্কার হবে। চলতি প্রতিযোগিতায় নাইটরা মোট ৯টি জয় পেয়েছে। আর সানরাইজার্সরা জিতেছে ৮টি ম্যাচ। আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত মোট ২৭ বার একে অপরের মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে ১৮টি ম্যাচ নিজেদের পকেটে পুড়ে নিয়েছে কেকেআর। সেই জায়গায় দাঁড়িয়ে মাত্র ৯টি ম্যাচে নাইট রাইডার্সের বিরুদ্ধে জয় পেয়েছে হায়দরাবাদ।

নিঃসন্দেহে এই পরিসংখ্যান অনেকটাই তৃপ্তিদায়ক নাইট ফ্যানদের জন্য। কিন্তু বাস্তবের লড়াই মাঠে, খাতায় কলমে নয়। প্রসঙ্গত, নাইটরা শেষ আইপিএল জেতে ২০১৪ সালে। তারপর ২০২১ সালে ফাইনালে উঠলেও রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের। এবার সামনে আবারও সুযোগ, আইপিএল জয়ের হাতছানি। কিন্তু কতটা প্রস্তুত গোটা দল? সেই বিষয়েই মুখ খুললেন কেকেআর মেন্টর গৌতম গম্ভীর।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “আমি যথেষ্ট সফল একটি ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে প্রতিনিধিত্ব করছি। স্বভাবতই, আমাদের কঠোর অনুশীলন করতে হবে এবং ভালো খেলতে হবে। ফাইনাল ম্যাচে বডি ল্যাঙ্গুয়েজটাই আসল। সেদিকে আমাদের নজর থাকবে। এই মুহূর্তে এটিই সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়।”

গম্ভীর আরও যোগ করেন, “আমি বরাবর দলের প্রত্যেককে স্বাধীনতা দিয়ে থাকি। আমাদের দলে সবাই সমান এবং গুরুত্বপূর্ণ। এই দলে সিনিয়র এবং জুনিয়র বলে আলাদা করে কিছু নেই। সবার একটাই লক্ষ্য, এই মরশুমে আইপিএল খেতাব জিততেই হবে। আগামী ২৬ মে নিজেদের সেরা খেলাটাই উপহার দিতে চাই। সবাই যদি কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করি, তাহলে আমরা নিশ্চয়ই সাফল্য পাবো।”

ফলে বোঝাই যাচ্ছে যে, আইপিএল-এর মেগা ফাইনাল কার্যত হাইভোল্টেজ ম্যাচে রূপান্তরিত হতে চলেছে। আর তার আগে কলকাতা নাইট রাইডার্স দলের মেন্টর গৌতম গম্ভীরের আত্মবিশ্বাসী মনোভাব নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Kolkata Ladies Special Bus : ট্রেনের পর এবার লেডিস স্পেশাল বাস! চলবে কোন রুটে, কি কি সুবিধা? দেখুন
Rajeev Chandrasekhar Exclusive : 'ছেড়ে চলে যাব না, রাজনীতিকে জনসেবা হিসেবে দেখি'
Uttarpara Robbery : আজব কাণ্ড! পরপর সিসিটিভি ক্যামেরা চুরি, তাহলে কী ডাকাতির ছক? উঠছে প্রশ্ন
Nadia TMC BJP Clash : দখল করা ভবন ফিরিয়ে দেওয়ার দাবিতে বিক্ষোভ শান্তিপুরবাসীর
Salt Lake City : ফুটপাথ 'সাফ'! মমতার কড়া নির্দেশ! সল্টলেকের সেক্টর ফাইভে পুলিশের অভিযান