Hardik Pandya: গুজরাট টাইটানস ছেড়ে মুম্বই ইন্ডিয়ানসে ফিরতে পারেন হার্দিক পান্ডিয়া

ওডিআই বিশ্বকাপ শেষ হওয়ার পরেই আগামী মরসুমের আইপিএল-এর প্রস্তুতি জোরকদমে শুরু হয়ে গিয়েছে। নিলামের আগেই দল গুছিয়ে নেওয়ার চেষ্টা করছে ফ্র্যাঞ্চাইজিগুলি।

Soumya Gangully | Published : Nov 25, 2023 8:35 AM IST / Updated: Nov 25 2023, 02:55 PM IST

আইপিএল-এ বড় চমক। দল ছাড়তে চলেছেন গুজরাট টাইটানসের অধিনায়ক। সবকিছু ঠিকঠাক থাকলে পুরনো দল মুম্বই ইন্ডিয়ানসে ফিরছেন হার্দিক পান্ডিয়া। 'ওয়ান ওয়ে ট্রেড'-এর মাধ্যমে পুরনো দলে ফিরতে চাইছেন হার্দিক। যদিও এখনও এ বিষয়ে রাজি হয়নি গুজরাট টাইটানস ম্যানেজমেন্ট। কিন্তু তাদের পক্ষে হার্দিককে দলে ধরে রাখা বোধহয় সম্ভব হবে না। বিষয়টি এখন বিসিসিআই-এর বিচারাধীন। কত টাকার বিষয়ে মুম্বই ইন্ডিয়ানসে ফিরছেন হার্দিক, সেটা এখনও জানা যায়নি। তবে হার্দিক যে দলবদল করছেন, সেটা কার্যত নিশ্চিত। ফলে ধাক্কা খেতে চলেছে গুজরাট টাইটানস। হার্দিকের বিকল্প খুঁজে পাওয়া সহজ হবে না।

অধিনায়ক হার্দিকের সাফল্য

২০২২ সালের আইপিএল-এ প্রথমবার খেলে গুজরাট টাইটানস। অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে দলকে চ্যাম্পিয়ন করেন হার্দিক। তিনি প্রথমবার আইপিএল-এর কোনও দলের অধিনায়কের দায়িত্ব পেয়েই দুর্দান্ত পারফরম্যান্স দেখান। ২০২৩ সালের আইপিএল-এর ফাইনালে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে হেরে রানার্স হন হার্দিকরা। ২ বারই লিগ পর্যায়ে সবার আগে ছিল গুজরাট। এই পারফরম্যান্সের পর স্বাভাবিকভাবেই হার্দিককে ছাড়তে চাইছে না গুজরাট টাইটানস ম্যানেজমেন্ট। কিন্তু মুম্বই ইন্ডিয়ানসের প্রতি হার্দিকের আলাদা টান রয়েছে। সেই কারণেই তিনি পুরনো দলে ফিরতে চাইছেন।

হার্দিকের দর ১৫ কোটি টাকা

গুজরাট টাইটানস ছেড়ে মুম্বই ইন্ডিয়ানসে ফিরলে ১৫ কোটি টাকা পাবেন হার্দিক। গুজরাট টাইটানস আইপিএল-এর নিলামে স্যালারি ক্যাপে সম পরিমাণ অর্থ পেয়ে যাবে। এছাড়া ট্রান্সফার ফি-ও পাবে গুজরাট টাইটানস। ফলে হার্দিককে ছেড়ে দিলে আর্থিক ক্ষতির বদলে লাভই হবে। কিন্তু হার্দিকের পারফরম্যান্সের জন্যই তাঁকে ছাড়তে চাইছে না গুজরাট টাইটানস। এই অলরাউন্ডারের ব্যক্তিগত পারফরম্যান্স যেমন ভালো, তেমনই তিনি দলকে দারুণভাবে পরিচালনা করছেন। সেই কারণেই তাঁকে দলে ধরে রাখতে চাইছে ম্যানেজমেন্ট। কিন্তু হার্দিক দলবদল করতে চাইছেন। তাঁর সম্মতি ছাড়া মুম্বই ইন্ডিয়ানসের পক্ষে অগ্রসর হওয়া সম্ভব ছিল না। সেই কারণেই হার্দিকের দলবদল নিশ্চিত বলে মনে করছে ক্রিকেট মহল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Yuzvendra Chahal: জাতীয় দলে ফেরার জন্য লড়াই চলবে, বার্তা চাহালের

Rashid Khan: কোমরের চোট সারাতে অস্ত্রোপচার, দ্রুত ফিট হয়ে ওঠার আশায় রশিদ খান

IPL 2024: ১৯ ডিসেম্বর দুবাইয়ে আইপিএল-এর নিলাম, তৈরি হচ্ছে ১০টি ফ্র্যাঞ্চাইজি

Read more Articles on
Share this article
click me!