Yuzvendra Chahal: জাতীয় দলে ফেরার জন্য লড়াই চলবে, বার্তা চাহালের

কয়েক বছর আগে সীমিত ওভারের ফর্ম্যাটে ভারতীয় দলের অন্যতম ভরসা হয়ে উঠেছিলেন কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল। কিন্তু বর্তমানে অনেকটা পিছিয়ে পড়েছেন চাহাল।

Soumya Gangully | Published : Nov 24, 2023 2:41 PM IST / Updated: Nov 24 2023, 08:59 PM IST

ভারতীয় দলে সুযোগ পাওয়ার দৌড়ে অনেকটা পিছিয়ে পড়েছেন। তবে লড়াই চালিয়ে যাওয়ার ব্যাপারে বদ্ধপরিকর লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে লড়াই চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় নিজের একটি ছবি শেয়ার করে চাহাল লিখেছেন, ''কাজের জায়গায় দেখা হবে। ব্যাট ও বলের ইমোজি পোস্ট করে এই লেগ-স্পিনার বুঝিয়ে দিয়েছেন, কাজ বলতে তিনি ক্রিকেট খেলাই বোঝাচ্ছেন। এরই সঙ্গে একটি উদ্ধৃতিও শেয়ার করেছেন চাহাল। সেই উদ্ধৃতি হল, 'সবাই যখন অন্যরকম ভাবছে, তখন নিজেকে ঠিক রাখাই একজন যোদ্ধার সত্যিকারের শক্তি।' অনেকেই চাহালকে শুভেচ্ছা জানাচ্ছেন।

ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন চাহাল

ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড চাহালের দখলে। এখনও পর্যন্ত ৫০ ম্যাচ খেলে ৯৬ উইকেট নিয়েছেন এই স্পিনার। কিন্তু তিনি এখন জাতীয় দলে জায়গা হারিয়েছেন। রবি বিষ্ণোই, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেলের মতো স্পিনাররা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজের দলে আছেন। জাতীয় দলে সুযোগ না পেয়ে ফের ঘরোয়া ক্রিকেট খেলছেন চাহাল। তিনি হরিয়ানার হয়ে বিজয় হাজারে ট্রফিতে খেলছেন। উত্তরাখণ্ডের বিরুদ্ধে ৬ উইকেট নিয়েছেন এই লেগ-স্পিনার। তিনি আইপিএল-কে পাখির চোখ করে এগোচ্ছেন। ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটানোই চাহালের লক্ষ্য।

 

 

জাতীয় দলে অনিয়মিত চাহাল

ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির প্রিয় বোলার হলেও, রোহিত শর্মা ভারতীয় দলের অধিনায়ক হওয়ার পর থেকে খুব বেশি খেলার সুযোগ পাচ্ছেন না চাহাল। ২০২২ সালের টি-২০ বিশ্বকাপে তিনি কোনও ম্যাচেই খেলার সুযোগ পাননি। ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্স দেখিয়ে জাতীয় দলে ফেরাই এই লেগ-স্পিনারের লক্ষ্য। তাঁর পক্ষে টেস্টে খেলার সুযোগ পাওয়া অত্যন্ত কঠিন। ওডিআই ফর্ম্যাটেও হয়তো সুযোগ দেওয়া হবে না। তবে টি-২০ ফর্ম্যাটে জাতীয় দলে ফিরতেই পারেন চাহাল

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Babar Azam: সতীর্থ ইমাম-উল-হকের বিয়েতে কাওয়ালি নাইটে নাচ বাবর আজমের, ভাইরাল ভিডিও

Mitchell Marsh: বিশ্বকাপ ট্রফির উপর পা, মিচেল মার্শের বিরুদ্ধে এফআইআর

Read more Articles on
Share this article
click me!