Hardik Pandya: শেষমুহূর্তে চমক, ছেড়েই দিল গুজরাট টাইটানস, ফের মুম্বই ইন্ডিয়ানসে হার্দিক পান্ডিয়া

আইপিএল নিলামের আগে রিটেনশন ও ট্রেডের শেষ দিন ছিল রবিবার। সবচেয়ে বেশি আগ্রহ ছিল হার্দিক পান্ডিয়াকে নিয়ে। শেষমুহূর্ত পর্যন্ত তাঁকে নিয়ে চূড়ান্ত নাটক দেখা গেল।

Soumya Gangully | Published : Nov 26, 2023 6:25 PM IST / Updated: Nov 27 2023, 12:55 AM IST

শেষমুহূর্ত পর্যন্ত ধরে রাখলেও, অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে ছেড়ে দিতে বাধ্য হল গুজরাট টাইটানস। পুরনো দল মুম্বই ইন্ডিয়ানসে ফিরলেন হার্দিক। ওয়ান-ওয়ে, অল-ক্যাশ ট্রানজাকশনে দলবদল করলেন হার্দিক। রবিবার প্রথমে তাঁকে ছাড়েনি গুজরাট টাইটানস। অধিনায়ককে ধরে রেখেই নিলামের আগে দল গুছিয়ে নেওয়ার পরিকল্পনা করা হয়। কিন্তু এরপরেই পট পরিবর্তন হয়। জানা গেল, পুরনো দলে ফিরেছেন হার্দিক। ক্যামেরন গ্রিনকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে ছেড়ে দিয়ে ১৭.৫ কোটি টাকা পেয়ে যায় মুম্বই ইন্ডিয়ানস। এর ফলে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নদের আর্থিক অবস্থার উন্নতি হয়। এরপর আর হার্দিককে দলে ফেরাতে কোনও সমস্যা হয়নি। হার্দিক দলে ফেরায় মুম্বই ইন্ডিয়ানসের শক্তি বেড়ে গেল। আইপিএল-এ গত কয়েকটি মরসুমে ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি মুম্বই ইন্ডিয়ানস। হার্দিক দলে ফেরায় আগামী মরসুমে ভালো ফলের আশায় প্রাক্তন চ্যাম্পিয়নরা।

আরও বদলের সুযোগ

রবিবারই ক্রিকেটারদের ধরে রাখা ও ছেড়ে দেওয়ার শেষ সুযোগ ছিল আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির সামনে। তবে ট্রেডের জন্য ১২ ডিসেম্বর পর্যন্ত সময় আছে। ১৯ ডিসেম্বর আইপিএল-এর নিলাম। তার এক সপ্তাহ আগে পর্যন্ত ট্রেডের সুযোগ আছে। নিলামের আগে ট্রেড ছাড়া অবশ্য কোনও পদ্ধতিতে ক্রিকেটারদের দলে নেওয়া বা ছেড়ে দেওয়ার সুযোগ নেই। সেই কারণেই গুজরাট টাইটানস যখন হার্দিককে দলে ধরে রাখার কথা ঘোষণা করেছিল, তখনই আলোচনা শুরু হয়, এরপরেও দলবদলের সুযোগ আছে। শেষপর্যন্ত সেটাই হল। মুম্বই ইন্ডিয়ানসের পক্ষ থেকে অবশ্য এখনও সরকারিভাবে হার্দিককে দলে নেওয়ার কথা ঘোষণা করা হয়নি।

আইপিএল-এর অন্যতম সফল ক্রিকেটার হার্দিক

রোহিত শর্মার নেতৃত্বে মুম্বই ইন্ডিয়ানসের হয়ে আইপিএল-এ দুর্দান্ত পারফরম্যান্স দেখান হার্দিক। এরপর ২০২২ সালের আইপিএল-এ গুজরাট টাইটানসের অধিনায়ক হয়েই দলকে চ্যাম্পিয়ন করেন এই অলরাউন্ডার। ২০২৩ সালের আইপিএল-এ রানার্স হয় গুজরাট টাইটানস। এবার মুম্বই ইন্ডিয়ানসে দেখা যাবে হার্দিক-রোহিত জুটি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: কোন ক্রিকেটারদের ধরে রাখল আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি? বাদ পড়লেন কারা?

IPL 2024: বাংলাদেশের ক্রিকেটারদের বাদ দিয়েই হতে চলেছে ২০২৪ সালের আইপিএল?

Mohammed Shami: পাহাড়ের খাদে হুড়মুড় করে গড়িয়ে গেল গাড়ি! তড়িঘড়ি উদ্ধারে শামি

Read more Articles on
Share this article
click me!