India Vs Australia: দ্বিতীয় টি-২০ ম্যাচেও সহজ জয়, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ দখল করার পথে ভারত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছে ভারতীয় দল। প্রথম ২ ম্যাচেই অস্ট্রেলিয়াকে টেক্কা দিলেন সূর্যকুমার যাদব, রিঙ্কু সিংরা।

Soumya Gangully | Published : Nov 26, 2023 5:04 PM IST / Updated: Nov 26 2023, 11:20 PM IST

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে শেষ বলে জয় পাওয়ার পর দ্বিতীয় ম্যাচে ৪৪ রানে জয় পেল ভারতীয় দল। এই সিরিজে ২-০ এগিয়ে গেল ভারত। বাকি আর ৩ ম্যাচ। এর মধ্যে একটি ম্যাচে জয় পেলেই সিরিজ জয় করবে ভারত। রবিবার তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতীয় দলের জয়ের নায়ক রিঙ্কু সিং, যশস্বী জয়সোয়াল, রুতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষান, প্রসিদ্ধ কৃষ্ণ ও রবি বিষ্ণোই। অস্ট্রেলিয়ার ব্যাটারদের মধ্যে লড়াই করলেন মার্কাস স্টোইনিস, টিম ডেভিড ও অধিনায়ক ম্যাথু ওয়েড। বোলারদের মধ্যে ভালো পারফরম্যান্স দেখান নাথান এলিস।

ভারতের সহজ জয়

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ওয়েড। প্রথমে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ২৩৫ রান করে ভারত। জবাবে ৯ উইকেটে ১৯১ রান করেই থেমে যায় অস্ট্রেলিয়া। ফলে সহজ জয় পেল ভারত।

ফের চমক রিঙ্কুর

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরপর ২ ম্যাচে অসাধারণ ব্যাটিং করলে রিঙ্কু। রবিবার ৫ নম্বরে ব্যাটিং করতে নেমে ৯ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন রিঙ্কু। তাঁর ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। রিঙ্কুর জন্যই ২৩৫ রান করতে সক্ষম হয় ভারতীয় দল। ২৫ বলে ৫৩ রান করেন ওপেনার যশস্বী। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার রুতুরাজ ৪৩ বলে ৫৮ রান করেন। তিনি ৩টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি মারেন। ৩২ বলে ৫২ রান করেন ঈশান। তিনি ৩টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি মারেন। ১০ বলে ১৯ রান করেন সূর্যকুমার। ২ বলে ৭ রান করে অপরাজিত থাকেন তিলক ভার্মা। ৪৫ রান দিয়ে ৩ উইকেট নেন এলিস। ২৭ রান দিয়ে ১ উইকেট নেন স্টোইনিস।

ভারতের নিয়ন্ত্রিত বোলিং

ভারতের বোলারদের মধ্যে ৩২ রান দিয়ে ৩ উইকেট নেন বিষ্ণোই। ৪১ রান দিয়ে ৩ উইকেট নেন কৃষ্ণ। ২৫ রান দিয়ে ১ উইকেট নেন অক্ষর প্যাটেল। ৪৩ রান দিয়ে ১ উইকেট নেন মুকেশ কুমার। ৪৬ রান দিয়ে ১ উইকেট নেন আর্শদীপ সিং। অস্ট্রেলিয়ার হয়ে ২৫ বলে ৪৫ রান করেন স্টোইনিস। ২২ বলে ৩৭ রান করেন ডেভিড। ২৩ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন ওয়েড।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: কোন ক্রিকেটারদের ধরে রাখল আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি? বাদ পড়লেন কারা?

IPL 2024: বাংলাদেশের ক্রিকেটারদের বাদ দিয়েই হতে চলেছে ২০২৪ সালের আইপিএল?

Read more Articles on
Share this article
click me!