Gautam Gambhir: কলকাতায় পৌঁছে গেলেন, পুরনো দলে নতুন ভূমিকায় গৌতম গম্ভীর

গৌতম গম্ভীর কলকাতা নাইট রাইডার্স ছাড়ার পর থেকে এখনও পর্যন্ত আইপিএল চ্যাম্পিয়ন হতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। সেই কারণেই প্রাক্তন অধিনায়ককে নতুন ভূমিকায় দলে ফেরানো হয়েছে।

Soumya Gangully | Published : Mar 14, 2024 1:08 PM IST / Updated: Mar 14 2024, 07:33 PM IST

আইপিএল-এর আগে কলকাতা পৌঁছে গেলেন গৌতম গম্ভীর। ২০১২ ও ২০১৪ সালে আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক এবার মেন্টর হিসেবে দলে যোগ দিয়েছেন। তিনি দলকে সাফল্যের পথে ফেরাতে মরিয়া। আইপিএল-এ ব্যস্ত থাকবেন বলে এবার বিজেপি-র হয়ে লোকসভা নির্বাচনে প্রার্থী হতে রাজি হননি গম্ভীর। তিনি সক্রিয় রাজনীতি ছেড়ে ক্রিকেটেই মন দিতে চাইছেন। গত মরসুমে লখনউ সুপার জায়ান্টসে ছিলেন গম্ভীর। তবে গতবারের আইপিএল শেষ হওয়ার পরেই শোনা যাচ্ছিল, লখনউ ছাড়বেন এই তারকা। শেষপর্যন্ত এই জল্পনাই সত্যি হল। কেকেআর-এ ফিরলেন প্রাক্তন অধিনায়ক। বৃহস্পতিবার কেকেআর-এর অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে একটি ভিডিও আপলোড করা হয়েছে। এই ভিডিওতে দেখা যাচ্ছে, টিম ম্যানেজমেন্টের সঙ্গে আছেন গম্ভীর।

৬ বছর পর কেকেআর-এ গম্ভীর

২০১৮ সালের আইপিএল শুরু হওয়ার আগে কেকেআর ছেড়ে দিল্লি ডেয়ারডেভিলসে যোগ দেন গম্ভীর। তিনি নিজের শহরের এই ফ্র্যাঞ্চাজির হয়ে এক মরসুম খেলার পর পেশাদার ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেন। ২০১১ সালে প্রথমবার ক্রিকেটার হিসেবে আইপিএল-এ যোগ দেন গম্ভীর। তাঁর নেতৃত্বেই সেরা সাফল্য পায় কেকেআর। তিনি দল ছাড়ার পর একবারই ফাইনালে পৌঁছতে পেরেছিল কেকেআর। ২০২১ সালে ইয়ন মর্গ্যানের নেতৃত্বে ফাইনালে পৌঁছলেও, চেন্নাই সুপার কিংসের কাছে হেরে যায় কেকেআর। ২০২২ ও ২০২৩ সালের আইপিএল-এ প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারেনি কেকেআর। এবার দলকে সাফল্য এনে দেওয়াই গম্ভীরের লক্ষ্য।

 

 

আইপিএল-কে গুরুত্ব দিচ্ছেন গম্ভীর

আইপিএল সম্পর্কে গম্ভীর বলেছেন, ‘অন্য সব লিগের তুলনায় আইপিএল-ই হয়তো আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে কাছাকাছি। সফল ফ্র্যাঞ্চাইজি হতে হলে ক্রিকেট মাঠে সাফল্য পেতে হবে। আমি প্রথম দিনই স্পষ্ট করে দিয়েছি, আমার কাছে আইপিএল সিরিয়াস ক্রিকেট। এর সঙ্গে বলিউডের সম্পর্ক নেই। প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে হয়। সেই কারণে বিশ্বের সবচেয়ে কঠিন লিগ আইপিএল।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Rishabh Pant: অনুশীলনে আগের মতোই ব্যাটিং ঋষভ পন্থের, জানালেন প্রবীণ আমরে

Rishabh Pant: 'মনে হচ্ছে ফের অভিষেক ঘটাতে চলেছি,' দিল্লি ক্যাপিটালসে যোগ দিয়ে আবেগঘন ঋষভ পন্থ

Read more Articles on
Share this article
click me!