IPL 2024: নারিন-সল্টের বিস্ফোরক ব্যাটিং, ইডেনে পাঞ্জাবের বিরুদ্ধে কেকেআর ২৬১/৬

চলতি আইপিএল-এ প্লে-অফের যোগ্যতা অর্জনর দৌড়ে অনেকটা এগিয়ে গিয়েছে কলকাতা নাইট রাইডার্স। শুক্রবার ইডেন গার্ডেন্সে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে জয় পেলে প্লে-অফ প্রায় নিশ্চিত হয়ে যাবে।

Soumya Gangully | Published : Apr 26, 2024 3:18 PM IST / Updated: Apr 26 2024, 10:31 PM IST

ইডেন গার্ডেন্সে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ২৬১ রান করল কলকাতা নাইট রাইডার্স। ওপেনা ফিলিপ সল্ট ও সুনীল নারিনের বিস্ফোরক ব্যাটিংয়ের সুবাদেই বিশাল স্কোর করতে সক্ষম হল কেকেআর। ৩৭ বলে ৭৫ রান করেন সল্ট। তাঁর ইনিংসে ছিল ৬টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি। ৩২ বলে ৭১ রান করেন নারিন। তিনি ৯টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি মারেন। ২৩ বলে ৩৯ রান করেন ভেঙ্কটেশ আইয়ার। ১২ বলে ২৪ রান করেন আন্দ্রে রাসেল। ১০ বলে ২৮ রান করেন অধিনায়ক শ্রেয়াস আইয়ার। ৫ রান করেন রিঙ্কু সিং। ৬ রান করে অপরাজিত থাকেন রমনদীপ সিং। পাঞ্জাবের হয়ে ৪৫ রান দিয়ে ২ উইকেট নেন আর্শদীপ সিং। ১ উইকেট করে নেন স্যাম কারান, হর্ষল প্যাটেল ও রাহুল চাহার।

কেকেআর-এর নতুন নজির

আইপিএল-এর ইতিহাসে তৃতীয় দল হিসেবে একই মরসুমে একাধিকবার ২৫০-এর বেশি রান করার নজির গড়ল কেকেআর। এর আগে এই নজির গড়েছে সানরাইজার্স হায়দরাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শুক্রবার ঘরের মাঠে অসাধারণ পারফরম্যান্স দেখালেন কেকেআর ব্যাটাররা। শুক্রবারই আইপিএল-এ ইডেন গার্ডেন্সে সর্বাধিক স্কোর করল কেকেআর। আইপিএল-এর ইতিহাসে সপ্তম সর্বাধিক স্কোর ২৬১। এদিন কেকেআর ব্যাটাররা ২২টি বাউন্ডারি ও ১৮টি ওভার-বাউন্ডারি মারেন। ওপেনিং জুটিতে ১৩৮ রান যোগ করেন সল্ট ও নারিন। চলতি আইপিএল-এ দুর্দান্ত ব্যাটিং করছেন নারিন। সল্টও ভালো ফর্মে। শুক্রবারও অসাধারণ ব্যাটিং করলেন তাঁরা।

পাঞ্জাবের বোলারদের দুর্দশা

পাঞ্জাবের বোলারদের মধ্যে সর্বাধিক ৬০ রান দেন অধিনায়ক কারান। ৩ ওভারে ৪৮ রান দেন প্যাটেল। ৩ ওভারে ৫২ রান দেন কাগিসো রাবাডা। ২ ওভারে ২১ রান দেন হরপ্রীত ব্রার।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: বিরাট-রজতের দুরন্ত ইনিংস, হায়দরাবাদকে হারিয়ে জয়ে ফিরল আরসিবি

T20I Record: ৩ ওভারে ০ রানে ৭ উইকেট! অনন্য রেকর্ড ইন্দোনেশিয়ার কিশোরীর

IPL 2024: ঋষভ পন্থের বিস্ফোরক ইনিংস, গুজরাটের বিরুদ্ধে ৪ রানে জয় দিল্লির

Read more Articles on
Share this article
click me!