IPL 2024: আইপিএল-এর সঙ্গে অলিম্পিক্সের তুলনা লখনউ সুপার জায়ান্টস কোচ জাস্টিন ল্যাঙ্গারের

২০২৮ সালে লস অ্যাঞ্জেলেস অলিম্পিক্সে যুক্ত হচ্ছে ক্রিকেট। তবে তার আগেই অলিম্পিক গেমসের সঙ্গে আইপিএল-এর তুলনা করলেন লখনউ সুপার জায়ান্টসের প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার।

Soumya Gangully | Published : Dec 30, 2023 6:41 PM IST / Updated: Dec 31 2023, 12:46 AM IST

অলিম্পিক্সের সঙ্গে একই সারিতে আইপিএল-কে রাখছেন লখনউ সুপার জায়ান্টসের প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার। তাঁর মতে, আইপিএল-এর প্রতিটি ম্যাচই দর্শনীয়। অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার ও কোচ ল্যাঙ্গার এবারই লখনউয়ের প্রধান কোচ নিযুক্ত হয়েছেন। ২০২৪ সালের আইপিএল-এর আগে অ্যান্ডি ফ্লাওয়ার ও গৌতম গম্ভীরের সঙ্গে সঞ্জীব গোয়েঙ্কার দলের সম্পর্ক ছিন্ন হয়েছে। সেই কারণে এবার ল্যাঙ্গারের উপরেই দলকে সাফল্য এনে দেওয়ার দায়িত্ব বর্তাচ্ছে। ক্রিকেটার হিসেবে দুর্দান্ত সাফল্য পেয়েছেন ল্যাঙ্গার। একসময় ম্যাথু হেডেনের সঙ্গে ল্যাঙ্গারের ওপেনিং জুটি বিপক্ষ দলগুলির কাছে ত্রাস ছিল। অস্ট্রেলিয়ার কোচ হিসেবে টি-২০ বিশ্বকাপ জিতেছেন ল্যাঙ্গার। কোচ হিসেবে বিগ ব্যাশ লিগেও সাফল্য পেয়েছেন এই প্রাক্তন ক্রিকেটার। এবার তিনি আইপিএল-এও সাফল্যের লক্ষ্যে।

প্রাক্তন সতীর্থদের সঙ্গে আইপিএল নিয়ে আলোচনায় ল্যাঙ্গার

আইপিএল-এর শুরু থেকেই আছেন অস্ট্রেলিয়া দলে ল্যাঙ্গারের প্রাক্তন সতীর্থ রিকি পন্টিং ও টম মুডি। লখনউ সুপার জায়ান্টসের দায়িত্ব নেওয়ার আগে তাঁদের সঙ্গে আলোচনা করেছেন বলে জানিয়েছেন ল্যাঙ্গার। তাঁর বক্তব্য, ‘রিকির সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করেছি। মুম্বই ইন্ডিয়ানস ও দিল্লি ক্যাপিটালসে ওর অভিজ্ঞতার বিষয়ে জানতে চেয়েছি। ওর খুব প্রিয় এই টুর্নামেন্ট। সেটা ও আমাকে জানিয়েছে। আমার অন্যতম প্রিয় বন্ধু টম মুডির সঙ্গেও আইপিএল নিয়ে আলোচনা করেছি। ও আইপিএল-এর সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত। ওর কাছ থেকে আইপিএল-এর বিষয়ে অনেককিছু শুনেছি। আইপিএল হল অলিম্পিক গেমসের মতো। আইপিএল বিরাট প্রতিযোগিতা। আইপিএল-এর প্রতিটি ম্যাচই দর্শনীয়। শুধু স্টেডিয়ামেই নয়, সারা বিশ্বে অত্যন্ত জনপ্রিয় আইপিএল। এই টুর্নামেন্টের সঙ্গে যুক্ত হতে পারা আমার কাছে উত্তেজক মুহূর্ত।’

 

 

চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে লখনউ

নতুন ফ্র্যাঞ্চাইজি হিসেবে আইপিএল-এ যোগ দেওয়ার পর গত ২ মরসুমেই অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে গুজরাট টাইটানস। প্রথম মরসুমে চ্যাম্পিয়ন এবং দ্বিতীয় মরসুমে রানার্স হয়েছে গুজরাট। কিন্তু এখনও পর্যন্ত চ্যাম্পিয়ন হতে পারেনি লখনউ সুপার জায়ান্টস। সেই কারণে এবার আরও ভালোভাবে প্রস্তুতি নিচ্ছে এই ফ্র্যাঞ্চাইজি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Rahmanullah Gurbaz: আন্তর্জাতিক টি-২০ ম্যাচে প্রথম শতরান কেকেআর তারকা রহমানউল্লাহ গুরবাজের

IPL 2024: কষ্ট করে ব্যাট কিনে দিয়েছিলেন বাবা, এখন বাড়ি করে দিতে চান শুভম দুবে

Hardik Pandya: হার্দিকের জন্য গুজরাট টাইটানসকে ১০০ কোটি টাকা দিয়েছে মুম্বই ইন্ডিয়ানস?

Read more Articles on
Share this article
click me!